IPL 2022: বিরাট নেতৃত্বে থাকলে ২-৩ ম্যাচের পরেই দল পরিবর্তন করতেন! কোহলির সমালোচনায় মুখর বীরেন্দ্র সেহওয়াগ 1

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর চলতি আইপিএলের (IPL 2022) প্লে অফে জায়গা করে নিয়েছে। এই নিয়ে ব্যাঙ্গালোর আইপিএলের ইতিহাসে সপ্তমবারের মতো প্লে-অফের যোগ্যতা অর্জন করে নিয়েছে। চলতি মরশুম ধরলে টানা তৃতীয়বারের মতো প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করলো ব্যাঙ্গালোর। তবে এই তারকাখচিত দল এখনও পর্যন্ত একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি। তবে এবার ট্রফি জয়ের ব্যাপারে বেশ জোরালো দেখাচ্ছে বিরাট কোহলিদের। সেরা হওয়ার সব মশলাই যেন এবার আরসিবি দলে রয়েছে।

প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই পরিবর্তনের জন্য কোচ সঞ্জয় বাঙ্গার এবং নতুন অধিনায়ক ফাফ ডু’প্লেসিসকে কৃতিত্ব দিয়েছেন। এবার, আইপিএল শুরুর আগে নিলাম থেকে ব্যাঙ্গালোর ফাফ ডু প্লেসিসকে দলে নিয়েছিল। আর নতুন মরশুমের জন্য, চেন্নাই সুপার কিংস থেকে আসা ফাফকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের  অধিনায়ক করা হয়। গত মরশুম পর্যন্ত ব্যাঙ্গালোরের অধিনায়ক ছিলেন বিরাট কোহলি।

‘আগে দলে অনেক পরিবর্তন হয়েছে’

IPL 2022: বিরাট নেতৃত্বে থাকলে ২-৩ ম্যাচের পরেই দল পরিবর্তন করতেন! কোহলির সমালোচনায় মুখর বীরেন্দ্র সেহওয়াগ 2

প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ বলেছেন, “এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আরও ভাল দল বলে মনে হচ্ছে। এই পরিবর্তনের কৃতিত্ব যায় অধিনায়ক ফাফ ডু প্লেসিসের। বিরাট কোহলি যখন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ছিলেন, তখন এই দলটি গুরুত্বপূর্ণ ম্যাচে চাপের কারণে ভেঙে পড়তো এবং ভালো পারফর্ম করতে পারতো না। হারের পর দলে বারবার পরিবর্তন আসতো। কিন্তু এখন আর তা হচ্ছে না। তাই এবার আরও ভালো লাগছে দলটিকে। রজত পতিদার এবং অনুজ রাওয়াতকে বাদ দিলে, এবারব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসিস এবং কোচ সঞ্জয় বাঙ্গার দলে খুব বেশি পরিবর্তন করেননি। এতেই লাভ হয়েছে তাদের।”

এলিমিনেটরে আরসিবির সামনে লখনউ দল

IPL 2022

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এই মরশুমে ১৪টি লিগ ম্যাচ খেলেছে। এই ১৪টি ম্যাচে ব্যাঙ্গালোর (RCB) ৮টি জয় পেয়েছে এবং ৬টি ম্যাচে হেরেছে। গ্রুপ লিগের শেষ দিকে মুম্বাই ইন্ডিয়ান্স দল দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছে। আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মুম্বাই ইন্ডিয়ান্সের এই জয়ের পর প্লে অফে পৌঁছেছে। সেই ম্যাচে দিল্লি ক্যাপিটালস জিতলে বিরাটদের আইপিএল যাত্রা সেখানই শেষ হয়ে যেত। মঙ্গলবার সন্ধ্যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং লখনউ সুপার জয়েন্টসের মধ্যে এলিমিনেটর ম্যাচটি অনুষ্ঠিত হবে। কলকাতার ইডেন গার্ডেন্সে এই ম্যাচটি হবে সন্ধ্যা সাড়ে ৭টায়। এই ম্যাচে বিজয়ী দল কোয়ালিফায়ার ২-এ রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে। আর যে দল আজ হারবে তাদের যাত্রা এখানেই শেষ হবে।

Leave a comment

Your email address will not be published.