IPL 2022

চলতি আইপিএলে (IPL 2022) বৃহস্পতিবার রাতে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ইনিংস ওপেন করেন বিরাট কোহলি। কোহলি, যিনি আইপিএল ২০২২-এ খারাপ ফর্মের সাথে লড়াই চালাচ্ছেন, হার্দিক পান্ডিয়ার দলের সামনে তার পুরানো ফর্মে দেখা দেন এবং ৮টি চার এবং ২টি ছক্কার সাহায্যে মাত্র ৫৪ বলে ৭৩ রান করে যান। বিরাটের এমন ব্যাটিং দেখে সবাই খুশি। পাশাপাশি এই ম্যাচ জেতানো ইনিংস খেলে ‘মিস্টার আইপিএল’ খ্যাত সুরেশ রায়নার রেকর্ডে ভাগ বসালেন তিনি।

সুরেশ রায়নার রেকর্ডে ভাগ বসালেন বিরাট কোহলি

IPL 2022

বিরাট কোহলি এবং সুরেশ রায়না আইপিএলের ইতিহাসে অন্যতম সফল খেলোয়াড়। বিরাট এই লিগের ইতিহাসে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েছেন। বিরাটের আগে সুরেশ রায়না অনেক বছর ধরে এই বিষয়ে এক নম্বরে ছিলেন। সুরেশ রায়না আইপিএলের আঙিনায় ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কারেরে তালিকায় চতুর্থ স্থান দখল করে ছিলেন। তিনি ২০৫ ইনিংসে ১৪বার এই খেতাব পেয়েছিলেন। একই সময়ে, কোহলি গুজরাটের বিরুদ্ধে ২২১ ম্যাচে তার ১৪তম ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন।

রোহিত শর্মা এবং এমএস ধোনির পিছনে বিরাট কোহলি

IPL 2022: 'বিরাট' রেকর্ডের খাতায় নাম তুললেন কোহলি, তবে এখনও রোহিত-ধোনির থেকে পিছিয়ে রইলেন তিনি !! 1

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যান অফ দ্য ম্যাচ পুরষ্কার জিতে নেওয়া ভারতীয় খেলোয়াড়দের কথা বলা হলে, এই তালিকার সবচেয়ে এগিয়ে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা, যিনি ২২৬ ম্যাচে ১৮ বার এই খেতাব জিতেছেন। এর পরে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নাম আসে। মাহি ২৩৩ ম্যাচে ১৭ বার ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন। প্রাক্তনখেলোয়াড় ইউসুফ পাঠান ১৭৭ ম্যাচে ১৬ বার পুরস্কার জিতে তৃতীয় স্থানে রয়েছেন।

ভারতীয় খেলোয়াড় যারা আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশিবার ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন:

১৮ – রোহিত শর্মা
১৭ – এমএস ধোনি
১৬ – ইউসুফ পাঠান
১৪ – বিরাট কোহলি
১৪ – সুরেশ রায়না

Leave a comment

Your email address will not be published.