IPL 2022: খারাপ ফর্মে জেরে ভারতীয় দল থেকে বাদ পড়তে চলেছেন এই তারকা ক্রিকেটার !! হইচই ক্রিকেট মহলে 1
Virat Kohli And Team India

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে আইপিএল ২০২২-এ (IPL 2022) খারাপ ফর্মের খেসারত বহন করতে হতে পারে বিরাট কোহলিকে। চেতন শর্মার নেতৃত্বে ভারতীয় নির্বাচক কমিটি দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ থেকে কোহলিকে বিশ্রাম দিতে পারে। এর আগে কোহলির সঙ্গে ব্যক্তিগত আলোচনা করবেন নির্বাচকরা। তার পরই সিদ্ধান্ত নেওয়া হবে।

কী কথা বললেন নির্বাচক?

IPL 2022: খারাপ ফর্মে জেরে ভারতীয় দল থেকে বাদ পড়তে চলেছেন এই তারকা ক্রিকেটার !! হইচই ক্রিকেট মহলে 2

বাছাই কমিটির একজন সদস্য এক সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় বলেন, “সব খেলোয়াড়ই এমন খারাপ সময়ের মধ্য দিয়ে যায়। কোহলিও এর থেকে সেরে উঠবেন, এটা নিশ্চিত, তবে নির্বাচক হিসেবে আমাদের আগে দল নিয়ে ভাবতে হবে। তার বিরতির প্রয়োজন হলে আমরা তার সাথে কথা বলব, না হলে সে তার খারাপ সময়ের মধ্য দিয়ে লড়াই চালিয়ে যাবে।” এই মরশুমে ইতিমধ্যেই তিনবার গোল্ডেন ডাকের শিকার হয়েছেন কোহলি।

কেন বাদ পড়তে পারেন বিরাট?

IPL 2022

আইপিএলে তার খারাপ ফর্মও কোহলিকে বিশ্রাম দেওয়ার পিছনে বড় কারণ হিসাবে বিবেচনা করা হচ্ছে। এই মরশুমে এখনও পর্যন্ত ১২ ম্যাচে কোহলি ১৯.৬৪ গড়ে মাত্র ২১6 রান করতে পেরেছেন। তবে বিসিসিআই আইপিএলকে গুরুত্ব না দিলেও আন্তর্জাতিক ক্রিকেটে বিশেষ কিছু ফর্মে নেই কোহলি। এই কারণেই তাকে দলে নেওয়ার কথা ভাবতে বাধ্য হয়েছেন নির্বাচকরা। রবি শাস্ত্রী সহ অনেক প্রাক্তন ক্রিকেটারই কোহলিকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন।

Read More: টিম ইন্ডিয়াতে জায়গা করে নেবেন এই বিস্ফোরক ওপেনার, আইপিএলে চিন্তিত প্রতিপক্ষ বোলাররা

কোহলির সঙ্গে কথা বলার পাশাপাশি নির্বাচকরা তার ভবিষ্যৎ নিয়েও কথা বলতে পারেন। কোহলি এখন আর কোন ফর্ম্যাটের অধিনায়ক নন, তাই সিদ্ধান্ত তার বিরুদ্ধেও যেতে পারে। খারাপ ফর্মের কারণে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানেকে ইতিমধ্যেই জাতীয় দল থেকে বাদ দিয়েছে বিসিসিআই। আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের সেঞ্চুরি করতে ১০০ টিরও বেশি ইনিংস পেরিয়ে গেছে। তাই ফর্মে ফেরার জন্য বিরাটকে হয়তো কিছুদিন মাঠের বাইরে থাকতে হতে পারে।

Leave a comment

Your email address will not be published.