IPL 2022: পাকিস্তানে থাকলে এই ভারতীয় বোলার জাতীয় দলে সুযোগ পেয়ে যেতেন, কাকে নিয়ে বললেন পাক ক্রিকেটার !! 1

ভারতের উঠতি স্পিডস্টার উমরান মালিকের প্রশংসা করলেন পাকিস্তানের অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান কামরান আকমল। তিনি জানিয়ে দেন যে, বলেছেন যে এই তরুণ পেসার যদি পাকিস্তানে থাকতেন তবে এতদিনে আন্তর্জাতিক ক্রিকেট খেলতেন। মালিক বর্তমানে সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) হয়ে খেলছেন এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL 2022) ১১টি ম্যাচে ১৫টি উইকেট নিয়ে সেই দলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী।

স্ট্রাইক বোলার হয়ে উঠেছেন উমরান মালিক

IPL 2022: পাকিস্তানে থাকলে এই ভারতীয় বোলার জাতীয় দলে সুযোগ পেয়ে যেতেন, কাকে নিয়ে বললেন পাক ক্রিকেটার !! 2

আকমল, যিনি ২০০৮ সালের আইপিএল-জয়ী রাজস্থান রয়্যালস দলের সদস্য ছিলেন, স্বীকার করেছেন যে মালিকের ইকনমি রেট উচ্চ বেশি হলেও, এই জোরে বোলারের নিয়মিত সাফল্য অর্জনের ক্ষমতার কারণে একজন সত্যিকারের স্ট্রাইক বোলারে পরিণত হয়েছেন। আকমল পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির হয়ে খেলেছেন। এহেন আকমল, পেস বোলিংয়ের চেহারা পরিবর্তন করার জন্য ভারতীয় ক্রিকেট বছরের পর বছর ধরে যে পরিশ্রম করেছে, তারও প্রশংসা করেছেন।

কামরান আকমল এর পাশে আরও বলেছেন যে, কামরান আকমল যদি পাকিস্থানে থাকতেন, তাহলে তিনি এতদিনে দেশের হয়েও মাঠের নামার সুযোগ পেয়ে যেতেন। কামরান বলেন, “মালিক যদি পাকিস্তানে থাকতেন, তাহলে হয়তো আন্তর্জাতিক ক্রিকেট খেলতেন। তার ইকনমি রেট বেশি। কিন্তু সে একজন স্ট্রাইক বোলার কারণ সে উইকেট পাচ্ছে।”

Read More: কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন নিউজিল্যান্ডের এই ম্যাচ উইনার ক্রিকেটার, দুই বিশ্বকাপে দলকে নিয়ে যান ফাইনালে !!

উমরানের প্রশংসা করে তিনি আরও বলেন, “প্রতি ম্যাচের পরে উমরানের গতির চার্ট যখন আসে তখন দেখা যায় সে প্রায় ১৫৫ কিমি/ঘণ্টা গতিতে বল করছে এবং সেটা কমছে না। ভারতীয় দলের জন্য এটাএকটি ভালো দিক। আগে ভারতীয় ক্রিকেটে গতিসম্পন্ন ফাস্ট বোলারের অভাব ছিল কিন্তু এখন তাদের কাছে নভদীপ সাইনি, (মোহাম্মদ) সিরাজ, (মোহাম্মদ) শামি এবং জাসপ্রিত বুমরাহর মতো ফাস্ট বোলার রয়েছে।”

উমেশ যাদবও ভালো বোলিং করছেন

IPL 2022: পাকিস্তানে থাকলে এই ভারতীয় বোলার জাতীয় দলে সুযোগ পেয়ে যেতেন, কাকে নিয়ে বললেন পাক ক্রিকেটার !! 3

কামরান আকমল উমেশ যাদবের প্রশংসা করতেও ভোলেননি। তিনি বলে, “উমেশ যাদবও ভালো বোলিং করছে। এই মুহুর্তে ভারতের হাতে ১০ থেকে ১২জন ভালো পেসার থাকায় ভারতীয় নির্বাচকদের জন্য নির্বাচন করার কাজটা ক্রমশ কঠিন হয়ে উঠছে।” ৪০ বছর বয়সী আকমল ফের উমরানের প্রসঙ্গে ফিরে গিয়ে বলেন যে, মালিককে বেশি করে ম্যাচ খেলার সুযোগ করে দেওয়ায় কারণে এই পেসারের আত্মবিশ্বাস ব্যাপকভাবে উন্নতি করেছে।

Leave a comment

Your email address will not be published.