IPL 2022: এই একটি ভুলে স্বপ্নভঙ্গ হবে লখনউয়ের, পুরো মরশুমের পরিশ্রম যাবে জলে!! 1

বুধবার সন্ধায় চলতি আইপিএলের (IPL 2022) এলিমিনেটর ম্যাচে (LSG vs RCB) মুখোমুখি হবে লখনউ সুপার জায়েন্টস (LSG) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। এই মারকাটারি ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে স্টেডিয়ামে। এবারের লিগ পর্বে বেশ কিছু দুর্দান্ত পারফরমেন্স করেই প্লে অফে জায়গা করে নিয়েছে দুই দলই। লখনউ সুপার জায়েন্টস চলতি আইপিএলের  গ্রুপ পর্বের পয়েন্ট টেবিলের তিন নম্বর স্থানে শেষ করেছে। এবারের লিগটা তাদের জন্য প্রথম। তবে প্রথমবারেই নিজেদের জাত চিনিয়ে দিয়েছে তারা। তবে তাদের প্রতিপক্ষ্য, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর,পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে প্লে অফে জায়গা করে নিয়েছে। লউনউয়ের জন্য লড়াইটা অবশ্যই সহজ হবে না।

হারলেই টুর্নামেন্ট থেকে সোজা বিদায়

IPL 2022

এবারের আইপিএলের দুটি দলকে জায়গা করে হয়েছে। তার মধ্যে একটি হল লখনউ সুপার জায়েন্টস। নিলামের সময় তারা যে দল গড়ে তা নিয়ে বিস্তর কথা শোনা যায়। অনকেই মনে করে শুধুমাত্র কেএল রাহুল ও কুইন্টন ডি কক’কে দিয়ে এমন একটা দারুণ কিছু করা যাবে, সেটা বিশেষজ্ঞরা তখন বিশ্বাসই করতে পারেননি। তবে মাঠে বল গড়ানোর পর পুরো চিত্রটাই যেন পাল্টে যায়। দলের তারকা ক্রিকেটারদের পাশাপাশি রাহুল তেওয়াটিয়া, মহসিন খান, অভেস খানের মতো তরুণ তুর্কিরা দলকে নিজেদের দায়িত্বে ম্যাচ জেতাতে শুরু করেন। ফলস্বরূপ, খুব সহজেই নিজেদের প্রথমবারের আইপিএলের প্লে অফে জায়গা করে নিয়েছে তারা।

IPL 2022

তাহলে কাজ কি এখানেই শেষ? উত্তরটা অবশ্যই ‘না’। এখন আর একটুও হাল্কা দেওয়ার জায়গা নেই তাদের। আসলে লিগ তালিকায় তিন নম্বরে শেষ করে প্লে অফ জায়গা করেছে কেএল রাহুলের দল। তাই ফাইনালের পথে এখন তাদের সব থেকে বড় কাঁটা হল বুধবারের এই এলিমিনেটর ম্যাচ। এই লড়াইয়ে তাদের বিরুদ্ধে অপেক্ষা করছে ফাফ ডু’প্লেসিস-বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই ম্যাচে একটু ভুল মানেই টুর্নামেন্টের বাইরে চলে যাওয়া। তাই এখন আর কোন ভুল করার জায়গাই নেই। বুধবারের এই লড়াই জিততে না পারলে চলাতি আইপিএলের বাইরেই চলে যেতে হবে গোটা টুর্নামেন্টে ভালো খেলা লখনউ সুপার জায়েন্টস।

লখনউয়ের সম্ভাব্য একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), কেএল রাহুল (অধিনায়ক), এভিন লুইস, দীপক হুডা, ক্রুনাল পান্ডিয়া, মার্কাস স্টোইনিস, জেসন হোল্ডার, কৃষ্ণাপ্পা গৌতম, মহসিন খান, আভেশ খান, রবি বিষ্ণোই

Leave a comment

Your email address will not be published.