IPL 2022

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2022)-এ দুর্দান্ত পারফরমেন্সের পরে দীনেশ কার্তিক ভারতীয় টি-২০ দলে ফিরে আসার সুযোগ পেয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছেন তিনি। পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার এহেন দীনেশ কার্তিককে তার কামব্যাক করার জন্য প্রশংসা করেছেন। তিনি আরও বলেছিলেন যে, “আমি ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলতে পছন্দ করি না, তবে দীনেশ কার্তিক কী কষ্ট পেয়েছেন এবং তারপর থেকে তিনি যেভাবে ক্রিকেটে ফিরেছেন তা বোঝায় যে তিনি মানসিকভাবে কতটা শক্তিশালী।”

IPL 2022

আখতার বলেন, “আমি মানুষের ব্যক্তিগত জীবন নিয়ে কথা এড়িয়ে চলার চেষ্টা করি। তবে আমি এখানে বলতে চাই যে তিনি তার ব্যক্তিগত জীবনে অনেক সম্মুখীন হয়েছেন, কিন্তু তারপরে তিনি একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। আমি তার ব্যক্তিগত জীবন অনুসরণ করেছি এবং এটির সম্পর্কে অনেক পড়েছি। সে যেভাবে প্রত্যাবর্তন করেছে তা আমি পছন্দ করি। আমি তাকে ‘ওয়েল ডান’ বলতে চাই। এমনই মনোভাব হওয়া উচিত।” চলতি মরশুমেমে, কার্তিক ১৫টি ইনিংসে ব্যাট করার সময় ৩২৪ রান করেন, তবে তার ইনিংসের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল যে, যখন দলের সবচেয়ে বেশি প্রয়োজন ছিল রানের, তিনি তার রানগুলো করেছেন ঠিক সেই সময়ই।

IPL 2022

তিনি আরও বলেন, “দীনেশ কার্তিকের জন্য এটা অনেক বড় ব্যাপার। আমি যখন খেলি, তখন থেকেই খেলছে । তিনি খুব ফিট এবং মানসিকভাবে খুব শক্তিশালী। ভালো জিনিস ভালো মানুষের সঙ্গেই হয়। তিনি যেভাবে ভারতীয় দলে ফিরেছেন তা দেখে দারুণ লাগছে। আমার শুভকামনা তার সাথে।” এটা জানিয়ে রাখা ভালো যে, দীনেশ কার্তিকের প্রথম বিয়ে সফল হয়নি। তার প্রথম স্ত্রী টিম ইন্ডিয়ার ক্রিকেটার মুরালি বিজয়কে বিয়ে করেন। দীনেশ কার্তিক তরপর ভারতের তারকা স্কোয়াশ খেলোয়াড় দীপিকা পাল্লিকালকে বিয়ে করেন। সম্প্রতি তাদের দুজনেরই যমজ সন্তান হয়েছে।

Leave a comment

Your email address will not be published.