IPL 2022

চলতি আইপিএলে (IPL 2022) দিল্লি ক্যাপিটালস ব্যাটসম্যান রোভম্যান পাওয়েল বৃহস্পতিবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করেছেন। মূলত তার ও ডেভিড ওয়ার্নের ব্যাটিং ক্যারিশমায় দু’শোর ওপর রান তোলে তার দল, এবং শেষ পর্যন্ত জয়ও তুলে নেয়। এহেন পাওয়ালে বলেছেন যে, তার আইপিএল ২০২২ (আইপিএল) তে দীর্ঘতম ছয় মারার ক্ষমতা রয়েছে। পাওয়েলের মতে, তিনি লিয়াম লিভিংস্টোনের ১১৭ মিটার দীর্ঘ ছয়ের রেকর্ড ভাঙতে পারেন এবং এমনকি ১৩০ মিটার দীর্ঘ ছয় মারতে পারেন।

আসলে, সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে ম্যাচ চলাকালীন অনেক লম্বা লম্বা ছক্কা দেখা গেছে। নিকোলাস পুরান ১০৮ মিটার ছক্কা এবং এইডেন মার্করাম ১০৩ মিটার ছক্কা মারেন। অন্যদিকে, রোভম্যান পাওয়েল দিল্লি ক্যাপিটালসের হয়ে তার ৬৭ রানের ইনিংস চলাকালীন ১০৪ মিটার দীর্ঘ ছক্কা মেরেছিলেন।

IPL 2022: দিল্লির এই ব্যাটসম্যানের চ্যালেঞ্জ, 'আমি লিভিংস্টোনের ১১৭ মিটার ছক্কার রেকর্ড ভাঙতে পারি' !! 1

দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ শেন ওয়াটসন এবং ওপেনার ডেভিড ওয়ার্নারের সাথে ম্যাচ-পরবর্তী কথোপকথনের সময়, রোভম্যান পাওয়েল তার ছক্কা মারার ক্ষমতা সম্পর্কে প্রতিক্রিয়া জানিয়েছিলেন। তিনি বলেছেন যে তিনি ১৩০ মিটার দীর্ঘ ছক্কাও মারতে পারেন।

পাওয়েল বলেন, “আমার মনে হয় আমিও ১১৭ মিটারের একটি ছক্কা মারতে পারি। আমি গতকাল মনদীপকে বলেছিলাম যে আমি ১৩০ মিটার পর্যন্ত ছয় মারার চেষ্টা করব। দেখা যাক কী হয়।”

আইপিএলে দীর্ঘতম ছক্কা মারার রেকর্ড অ্যালবি মর্কেলের

আইপিএলে দীর্ঘতম ছয় মেরে থাকা খেলোয়াড়দের তালিকার শীর্ষে রয়েছে অ্যালবি মর্কেলের নাম। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান অ্যালবি মরকেল, ২০০৮ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় প্রজ্ঞান ওঝার বলে ১২৫ মিটার লম্বা ছক্কা মেরেছিলেন। তার ব্যাট থেকে আসা এই ছক্কাটি এখনও পর্যন্ত আইপিএল ইতিহাসে দীর্ঘতম ছয়। প্রজ্ঞান ওঝার বলে অ্যালবি মরকেল এমন ছক্কা মেরেছেন যে বল চেপক স্টেডিয়ামের বাইরে চলে গিয়েছিল। আজ পর্যন্ত তার রেকর্ড কেউ ভাঙতে পারেনি।

Leave a comment

Your email address will not be published.