IPL 2022

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2022) এর ১৪ তম ম্যাচে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বাই ইন্ডিয়ান্সের একে অপরের মুখোমুখি হয়। আর সেই ম্যাচে শেষ পর্যন্ত জয় তুলে নিল কলকাতার নাইটরা। এ দিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। খারাপ শুরুর পর মুম্বাই ইন্ডিয়ান্স ২০ ওভারে ৪ উইকেটে ১৬১ রান করতে সক্ষম হয়। লক্ষ্য তাড়া করতে নেমে কলকাতা নাইট রাইডার্স ১৬ ওভারে ৫ উইকেটে ১৬২ রান তুলে নিয়ে ম্যাচ জিতে নেয়। কেকেআরের প্যাট কামিন্স তার দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হন।

ম্যাচের পর রহস্য ফাঁস প্যাট কামিন্সের

Cummins cracked a believe-it-or-not 15-ball 56.

ম্যাচের পর এহেন প্যাট কামিন্স বলেন, “আমার মনে হয় এই ইনিংসে আমি সবচেয়ে বেশি অবাক হয়েছি। আমি খুশি যে আমি দলকে জেতাতে পেরেছি। আমি ভাবছিলাম ঠিক জায়গায় বল পেলেই আমি ব্যাট চালিয়ে খেলবো। তবে এটা নিয়ে বেশি ভাবার চেষ্টা করিনি। এই মরশুমে আমার প্রথম খেলায় এটা করতে পেরে খুবই সন্তুষ্ট। শুধু ছোট বাউন্ডারির সুবিধা নেওয়ার চেষ্টা করেছি। একটি বড় নিলামের পরে কঠিন জিনিস হল গত বছরের থেকে যে পরিবর্তন হয়েছে সেটার সঙ্গে মানিয়ে নেওয়া। এখানে প্রতিভার একটি ভাল মিশ্রণ হয়েছে এবং সবার সঙ্গে থাকাটা বেশ স্বস্তিদায়ক।”

Pat Cummins in action for KKR.

এই জয়ের সাথে, KKR আইপিএল ২০২২ পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছেছে। পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের খাতা এখনও খোলা হয়নি। প্যাট কামিন্স যখন ক্রিজে আসেন, তখন কেকেআর-এর স্কোর ছিল ১৩.১ ওভারে ৫ উইকেটে ১০১ রান। জয়ের জন্য তাকে ৬.৫ ওভারে ৬১ রান করতে হতো। কিন্তু কামিন্স ২.৫ ওভারে সেই লক্ষ্য অর্জন করে। কামিন্স ১৫ বলে ৪ চার ও ৬ ছক্কায় অপরাজিত ৫৬ রান করেন। ভেঙ্কটেশ আইয়ার ৪১ বলে ৬ চার ও একটি ছক্কায় ৫০ রান করে অপরাজিত থাকেন।

Read More: IPL 2022, KKR vs MI: ‘এই পরাজয় হজম করা কঠিন হবে… হারের জন্য এই তারকাদের দায়ী করলেন রোহিত শর্মা’

কামিন্স ১৪ বলে তার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। এটি আইপিএলের ইতিহাসে কোন বিদেশি ক্রিকেটারের দ্রুততম ফিফটি। আইপিএলের দ্রুততম ফিফটি করার ক্ষেত্রে কেএল রাহুলের সাথে যৌথভাবে শীর্ষে উঠেছেন কামিন্সও। কেএল রাহুল ২০১৮ সালে মোহালিতে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৪ বলে তার ফিফটি পূর্ণ করেছিলেন।

Leave a comment

Your email address will not be published.