IPL 2022: রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজার বড় রেকর্ড ভাঙলেন রিয়ান পরাগ, প্রথম ভারতীয় খেলোয়াড় হিসেবে গড়লেন এই নজির !! 1

রাজস্থান রয়্যালসের খেলোয়াড় রিয়ান পরাগ বল এবং ব্যাট নিয়ে আইপিএল ২০২২-এ (IPL 2022) ব্যাট হাতে তেমন কিছু করতে পারছেন না। তবে ফিল্ডিংয়ে তিনি দলের হয়ে নজর কেড়েছেন। লিগের ১৫তম আসরে ফিল্ডিংয়ে বড় রেকর্ড গড়েছেন পরাগ। এই রাজস্থান রয়্যালস খেলোয়াড় ফিল্ডিংয়ে রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজার মতো তারকা ক্রিকেটারদের পিছনে ফেলে দিয়েছেন। আইপিএলের এক মরশুমে সবচেয়ে বেশি সংখ্যক ক্যাচ নেওয়া ভারতীয় খেলোয়াড় হয়েছেন পরাগ। এই বিষয়ে ব্যাপারে রোহিত ও জাদেজার রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি।

IPL 2022: রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজার বড় রেকর্ড ভাঙলেন রিয়ান পরাগ, প্রথম ভারতীয় খেলোয়াড় হিসেবে গড়লেন এই নজির !! 2

জাদেজা ২০১৫ এবং ২০২১ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় ১৩টি ক্যাচ নিয়েছিলেন। রোহিতও ২০১২ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় ১৩টি ক্যাচ নেন। চলতি মরশুমে এখনও পর্যন্ত ১৫টি ক্যাচ নিয়েছেন রিয়ান পরাগ। শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলায় মঈন আলি ও নারায়ণ জগদীসানের ক্যাচ নেন তিনি।

রাজস্থান রয়্যালসের হয়ে এক মরশুমে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়া প্রথম খেলোয়াড় হলেন রিয়ান পরাগ। মরশুবের ১৫ তম ক্যাচ নেওয়ার সাথে সাথে তিনি এই রেকর্ডটি গড়ে ফেলেন। এর আগে সঞ্জু স্যামসন এই রেকর্ডটি দখল করে রেখেছিলেন, যিনি ২০১৩ সালে আইপিএলের ১৩টি ক্যাচ নিয়েছিলেন। ২০১২ সালে রাজস্থানের হয়ে ১১টি ক্যাচ নিয়েছিলেন অজিঙ্কা রাহানে।

এক মরশুমে সর্বোচ্চ ক্যাচের তালিকায় দ্বিতীয় নম্বরে পরাগ

IPL 2022: রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজার বড় রেকর্ড ভাঙলেন রিয়ান পরাগ, প্রথম ভারতীয় খেলোয়াড় হিসেবে গড়লেন এই নজির !! 3

আইপিএলের এক মরশুমে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন রিয়ান পরাগ। তার আগে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্স, যিনি আইপিএলের এক মরশুমে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড করেছেন এবি ডি ভিলিয়ার্স ২০১৯ সালে ১৯টি ক্যাচ নিয়েছেন। ১৫টি ক্যাচ নিয়ে পরাগ এখন এই ক্ষেত্রে দ্বিতীয়। একই সময়ে, কাইরন পোলার্ড ১৫ ক্যাচ নিয়ে তৃতীয়, ডেভিড মিলার ও ডোয়াইন ব্রাভো ১৪রি করে ক্যাচ নিয়ে চার নম্বরে এবং পঞ্চম স্থানে রয়েছেন।

Read More: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম নেবেন না Virat Kohli, কারণ ব্যাখ্যা করলেন প্রাক্তন নির্বাচক

রিয়ান পরাগ আইপিএল ২০২২-এ ১৪টি ম্যাচে ১৭.১১ গড়ে এবং ১৪৮.০৮ স্ট্রাইক রেটে ১৫৪ রান করেছেন এবং দুবার অপরাজিত ছিলেন। তিনি সম্প্রতি ব্যাঙ্গালোরের বিপক্ষে ৫৬ রানের অপরাজিত ও ম্যাচজয়ী ইনিংস খেলেছেন। পরাগকে এবার নিলামে ৩.৮০ কোটি টাকায় কিনেছে রাজস্থান। এর আগেও আবশ্য তিনি রাজস্থান রয়্যালস দলের সঙ্গেই যুক্ত ছিলেন।

Leave a comment

Your email address will not be published.