IPL 2022 Retention For DC: টিম ইন্ডিয়ায় দুরন্ত পারফর্ম করা এই তারকাকে বাদ দিল্লি ক্যাপিটাল্সের !! কঠিন সময়ে করেছে দুর্দান্ত পারফর্ম ! 1

আইপিএল ২০২২ (IPL 2022) মরশুমটি একটি মহৎ ব্যাপার হয়ে উঠবে, কারণ ২টি নতুন টিম এতে যোগ দেবে৷ সেইসঙ্গে ভারতীয় টি-২০ লিগের ১৫ তম সংস্করণের আগে মেগা নিলামও অনুষ্ঠিত হবে৷ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) নিশ্চিত করেছে যে প্রতিটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাদের স্কোয়াডে সর্বোচ্চ ৪ জন খেলোয়াড়কে মেগা নিলামের আগে রাখার অনুমতি দেবে। এই পরিস্থিতিতে আজ কোন ফ্র্যাঞ্চাইজি কোন খেলোয়াড়দের রিটেইন করবে, তা দেখে নেওয়া যাক।

Something going on which isn't out in public: Irfan Pathan on Shreyas Iyer wanting to leave Delhi Capitals, Sports News | wionews.com

সমস্ত দল আইপিএল ২০২২ মেগা নিলামের জন্য প্রস্তুতি শুরু করেছে। তবে তার আগে খেলোয়াড়দের ধরে রাখার তালিকা চূড়ান্ত করতে হবে। ঋষভ পন্থের অধিনায়কত্বে দিল্লি ক্যাপিটালসে যে খেলোয়াড়দের ধরে রাখা হবে তাদের সম্ভাব্য নাম সামনে এসেছে। দিল্লি ক্যাপিটালস এখন পর্যন্ত একটিও আইপিএল শিরোপা জিততে পারেনি। এই দলের প্রচেষ্টা পরের মরশুমে প্রথমবারের মতো শক্তিশালী খেলোয়াড়দের কারণে ট্রফিটি দখল করা। যদিও গত তিন বছর ধরে এই ফ্র্যাঞ্চাইজিটি ভালো পারফর্ম করেছে।

IPL 2021: Delhi Capitals To Depart For UAE On August 21

সর্বাধিক ৪ জন খেলোয়াড় ধরে রাখতে পারবে

প্রতিটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ ৪ জন ক্রিকেটার পেতে পারে। এই ৪ জন খেলোয়াড়ের মধ্যে সর্বোচ্চ ২ জনই বিদেশী খেলোয়াড় হতে পারে।

ধরে রাখা খেলোয়াড়দের খরচ কীভাবে নির্ধারণ করা হবে?

খেলোয়াড়দের দাম নির্ধারণ করা হবে তাদের ফ্র্যাঞ্চাইজিরা কতজন খেলোয়াড় ধরে রাখার সিদ্ধান্ত নেবে তার ভিত্তিতে।

৪ জন খেলোয়াড়: ভারতীয় ৪২ কোটি (১৬ কোটি, ১২ কোটি, ৮ কোটি এবং ৬ কোটি)
৩ জন খেলোয়াড়: ভারতীয় ৩৩ কোটি ( ১৫ কোটি, ১১ কোটি এবং ৭ কোটি)
২ জন খেলোয়াড়: ভারতীয় ২২ কোটি (১৪ কোটি এবং ১০ কোটি )
১ জন খেলোয়াড়: ভারতীয় ১৪ কোটি

 

এই খেলোয়াড়দের ধরে রাখল দিল্লি ক্যাপিটালস

১. ঋষভ পন্থ (১৬ কোটি)

২. পৃথ্বী শ (৭.৫০ কোটি)

৩. আনরিখ নর্টজে (৬.৫০ কোটি)

৪. অক্ষর প্যাটেল (৯ কোটি)

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *