IPL 2022: রোহিত শর্মার দয়ায় আশা করে বসে আছে ফাফ ডু প্লেসিসের আরসিবি! করলেন এই কাতর প্রার্থনা 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) 2022-এর প্লে অফে পৌঁছেছে গুজরাট টাইটান্স (Gujarat Titans) এবং লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। এখন রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস, পাঞ্জাব কিংস, মুম্বই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের একটি করে ম্যাচ আছে। পাঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ ১৯ মে ২০২২-এর রাতে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) ৮ উইকেটে জয়ের পর প্লে অফের রেস থেকে বাদ পড়েছে। এখন এই ম্যাচে যে কোনো দুটি দল রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালস প্লে অফে উঠবে। রাজস্থান রয়্যালসেরও প্লে অফে পৌঁছানো প্রায় নিশ্চিত। রাজস্থান রয়্যালসকে ২০ মে-এ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তাদের শেষ লিগ ম্যাচ খেলতে হবে। এই ম্যাচে হারলেও তার ১৬ পয়েন্ট থাকবে। তার নেট রানরেটও ভালো (+০.৩০৪)। তিনি যোগ্যতা অর্জনের অবস্থানে থাকবেন। এমন পরিস্থিতিতে দিল্লি বা ব্যাঙ্গালুরুই বেরিয়ে পড়তে হতে পারে। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে জয়ের পর, ফাফ ডু প্লেসিস (Faf Du Plessis) রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোম্পানির ভরসায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে সেট করতে চান। ডুপ্লেসিস ১৯ মে ২০২২-এ তার বিজয়ের পরে এই ইচ্ছা প্রকাশ করেছিলেন।

রোহিত শর্মার ভরসায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে সেট করতে চান

IPL 2022: অরেঞ্জ ক্যাপের টপ-৫ এ হল ফাফ দু’প্লেসির এন্ট্রি, ওয়ার্নারের হল লোকসান

গুজরাটের বিপক্ষে জয়ের পর ডু প্লেসিস বলেছেন, “পুরো মরসুমে আমরা যেমনটা চেয়েছিলাম তেমনটা করতে পারিনি। যাই হোক, আপনাকে এখনও এই বড় খেলোয়াড়দের সমর্থন করতে হবে। নেটে কঠোর পরিশ্রম করছিলেন বিরাট। আমি তাকে উৎসাহিত করি। আমি মনে করি বৃহস্পতিবার রাতটি বেশ কয়েকটি কারণে গুরুত্বপূর্ণ ছিল। আপনি সবসময় দৃঢ়ভাবে শেষ করতে চান. কিছু অসামঞ্জস্যপূর্ণ পারফরম্যান্স আমাদের এই অবস্থানে এনেছে। এখন আমি রোহিতের কাছ থেকে ভালো পারফরম্যান্স আশা করছি।” আসলে, রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স শনিবার অর্থাৎ ২১ মে ২০২২-এ নির্নায়কের ভূমিকায় থাকবে। তার জয় বা পরাজয় নির্ধারণ করবে প্লে অফে চতুর্থ দল। অর্থাৎ দিল্লি ক্যাপিটালস বা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) প্লে অফের টিকিট কাটবে। অবশ্যই মুম্বাই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে ম্যাচটি খুব উত্তেজনাপূর্ণ হতে চলেছে।

এটাই প্লে অফে ওঠার গণিত

IPL 2022: রোহিত শর্মার দয়ায় আশা করে বসে আছে ফাফ ডু প্লেসিসের আরসিবি! করলেন এই কাতর প্রার্থনা 2

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এখন ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট। বর্তমানে তারা চতুর্থ স্থানে রয়েছে। ঋষভ পন্থের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালসের বর্তমানে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট রয়েছে। তারা আছে ৫ নম্বরে। দিল্লি ক্যাপিটালস মুম্বই ইন্ডিয়ান্সকে হারাতে পারলে তাদের পয়েন্ট হবে ১৬। যেহেতু রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেট রানরেট (-০.২৫৩) দিল্লি ক্যাপিটালস (+০.২৫৫) এবং রাজস্থান রয়্যালস (+০.৩০৪) উভয়ের চেয়ে খারাপ। এমন পরিস্থিতিতে ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে আরসিবিকে পথ খুঁজতে হবে।

Leave a comment

Your email address will not be published.