IPL 2022: "দিল্লি প্লে অফে যাওয়ার যোগ্যই ছিল না" !! রবি শাস্ত্রীর বিষ্ফোরক মন্তব্যে হইচই ক্রিকেট মহলে 1

IPL 2022-এর ৬৯তম লিগ পর্বের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়েছে। দিল্লি এই ম্যাচটি জিতলে সরাসরি প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করত। কিন্তু তা হয়নি। মুম্বাই দিল্লিকে হারিয়ে দেওয়ায় এই বছর প্লে অফে যোগ্যতা অর্জনকারী চতুর্থ দল হয়ে উঠেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে যদি ভালো দেখা যায়, দিল্লি এত গুরুত্বপূর্ণ ম্যাচে হেরেছেন শুধুমাত্র নিজের ভুলের কারণে। তার জন্য ভারতীয় দলের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী ফ্র্যাঞ্চাইজিকে কড়া তিরস্কার করেছেন।

দিল্লি ক্যাপিটালসের ‘ক্লাস’ নিলেন রবি শাস্ত্রী

IPL 2022: "দিল্লি প্লে অফে যাওয়ার যোগ্যই ছিল না" !! রবি শাস্ত্রীর বিষ্ফোরক মন্তব্যে হইচই ক্রিকেট মহলে 2

আসলে, ম্যাচ চলাকালীন মুম্বাই ইন্ডিয়ান্সের বিস্ফোরক মিডল অর্ডার ব্যাটসম্যান টিম ডেভিড প্রথম বলেই আউট হয়েছিলেন। তার ব্যাটে বল লেগে সরাসরি উইকেটরক্ষক ও অধিনায়ক ঋষভ পন্থের গ্লাভসে চলে যায়। এরপরই আবেদন করেন পন্থ ও বোলার শার্দুল ঠাকুর। কিন্তু আম্পায়ার ডেভিডকে আউট দেননি।

এরপর ডিআরএস নেওয়ার পুরো সুযোগ পেয়েছিলেন ক্যাপ্টেন পন্থ। কিন্তু তিনি রিভিউ নেননি। আল্ট্রা এজে স্পষ্ট দেখা যায় টিমের ব্যাট ছুঁয়ে বল বেরিয়ে পন্থের হাতে জমা পড়ে বলটি। ডিআরএস না নেওয়া দিল্লিকে বড় মূল্য দিতে হয় এবং দিল্লি ম্যাচটা হেরেই যায়। লাইফলাইন পেয়ে ১১ বলে ৩৪ রান করেন ডেভিড। যার কারণে ম্যাচ হেরেছে পন্থের দল। এমন পরিস্থিতিতে দলের খারাপ সিদ্ধান্ত ও পারফরমেন্সের পর পুরো দলকে কড়া তিরস্কার করেছেন রবি শাস্ত্রী।

প্লে অফে যাওয়ার যোগ্যই নয় দিল্লি !

IPL 2022: "দিল্লি প্লে অফে যাওয়ার যোগ্যই ছিল না" !! রবি শাস্ত্রীর বিষ্ফোরক মন্তব্যে হইচই ক্রিকেট মহলে 3

এই বিষয়ে রবি শাস্ত্রী বলেন, যে কোনও ক্ষেত্রেই ডিআরএস নেওয়া উচিত ছিল, এটি সাধারণ জ্ঞানের বিষয়। রবি শাস্ত্রী বলেন, “সাধারণ জ্ঞান কি দাবি করে? হতে পারে ঋষভ পন্থ এবং শার্দুল ঠাকুর ডিআরএস সম্পর্কে পরিষ্কার ছিলেন না, কিন্তু অন্যরা সেখানে কী করছিল? পাঁচ ওভার বাকি, দুটি ডিআরএস বাকি, টিম ডেভিড সবেমাত্র এসেছে, একটি উইকেট পড়েছে এবং দুটি দ্রুত উইকেট নেওয়ার দুর্দান্ত সুযোগ রয়েছে, এবং এখনও পাঁচ ওভার বাকি আছে। ডিআরএস অবশ্যই নেওয়া উচিত ছিল।”

তিনি যোগ করেন, “দিল্লির পক্ষে এটা মেনে নেওয়া সহজ হবে না। এটি একটি বেলুনের মতো যা থাদের উপর বিস্ফোরিত হয়েছে। এই ম্যাচের কারণে তারা অনেক রাত ঘুমাতে পারবে না কারণ প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করার এটি একটি ভাল সুযোগ ছিল যা দিল্লি মিস করেছে। নিজেদের দোষ দেওয়া ছাড়া তার কিছুই করার ছিল না। কোন অজুহাত নেই, আপনি কোন কিছুর আড়ালে থাকতে পারবেন না। মুম্বাই ইন্ডিয়ান্স জিতেছে তার চেয়ে বেশি দিল্লি হেরেছে। দিল্লি যোগ্যতা অর্জনের যোগ্য নন তাই আরসিবি প্লে অফে গিয়েছে।”

Leave a comment

Your email address will not be published.