IPL 2022: বিরাট কোহলির যোগ্যতা নিয়ে এই বিতর্কিত বয়ান দিলেন প্রাক্তন এই পাক অধিনায়ক

বিরাট কোহলি জন্য আইপিএল ২০২২ ভীষণই খারাপ গিয়েছে, আর তাঁর প্রদর্শন চলতি আইপিএলে ভীষণই নিরাশাজনক থেকেছে। এখনও পর্যন্ত খেলা ১১টি ম্যাচে তাঁর ব্যাট থেকে মাত্র ১টিই হাফসেঞ্চুরি বেরিয়েছে আর তিনি তিনবার শূন্য রানে আউট হয়েছেন। এই ১১টি ইনিংসে বিরাট কোহলি ১৯.৬৩ গড়ে আর ১১১.৩৪ স্ট্রাইকরেটে ২১৬ রানই করেছেন। আরসিবির প্রাক্তন অধিনায়কের লাগাতার অসফল হওয়ার পর তাকে বিশ্রাম দেওয়ার দাবি উঠেছে। কিন্তু প্রাক্তন পাকিস্তান অধিনায়ক রশিদ লতিফ এক আলাদাই মন্তব্য করেছেন। তার মতে বিরাট কোহলিকে বাদ দেওয়া উচিৎ নয় বরং তিনি চান বিরাট নিজের রণনীতির দিকে মনোযোগ দিন।

বিরাট কোহলিকে ব্যাটিং তালিকায় নীচের দিকে পাঠানো যেতে পারে- লতিফ

IPL 2022: বিরাট কোহলির যোগ্যতা নিয়ে এই বিতর্কিত বয়ান দিলেন প্রাক্তন এই পাক অধিনায়ক 1

ইউটিউব শো কট বিহাইন্ডে কথা বলতে গিয়ে রশিদ লতিফ বলেছেন যে কোহলির ধীর গতির ব্যাটিং তার খারাপ ফর্মের পরিণাম আর বিরাটের উচিৎ পুরনো ছন্দকে খোঁজা আর আগের ফ্লো-তেই খেলা। তিনি আরও বলেন যে কোহলির আরসিবির হয়ে একজন ওপেনার হিসেবেও ব্যর্থ হওয়ার কারণে ওকে ব্যাটিং করতে নীচের দিকে পাঠানো যেতে পারে।

কী বলেছেন রশিদ লতিফ?

IPL 2022: বিরাট কোহলির যোগ্যতা নিয়ে এই বিতর্কিত বয়ান দিলেন প্রাক্তন এই পাক অধিনায়ক 2

রশিদ খান এই ব্যাপারে বলেন,

“আমি আগে এটা বলেছিলাম যে ওকে হয় উপরে না হয় নীচের দিকে ব্যাটিং করতে পাঠানো জরুরী। যেহেতু ওপেনিংয়ে কাজ হয়নি, হতে পারে যে ও এখন ব্যাটিং অর্ডারে নীচের দিকে যাবে। ওর নিজের যোগ্যতার উপরেই সন্দেহ রয়েছে। ও যেভাবে খেলছে সেইভাবে চলতে পারে না। এটা এমনিতেও কাজ করবে না। ওর সেই আগের ফ্লোতেই ব্যাটিং করার প্রয়োজন রয়েছে। যদি ও একবার সেই ছন্দ ফিরে পেতে পারে তো ও এটা থেকে বেরিয়ে আসতে পারে”।

প্রসঙ্গত বিরাট কোহলির চার নম্বরের নীচে ব্যাটিং করে ২৫টি ইনিংস খেলেছেন আর তার ব্যাট থেকে ১২৮.১ স্ট্রাইকরেটে ৪৬১ রান করেছেন। শেষবার তিনি ২০১০ এর মরশুমে চার নম্বরের নীচে ব্যাটিং করেছিলেন।

Leave a comment

Your email address will not be published.