IPL 2022: প্লেঅফসের ওঠার লড়াইয়ে নামবে রাজস্থান ও লখনউ! এমনটা হতে চলেছে দুই দলের একাদশ 1

IPL 2022 এর ৬৩তম ম্যাচটি লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) এবং রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মধ্যে ব্রেবোর্ন স্টেডিয়ামে খেলা হবে। রবিবার এটি হবে ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচ। প্লে অফে ওঠার লড়াই হবে দুই দলের মধ্যে। কেএল রাহুলের নেতৃত্বে লখনউ সুপার জায়ান্টস, রাজস্থান রয়্যালসকে হারিয়ে প্লে অফে তাদের জায়গা দখল করতে চায়। পয়েন্ট টেবিলে লখনউ দ্বিতীয় অবস্থানে এবং রাজস্থান তৃতীয় স্থানে রয়েছে। আজ আমরা আপনাকে ম্যাচের দুই দলের সম্ভাব্য প্লেয়িং ১১ সম্পর্কে বলব।

LSG বনাম RR,  দুই দলের প্রথম একাদশে আসতে পারে এই পরিবর্তন

IPL 2022: প্লেঅফসের ওঠার লড়াইয়ে নামবে রাজস্থান ও লখনউ! এমনটা হতে চলেছে দুই দলের একাদশ 2

প্রথমত, লখনউ সম্পর্কে কথা বলতে গেলে, দলের অধিনায়ক কেএল রাহুল ১২ ম্যাচে ৪৫৯ রান করে টুর্নামেন্টের অন্যতম সফল ব্যাটসম্যান এবং তিনি দুটি সেঞ্চুরিও করেছেন, ওপেনার কুইন্টন ডি কক এখনও পর্যন্ত তিনটি হাফ সেঞ্চুরিতে সহায়তা করেছেন। ১২ ম্যাচে করেছেন ৩৫৫ রান। দীপক হুডাও দুর্দান্ত ফর্মে রয়েছেন এবং এখনও পর্যন্ত তিনটি হাফ সেঞ্চুরির সাহায্যে ৩৪৭ রান করেছেন। তবে তিনজনই আউট হওয়ার পর লখনউ যেন হাঁটু গেড়ে বসে। এমন পরিস্থিতিতে দলের সব ব্যাটসম্যানদের অবদান রাখতে হবে। একই সময়ে, যখন বোলিংয়ের কথা আসে, আভেশ খান থেকে জেসন হোল্ডার সবাই দুর্দান্ত ফর্মে রয়েছেন। শেষ ম্যাচে লখনউ গুজরাটের কাছে হেরেছে। এমন পরিস্থিতিতে রাজস্থানকে হারিয়ে লখনউ প্লে অফে জায়গা নিশ্চিত করতে চায়। একই সময়ে, রাজস্থানের কথা বললে, সমস্ত চোখ থাকবে জস বাটলারের দিকে, যিনি ১২ ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরি এবং তিনটি সেঞ্চুরির সাহায্যে ৬২৫ রান করেছেন। এই দলের ব্যাটিংও মনে হয় অনেকটাই বাটলারের ওপর নির্ভর করে। বাকি খেলোয়াড়দের ধারাবাহিকতার অভাব দেখায়। অধিনায়ক সঞ্জু স্যামসন আবারও ব্যর্থ হয়েছেন। তবে তার পারফরম্যান্স তেমন খারাপ হয়নি। তিনি এখন পর্যন্ত ১২ ম্যাচে ৩২৭ রান করেছেন দুটি হাফ সেঞ্চুরির সাহায্যে। এছাড়াও, এখন অশ্বিনও দলে ব্যাট হাতে অবদান রাখছেন এবং এই দলের বোলিং সম্পর্কে কী বলা যেতে পারে। সব বোলারই দারুণ ফর্মে। এখন দেখার বিষয় হেটমায়ার কবে দলে ফিরছেন।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট

IPL 2022: প্লেঅফসের ওঠার লড়াইয়ে নামবে রাজস্থান ও লখনউ! এমনটা হতে চলেছে দুই দলের একাদশ 3

এই মরসুমের শেষ কয়েকটি ম্যাচের ফলাফল ব্যাটসম্যানদের পক্ষে যাওয়ায় ব্রেবোর্ন স্টেডিয়ামের পিচটি ব্যাটসম্যানদের জন্য বন্ধুত্বপূর্ণ। এই গ্রাউন্ডের গড় স্কোর হবে প্রায় ১৭০-১৮০। যে অধিনায়ক টস জিতবেন তিনি প্রথমে বল করতে পছন্দ করবেন। একই সঙ্গে আবহাওয়ার কথা বললে, তাপমাত্রা ৩৩ থেকে ২৯ ডিগ্রির কাছাকাছি থাকবে বলে ধারণা করা হচ্ছে। বৃষ্টি ০% হবে বলে আশা করা হচ্ছে। ১৯ কিমি/ঘন্টা বেগে বাতাস বইবে।

দুই দলেরই সম্ভাব্য ১১ – LSG vs RR

IPL 2022: প্লেঅফসের ওঠার লড়াইয়ে নামবে রাজস্থান ও লখনউ! এমনটা হতে চলেছে দুই দলের একাদশ 4

লখনউ সুপার জায়ান্টস : কেএল রাহুল (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), দীপক হুডা, করণ শর্মা, ক্রুনাল পান্ডিয়া, আয়ুশ বাদোনি, মার্কাস স্টোইনিস, জেসন হোল্ডার, মহসিন খান, দুশমন্থ চামিরা, আভেশ খান

রাজস্থান রয়্যালস : যশস্বী জয়সওয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক / উইকেটকিপার), দেবদত্ত পাডিকল, রাসি ভ্যান ডের ডুসেন, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, যুজবেন্দ্র চাহাল, প্রসিধ কৃষ্ণা, কুলদীপ সেন

Leave a comment

Your email address will not be published.