IPL 2022

মঙ্গলবার, IPL 2022-এর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয় গুজরাট টাইটান্স। এই ম্যাচটি অনুষ্ঠিত হয় কলকাতার ইডেন গার্ডেন্সে। সেই লড়াইয়ে রাজস্থান রয়্যালসকে পর্যুদস্ত করে ফাইনালের টিকিট জোগাড় করে নিয়েছে গুজরাট টাইটান্স। বুধবার, মাঠে নামবে লখনউ সুপার জায়েন্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই ম্যাচ যে জিতবে, তারাই চলে যাবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। আর অন্য দলের জন্য থেমে যাবে এবারের আইপিএল যাত্রা। তবে এটা মাথায় রাখা উচিত যে বুধবারের এই ম্যাচ চলাকালীন কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এখন প্রশ্ন উঠছে, বৃষ্টির কারণে যদি এই ম্যাচ ঠিকঠাক না হতে পারে তাহলে কোন দল কোয়ালিফায়ারের টিকিট পাবে? এর জন্য কি এক ওভারের ম্যাচ হবে? তবে যদি একটাও বল খেলা না হয়, তাহলে জেনে নিন কোন দল এমনিই ছিটকে যাবে আর কোন দল কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে।

ম্যাচ ভেস্তে গেলে কোন দল যাবে দ্বিতীয় কোয়ালিফায়ারে?

IPL 2022

লখনউ সুপার জায়েন্টস আইপিএল ২০২২ পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে শেষ করে প্লে অফে জায়গা করে নিয়েছে। এই মরশুমে ১৪টি ম্যাচের মধ্যে ৯টি’তে জেতে কেএল রাহুলের দল। মোট ১৮ পয়েন্ট নিয়ে শেষ চারে পৌঁছে যায় তারা। অন্যদিকে, তাদের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর রয়েছে চার নম্বরে। ফাফ ডু’প্লেসিসের দল ১৪ ম্যাচের মধ্যে ৮টি ম্যাচ জিতেছে। তাদের মোট সংগ্রহ ১৬ পয়েন্ট। এই দুই দলের মধ্যে আজ ইডেনে এলিমিনেটর ম্যাচ হবে। এ‌ই ম্যাচটি যে দল জিতবে তারাই দ্বিতীয় কোয়ালিফায়ারে চলে যাবে। অন্যদিকে, বৃষ্টির কারণে এই ম্যাচ পুরো হতে না পারলে, এক ওভারের ম্যাচ করা হবে। যে দল জিতবে তারাই ফাইনালে যাবে।

IPL 2022: বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে গেলে স্বপ্নভঙ্গ হবে এই দলের, কোনো মন্ত্রই আসবে না কাজে !! 1

এখানে সব থেকে বড় বিষয় হল, কলকাতায় ম্যাচের শুরু থেকে বৃষ্টি হলে এবং সেই কারণে এক ওভারের ম্যাচও সম্ভব না হলে নিয়ম অনুযায়ী বেশি পয়েন্ট পাওয়া দলকে কোয়ালিফায়ারের টিকিট দেওয়া হবে। তাই লখনউ ও ব্যাঙ্গালোরের মধ্যে কোন খেলাই না হলে সেক্ষেত্রে লাভবান হবে লখনউ। তাদের ঝুলিতে ১৮ পয়েন্ট আছে। উল্টোদিকে ব্যাঙ্গালোরের রয়েছে ১৬ পয়েন্ট। সেই হিসেবেই দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থানর মুখোমুখি হবে লখনউ এবং চলতি আইপিএল থেকে ছিটকে যেতে হবে ব্যাঙ্গালোরকে। গুরুত্বপূর্ণভাবে, কোয়ালিফায়ার এবং এলিমিনেটর ম্যাচের জন্য কোন রিজার্ভ ডে নেই। তাই বৃষ্টি নিয়ে এই মুহুর্তে বেজায় চিন্তায় গোটা ব্যাঙ্গালোর শিবির।

Read More: IPL 2022: অধিনায়কত্বে ধোনির সাথে নিজের তুলনা নিয়ে বড় কথা বলে ফেললেন হার্দিক পান্ডিয়া!

Leave a comment

Your email address will not be published.