IPL 2022

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২২ (IPL 2022) এর ৩২ তম ম্যাচে দিল্লি ক্যাপিটালস (DC) পাঞ্জাব কিংস (PBKS) কে ৯ উইকেটে পরাজিত করল। মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে একপেশে এই লড়াইয়ে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি। ২০ ওভারে ১০ উইকেটে ১১৫ রান করে পাঞ্জাব। দিল্লি ১০.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১১৬ রানের লক্ষ্য অর্জন করে।

ঝড়ের গতিতে রান তোলেন ডেভিড ওয়ার্নার-পৃথ্বী শ

IPL 2022: করোনা আক্রমনের পরেও পাঞ্জাব কিংসকে নাস্তানাবুদ করলো দিল্লি !! 1

রান তাড়া করতে নেমে পৃথ্বী শ এবং ডেভিড ওয়ার্নার দিল্লির হয়ে শুরুটা দুর্দান্ত করেন। দুজনেই মাত্র ৩.৩ ওভারে দলের স্কোর ৫০ ছাড়িয়ে যান। পাওয়ারপ্লেতে দুজনেই যোগ করেন ৮১ রান। দলটি প্রথম ধাক্কা পায় সপ্তম ওভারে। শ-কে প্যাভিলিয়নে পাঠান রাহুল চাহার। ৯ ওভারে ১০০ রান পূর্ণ হয়। ডেভিড ওয়ার্নার ৬০ ও সরফরাজ খান ১২ রানে অপরাজিত থাকেন।

এ দিন হতাশ পাঞ্জাবের ব্যাটসম্যানরা। কোন ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরি করতে পারেননি। একটা সময় প্রশ্ন ছিল দলটি ১০০ রানও করতে পারবে কি না। চতুর্থ ওভারেই প্রথম ধাক্কা পায় দলটি। শিখর ধাওয়ানকে প্যাভিলিয়নে পাঠান ললিত যাদব। পঞ্চম ওভারে মায়াঙ্ক আগরওয়ালকে প্যাভিলিয়নে পাঠান মুস্তাফিজুর রহমান। ষষ্ঠ ওভারে অক্ষর প্যাটেল লিয়াম লিভিংস্টোনকে আউট করেন। সপ্তম ওভারে জনি বেয়ারস্টোকে আউট করেন খলিল আহমেদ।

দিল্লির হয়ে বল হাতে সফল প্রায় সবাই

IPL 2022: করোনা আক্রমনের পরেও পাঞ্জাব কিংসকে নাস্তানাবুদ করলো দিল্লি !! 2

১৩তম ওভারে জিতেশ শর্মাকে প্যাভিলিয়নে পাঠান অক্ষর। ১৪তম ওভারে কাগিসো রাবাদা ও নাথান এলিসকে আউট করেন কুলদীপ। অষ্টম উইকেটের পতন হয় ১৫তম ওভারে। শাহরুখ খানকে প্যাভিলিয়নে পাঠান খলিল আহমেদ। ১৮তম ওভারে রাহুল চাহারকে সাজঘরের পথ দেখান ললিত যাদব। ইনিংসের শেষ বলে রান আউট হন আরশদীপ সিং। দিল্লি দলে একটা পরিবর্তন হয়। মিচেল মার্শের জায়গায় সুযোগ পেয়েছেন সরফরাজ খান। পাঞ্জাব দলে দুটি পরিবর্তন দেখা যায়। প্রভসিমরান সিং-এর জায়গায় মায়াঙ্ক আগরওয়াল এবং ওডিয়ন স্মিথের জায়গায় নাথান এলিস।

করোনার কবলে দিল্লি দল। পাঞ্জাব ও দিল্লির ম্যাচের ঠিক আগে টিম সেফার্টকেও পজিটিভ পাওয়া যায়। দলে এখন পর্যন্ত মোট ছ’টি করোনার মামলা হয়েছে। মিচেল মার্শসহ দলের পাঁচ সদস্য করোনায় আক্রান্ত হওয়ায় মঙ্গলবার ম্যাচের ভেন্যু পরিবর্তন করতে হয়। আগে এই ম্যাচটি হওয়ার কথা ছিল পুনেতে। আইপিএল থেকে করোনার নিয়ম বলছে, কোন দল করোনায় আক্রান্ত হলে অন্তত ১২ জন খেলোয়াড় থাকলে ম্যাচ আয়োজন করা যেতে পারে। এর মধ্যে সাতজনকে ভারতীয় হতে হবে। তা না হলে পরবর্তীতেও ম্যাচ আয়োজন করা যেতে পারে।

Read More: বড় ধাক্কা আন্তর্জাতিক ক্রিকেটে! আইপিএলের মাঝেই অবসর ঘোষণা করে ফেললেন এই সুপারস্টার ক্রিকেটার

Leave a comment

Your email address will not be published.