IPL 2022

চলতি আইপিএল ২০২২ (IPL 2022)-এ সোমবার সন্ধ্যায় পাঞ্জাব কিংস (PBKS) এবং দিল্লি ক্যাপিটালসের (DC) মধ্যে ৬৪ নম্বর ম্যাচটি (PBKS vs DC) অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে। চলতি আইপিএলের পয়েন্ট টেবিলে এই মুহুর্তে পাঞ্জাব কিংস সপ্তম স্থানে রয়েছে। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস বর্তমানে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। এখনও পর্যন্ত পাঞ্জাব কিংস ১২টি ম্যাচ খেলেছে এবং তার মধ্যে ৬টি ম্যাচ জিততে সক্ষম হয়েছে। দিল্লি ক্যাপিটালসও এই মরশুমে সমসংখ্যক ম্যাচ খেলেছে এবং তারাও ৬টি ম্যাচ জিতে নিয়েছে। পাঞ্জাব কিংস তাদের শেষ ম্যাচটি খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তারা ৫৪ রানে ম্যাচ জিতে নেয়।অন্যদিকে, দিল্লি ক্যাপিটালস তাদের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসকে 8 উইকেটে হারিয়ে দেয়। চলতি মরশুমে এই দুই শিবির যখন প্রথমবার মুখোমুখি হয়েছিল, সেই ম্যাচে ক্যাপিটালস পাঞ্জাব কিংসকে ৯ উইকেটে হারিয়ে দেয়।

PBKS vs DC, 64th Match IPL 2022, Pitch Report (পিচ রিপোর্ট)

IPL 2022: মরণবাঁচন ম্যাচে দুর্দান্ত স্ট্র্যাটেজি নিয়ে মাঠে নামবে পাঞ্জাব, ম্যাচ জিততে মরিয়া দিল্লিও !! 1

মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামের উইকেট বরাবরই ব্যাটিং সহায়ক। ব্যাটিং উইকেটে বড় রানের ম্যাচ দেখার আশা করতেই পারেন ক্রিকেটপ্রেমীরা। ঘাস থাকার কারণে পেসারদের জন্য এই উইকেটে কিছুটা সুবিধা থাকবে। বল ব্যাটে আসে খব সুন্দরভাবে। এই উইকেটে যা চরিত্র তাতে রান তাড়া করে জেতা বেশি সহজ কাজ। তার সঙ্গে শিশিরের ফ্যাক্টর অবশ্যই কাজ করবে। ফলে এই পিচে যেই দলই টস জিতবে সেই দলের অধিনায়কের চাইবে ফিল্ডিং করতে।

PBKS vs DC, 64th Match IPL 2022, Weather Report (আবহাওয়া রিপোর্ট)

পাঞ্জাব বনাম দিল্লি ম্যাচের সময়ে তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৯ শতাংশ। ১৬ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চালাবে। ম্যাচের মধ্যে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। খেলা চলাকালীন শিশির পড়ার সম্ভাবনা রয়েছে। তাই টস জিতে প্রথমে ফিল্ডিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

PBKS vs DC, 64th Match IPL 2022, Head To Head (হেড টু হেড)

IPL 2022: মরণবাঁচন ম্যাচে দুর্দান্ত স্ট্র্যাটেজি নিয়ে মাঠে নামবে পাঞ্জাব, ম্যাচ জিততে মরিয়া দিল্লিও !! 2

এই মুহুর্তে লিগ তালিকার দিকে তাকালে বোঝা যাবে, দুই দলের মধ্যে পারফরমেন্সের নিরিখে খুব একটা বড় ফারাক নেই। তালিকায় সাত নম্বরে রয়েছে পাঞ্জাব কিংস। অন্যদিকে, এই পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে রয়েছে দিল্লি ক্যাপিটালস দল। এই দুই দল ২৯বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে যার ১৫বার এই লড়াই জিতে নিয়েছে পাঞ্জাব কিংস। বাকি ১৪বার এই ম্যাচ থেকে জয় তুলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

সম্ভাব্য টিম

পাঞ্জাব কিংস (PBKS)

জনি বেয়ারস্টো, শিখর ধাওয়ান, ভানুকা রাজাপাকসে, মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), ঋষি ধাওয়ান, কাগিসো রাবাদা, হারপ্রীত ব্রার, রাহুল চাহার, আরশদীপ সিং

দিল্লি ক্যাপিটালস (DC)

ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ, মিচেল মার্শ, ঋষভ পন্ত (অধিনায়ক ও উইকেটরক্ষক), ললিত যাদব, রোভমান পাওয়েল, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অ্যানারিচার্টজে, চেতন সাকারিয়া

Leave a comment

Your email address will not be published.