IPL 2022: অরেঞ্জ ক্যাপের শীর্ষ-৫ এ প্রত্যাবর্তন গব্বরের, গুজরাটের এই ব্যাটসম্যানের পুড়ল কপাল

আইপিএল ২০২২ এ ১০টি দলের মধ্যে প্রতিযোগীতার পাশাপাশি খেলোয়াড়দের মধ্যেও সর্বাধিক রান করার জন্য জোরদার প্রতিযোগীতা চলছে। এমনিতেই প্রত্যেক মরশুমেই সর্বাধিক রান করা খেলোয়াড়কে অরেঞ্জ ক্যাপ দিয়ে পুরস্কৃত করা হয়। আইপিএল ২০২২ এ এই ক্যাপ এখনও পর্যন্ত রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান জোস বাটলারের কাছে রয়েছে আর তার প্রদর্শন দেখে মনে হচ্ছে যে তার মাথা থেকে এই ক্যাপ ছিনিয়ে নেওয়া বাকি খেলোয়াড়দের জন্য যথেষ্ট কঠিন হতে চলেছে। সোমবার দিল্লি বনাম পাঞ্জাবের ম্যাচের পর অরেঞ্জ ক্যাপের তালিকায় পরিবর্তন হতে দেখা গিয়েছে। চলুন এক নজর দেখে নেওয়া যাক।

শিখর ধবনের প্রত্যাবর্তন টপ-৫ এ

IPL 2022: অরেঞ্জ ক্যাপের শীর্ষ-৫ এ প্রত্যাবর্তন গব্বরের, গুজরাটের এই ব্যাটসম্যানের পুড়ল কপাল 1

সোমবার খেলা হওয়া পাঞ্জাব কিংস বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচের পর অরেঞ্জ ক্যাপের টপ-৫ তালিকায় পাঞ্জাব কিংসের ওপেনার শিখর ধবনের আরও একবার প্রত্যাবর্তন হয়ে গিয়েছে। আইপিএল ২০২২ এর ৬৪তম ম্যাচের পরও এই তালিকায়  জস বাটলার শীর্ষে বজায় রয়েছেন। অন্যদিকে সোমবার খেলা হোওয়া এই ম্যাচের পর শিখর ধবন টপ-৫এ নিজের জায়গা করে নিয়েছেন। এর ফলে শুভমান গিলকে টপ-৫ এর তালিকা থেকে ছিটকে যেতে হয়েছে।

টপ ৫ বাটলারের কর্তৃত্ব বজায়

IPL 2022: অরেঞ্জ ক্যাপের শীর্ষ-৫ এ প্রত্যাবর্তন গব্বরের, গুজরাটের এই ব্যাটসম্যানের পুড়ল কপাল 2

আইপিএল ২০২২ এ রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান জোস বাটলার দুর্দান্ত ব্যাটিং নমুনা পেশ করে এই মরশুমে এখনও পর্যন্ত সর্বাধিক রান করা খেলোয়াড় হয়েছেন। বাটলার এখনও পর্যন্ত ১৩টি ম্যাচ খেলে ৫২.২৫ গড়ে ৬২৭ রান করেছেন, যার মধ্যে ৩টি সেঞ্চুরি আর ৩টি হাফসেঞ্চুরিও রয়েছে। বাটলারের পর কেএল রাহুল রয়েছেন যিনি এই মরশুমে এখনও পর্যন্ত ২টি সেঞ্চুরি আর ২টি হাফসেঞ্চুরি করেছেন। রাহুল নিজের ১৩টি ম্যাচে ৪২.৬৪ গড়ে ৪৬৯ রান করে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

অন্যদিকে এই তালিকায় দিল্লি ক্যাপিটালসের তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ১১টি ম্যাচে ৫৩.৩৮ গড়ে ৪২৭ রান করে তৃতীয় এবং পাঞ্জাব কিংসের শিখর ধবন ১৩টি ম্যাচে ৩৮.২৭ গড়ে ৪২১ রান করে চতুর্থ স্থানে উঠে এসেছেন। লখনউ সুপার জায়ান্টসের দীপক হুডা ১৩টি ম্যাচে ৩১.২৩ গড়ে ৪০৬ রান করে এখন পঞ্চম স্থানে রয়েছেন। আইপিএল ২০২২ এর বাকি ম্যাচগুলিতে অরেঞ্জ ক্যাপের দৌড়ে আরও বেশকিছু পরিবর্তন দেখা যেতে পারে।

Leave a comment

Your email address will not be published.