MI vs PBKS

চলতি আইপিএল ২০২২ (IPL 2022)-এ বুধবার সন্ধ্যায় মুম্বাই ইন্ডিয়ান্স (MI) এবং পাঞ্জাব কিংসের (PBKS) মধ্যে ২৩ নম্বর ম্যাচটি (MI vs PBKS) অনুষ্ঠিত হবে পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে। মুম্বাই ইন্ডিয়ান্স বর্তমানে টাটা আইপিএলের এই মরশুমে পয়েন্ট টেবিলের নবম স্থানে রয়েছে যেখানে পাঞ্জাব কিংস বর্তমানে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স চারটি ম্যাচ খেলেছে যেখানে তারা এখনও পর্যন্ত একটি খেলাও জিততে পারেনি যেখানে পাঞ্জাব কিংসও চারটি ম্যাচ খেলে দুটি ম্যাচ জিতে নেয়। মুম্বাই ইন্ডিয়ান্স তাদের শেষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে যেখানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের ৭ উইকেটে হেরেছে। অন্যদিকে, পাঞ্জাব কিংস তাদের শেষ খেলায় গুজরাট টাইটান্সের কাছে ৬ উইকেটে হারে। সব মিলিয়ে একটা উত্তেজক ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।
IPL 2022: MI vs PBKS, Match No-23, Stats & Records Preview: মুম্বাই বনাম পাঞ্জাব ম্যাচে দুর্দান্ত সব গড়তে চলেছেন রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও কাইরন পোলার্ড !! 1

মুম্বাই ইন্ডিয়ান্স বর্তমানে টাটা আইপিএলের এই মরশুমের পয়েন্ট টেবিলের দশম স্থানে রয়েছে যেখানে পাঞ্জাব কিংস বর্তমানে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে রয়েছে। টাটা আইপিএলের এই মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্স পাঁদটি ম্যাচ খেলেছে যেখানে তারা একটি ম্যাচও জিততে পারেনি। অন্যদিকে, চলতি আইপিএলে পাঞ্জাবও চারটি ম্যাচ খেলেছে এবং তারা জিতে নিয়েছে মোট চুটি ম্যাচ। তাই মুম্বাইয়ের জন্য লড়াইটা মোটেও সহজ হবে না।

MI বনাম PBKS এর পরিসংখ্যান এবং রেকর্ড:

IPL 2022: MI vs PBKS, Match No-23, Stats & Records Preview: মুম্বাই বনাম পাঞ্জাব ম্যাচে দুর্দান্ত সব গড়তে চলেছেন রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও কাইরন পোলার্ড !! 2

আইপিএলে ২৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে মুম্বাই ও পাঞ্জাবের দল। এই ২৭টি ম্যাচের মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স জিতেছে ১৪টি ম্যাচে, আর পাঞ্জাব জিতেছে ১৩টি ম্যাচে। এই পরিসংখ্যান দেখায় দুই দলই একই জায়গায় রয়েছে। এবার দুই দলেই বেশ কিছু পরিবর্তন হয়েছে, তাই এই ম্যাচে কোন দল জিতবে বলা মুশকিল। প্রসঙ্গত, এখনও পর্যন্ত মুম্বইয়ের চেয়ে পাঞ্জাবের পারফরমেন্স ভালো।

মাইলস্টোনের সামনে যে সব ক্রিকেটাররা:

IPL 2022: MI vs PBKS, Match No-23, Stats & Records Preview: মুম্বাই বনাম পাঞ্জাব ম্যাচে দুর্দান্ত সব গড়তে চলেছেন রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও কাইরন পোলার্ড !! 3

রোহিত শর্মা: টি২০ ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করা সপ্তম খেলোয়াড় হতে মাত্র ২৫ রান দূরে রোহিত শর্মা। মুম্বাই অধিনায়ক আইপিএলে ৫০০টি চার থেকে ১টি চার দূরে। মুম্বাই ইন্ডিয়ান্সের খেলোয়াড় হিসেবে ২০০ ছক্কা থেকে ৪ ছক্কা দূরে তিনি।

শিখর ধাওয়ান: বিরাট কোহলির পর আইপিএলে ৬ হাজার রান পূর্ণ করা দ্বিতীয় খেলোয়াড় হতে ৮৯ রান দূরে রয়েছন শিখর ধাওয়ান। বাঁ-হাতি ওপেনার টি-টোয়েন্টি ক্রিকেটে ৯ হাজার রান পূর্ণ করা থেকে ৯৮ রান দূরে রয়েছেন।

কাইরন পোলার্ড: কাইরন পোলার্ড আইপিএলে ১০০ ক্যাচ থেকে ৪ ক্যাচ দূরে। যদি তিনি এই কৃতিত্ব অর্জন করেন তবে এই ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার সুরেশ রায়নার পরে আইপিএলে আউট ফিল্ড প্লেয়ার হিসাবে ১০০টি ক্যাচ নেওয়া দ্বিতীয় খেলোয়াড় হবেন। রায়নার 109টি ক্যাচ রয়েছে।

সূর্যকুমার যাদব: মুম্বাই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদব তার বর্তমান ফ্র্যাঞ্চাইজির হয়ে ২ হাজার রান করা পঞ্চম খেলোয়াড় হওয়ার থেকে ১০০ রান দূরে দাঁড়িয়ে।

Leave a comment

Your email address will not be published.