IPL 2022: ট্রফি জেতার পরও বিপদের মুখে গুজরাটের এই খেলোয়াড়ের কেরিয়ার! পরের মরশুমে কি দেখা যাবে তাকে? 1

রবিবার, আইপিএল ২০২২-এ (IPL 2022), গুজরাট টাইটান্স দল দুর্দান্ত পারফরমেন্সের ওপর ভর করে ট্রফি জিতে নিয়েছে। গুজরাটের হয়ে বেশ কিছু তারকা খেলোয়াড় দুর্দান্ত খেলা দেখিয়েছেন। তবে এত কিছুর মধ্যে, আইপিএল ০২২-এ গুজরাট টাইটান্সের এক নামজাদা প্লেয়ার নিএর সেরা ফর্মের ধারে কাছেও যেতে পারেননি। এমন পরিস্থিতিতে এই খেলোয়াড়ের আইপিএল কেরিয়ারও সমস‍্যার মুখে পড়তে চলেছে।

বিপদে এই খেলোয়াড়ের কেরিয়ার

 

আইপিএল ২০২২-এ, গুজরাট টাইটান্সের ম্যাথু ওয়েডকে মোটেও তার ছন্দে দেখা যায়নি। ওয়েডের ব্যাট থেকে রান পাওয়া কঠিন হয়ে পড়ে। ক্রিজে থেকেও খেলতে পারেননি ওয়েড। তাকে গুজরাট টাইটান্সের ব্যাটিং লাইন আপের সবচেয়ে বড় দুর্বলতা হিসেবে দেখা দেন। আইপিএল ২০২২-এ ১০টি ম্যাচ খেলে তিনি মাত্র ১৫৭ রান করেন। আইপিএলের মাঝপথে অধিনায়ক হার্দিক পান্ডিয়া তাকে প্রথম একাদশ থেকে ছেঁটে ফেলে। পরে আবার দলে সুযোগ পেলেও চমক দেখাতে পারেননি ওয়েড। তার খারাপ ফর্ম দেখে গুজরাট টাইটান্স তাকে আর হয়তো দলে রাখবে না। এমন পরিস্থিতিতে তার আইপিএল কেরিয়ারই বিপদের মুখে পড়বে।

১১ বছর আইপিএলে ফেরেন ওয়েড

IPL 2022: ট্রফি জেতার পরও বিপদের মুখে গুজরাটের এই খেলোয়াড়ের কেরিয়ার! পরের মরশুমে কি দেখা যাবে তাকে? 2

১১ বছর পর আইপিএলে ফেরেন ম্যাথু ওয়েড। চলতি মরশুমের আগে তিনি আইপিএলে মাত্র তিনটি ম্যাচ খেলেছিলেন। কিন্তু এবার আইপিএল মেগা নিলামে গুজরাট টাইটান্স তাকে ২ কোটি ৪০ লক্ষ টাকায় কিনে নেয়। অস্ট্রেলিয়ান দলকে ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ জিততে ওয়েড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। কিন্তু আইপিএল ২০২২-এ ওয়েডের ব্যাট কথা বলেনি। এখন তার আইপিএল কেরিয়ার খাদের কিনারায়।

ট্রফি জিতেছে গুজরাট

IPL 2022: ট্রফি জেতার পরও বিপদের মুখে গুজরাটের এই খেলোয়াড়ের কেরিয়ার! পরের মরশুমে কি দেখা যাবে তাকে? 3

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে, গুজরাট টাইটান্স রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে আইপিএলের ট্রফি জিতেছে। গুজরাটের ব্যাটসম্যান ও বোলাররা নিজেদের সেরাটা দিয়ে এই কাজটা করে দেখান। অধিনায়ক হার্দিক সামনে থেকে দলকে নেতৃত্ব দেন। হার্দিক শুধুমাত্র তার অধিনায়কত্ব দিয়ে নয়, তার অলরাউন্ড পারফরমেন্স দিয়েও বিপক্ষ দলের মনে ভয় ঢুকিয়ে দেন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ফাইনাল ম্যাচে তিনি চার ওভারে ১৭ রান দিয়ে তিন উইকেট নেন। একই সঙ্গে ৩৪টি গুরুত্বপূর্ণ রানও করেন। এই কারণে তিনি পেয়েছেন ‘ম্যান অব দ্য ম্যাচ’ পুরস্কারও।

Leave a comment

Your email address will not be published.