IPL 2022

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2022)-এর ৫৫তম ম্যাচটি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে খেলা হয়৷ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০৮ রান করে জেতার জন্য দিল্লিকে ২০৯ রানের লক্ষ্য দেয়। তবে এ দিন চেন্নাইয়ের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি দিল্লি। এবং এই ম্যাচটা ৯১ রানে হারতে হয় ঋষভ পন্থের দলকে।

শুরু থেকেই নড়বড়ে ছিল দিল্লি

IPL 2022: চেন্নাইয়ের ভয়ঙ্কর বোলিংয়ের সামনে টিকতে পারন না দিল্লি, ব্যাটে-বলে নাস্তানাবুদ ঋষভ পন্থের দল 1

রান তাড়া করতে নেমে এ দিন দ্বিতীয় ওভারেই বিপত্তির মুখে পড়ে দিল্লি। সিমরজিৎ সিং আউট করে দেন কেএস ভারতকে। ১৪তম ওভারে মহেশ থিকশানার বলে আউট হন ডেভিড ওয়ার্নার। অষ্টম ওভারে মিচেল মার্শকে বিদায় করেন মঈন আলী। দশম ওভারে মঈনের বলে আউট হন ঋষভ পন্থ। একই ওভারে আউট হন রিপল প্যাটেল। ১১তম ওভারে আক্ষর প্যাটেলকে আউট করেন মুকেশ চৌধুরী। একই ওভারে আউট হন রোভম্যান পাওয়েল। ১৬তম ওভারে সিমারজিৎ সিংয়ের বলে আউট হন কুলদীপ যাদব।

ওপেনিং জুটিতেই ম্যাচের ভাগ্য গড়ে চেন্নাই

IPL 2022

চেন্নাইয়ের হয়ে এ দিন হাফ সেঞ্চুরি করেন ডেভন কনওয়ে (৮৭)। ঋতুরাজ গায়কওয়াড় এবং ডেভন কনওয়ে দলকে দুর্দান্ত শুরু করেছিলেন। পাওয়ারপ্লেতে ৫৭ রান তোলে এই জুটি। সব মিলিয়ে দুজনের মধ্যে ১১০ রানের জুটি তৈরি হয়। ঋতুরাজ গায়কওয়াদকে আউট করে প্রথম ধাক্কা দেন এনরিক নরখিয়া। ১৭তম ওভারে খলিল আহমেদের বলে আউট হন ডেভন কনওয়ে। মিচেল মার্শ ফেরান শিবম দুবেকে। খলিল আহমেদ সাজঘরে পাঠান আম্বাতি রায়ডুকে। নিজের শেষ ওভারে মঈন আলি ও রবিন উথাপ্পাকে আউট করেন অ্যানরিচ নরখিয়া। মহেন্দ্র সিং ধোনি ৮ বলে ২১ এবং ডোয়াইন ব্রাভো ১ রান করে অপরাজিত থাকেন।

রবিবার, দিল্লি ক্যাপিটালস তাদের দলে দুটি পরিবর্তন করেছে। মনদীপ সিংয়ের জায়গায় কেএস ভরত এবং ললিত যাদবের জায়গায় অক্ষর প্যাটেলকে একাদশে অন্তর্ভুক্ত করা হয়। ম্যাচের আগে ধাক্কা খেয়েছে চেন্নাই সুপার কিংস। রবীন্দ্র জাদেজা ফিট নন, তার জায়গায় সুযোগ পান শিবম দুবে। ডোয়াইন প্রিটোরিয়াসের জায়গায় সুযোগ পেয়েছেন ডোয়াইন ব্রাভো।

Leave a comment

Your email address will not be published.