IPL 2022, Match No 27, DC vs RCB, Match Prediction: বেঙ্গালুরু-দিল্লির মহারণে কারা হবে সেরা পারফর্মার? জিতবে কে? জেনে নিন ভবিষ্যৎবাণী 1

IPL 2022 এর 27 তম ম্যাচটি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) (DC বনাম RCB) এর মধ্যে খেলা হবে। এটি হবে ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচ। ফাফ ডু প্লেসিসের (Faf Du Plessis) নেতৃত্বে, আরসিবি এই মরসুমে এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচের মধ্যে তিনটি জিতেছে যেখানে ঋষভ পন্থের নেতৃত্বে ডিসি তাদের চারটি ম্যাচের মধ্যে দুটি জিতেছে। এমতাবস্থায় এই ম্যাচ খুবই উত্তেজনাপূর্ণ হতে পারে। আজ আমরা এই ম্যাচ সম্পর্কিত ম্যাচের প্রিভিউ, পিচ রিপোর্ট, আবহাওয়া রিপোর্ট এবং সম্ভাব্য প্লেয়িং একাদশ সম্পর্কে বলব।

DC বনাম RCB, ম্যাচ প্রিভিউ

DC vs RCB match preview IPL 2022

প্রথমত, আমরা যদি আরসিবি-র কথা বলি, তাহলে এই দলটিকে তাদের শেষ ম্যাচে সিএসকে-র কাছে হারের মুখে পড়তে হয়েছিল। এই ম্যাচে আরসিবি বোলাররা রান লুটে নেয়। ফাস্ট বোলার আকাশদীপ তার চার ওভারে বিনা উইকেটে ৫৮ রান দেন। এমন পরিস্থিতিতে বেঙ্গালুরুকে এসব থেকে শিক্ষা নেওয়া দরকার। একই সময়ে, শেষ ম্যাচে হর্ষাল প্যাটেলকে খুব খারাপভাবে মিস করেছিল আরসিবি, যা স্পষ্টতই দৃশ্যমান ছিল। তবে তার ফেরার বিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্য প্রকাশ করা হয়নি। এর পাশাপাশি ব্যাটসম্যানদের ব্যাট করতে হবে। বিরাট কোহলি এবং ফাফ ডু প্লেসিসকে সস্তায় আউট করা হয়েছিল। এর পাশাপাশি ম্যাক্সওয়েলও খুব একটা চমক দেখাতে পারেননি। দীনেশ কার্তিক শেষ পর্যন্ত ম্যাচ নিয়ে গেলেও জিততে পারেনি দল। তার ফর্মে থাকাটা ভালো লক্ষণ। একই সাথে ডিসির কথা বলতে গেলে, এই দলটি তাদের শেষ ম্যাচে কেকেআরকে হারিয়েছিল। গত ম্যাচে পৃথ্বী শ এবং ডেভিড ওয়ার্নার হাফ সেঞ্চুরি করেছিলেন এবং খলিল আহমেদ এবং কুলদীপ যাদব বোলিংয়ে ভাল করেছিলেন। তবে অধিনায়ক ঋষভ পন্থের ফর্ম দিল্লির জন্য উদ্বেগের বিষয় হয়ে উঠছে। তাকে বড় ইনিংস খেলতে হবে। এছাড়া অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর এবং ললিত যাদবের মতো ভালো অলরাউন্ডার রয়েছে দলে। দিল্লি অবশ্য রোভম্যান পাওয়েলের কাছ থেকে ভালো পারফরম্যান্স আশা করবে। ওয়াংখেড়ে স্টেডিয়ামে গত পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে জিতেছে ব্যাটিং দল, তাই টসের ভূমিকাও গুরুত্বপূর্ণ হবে।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট

ipl 2022 dv vs rcb pitch report wankhede stadium

ওয়াংখেড়ে পিচে বোলাররা বাউন্স পাবে এবং সুইংও সাহায্য করবে। এর পাশাপাশি স্পিন বোলাররা ব্যাটসম্যানদের জন্য হুমকি হয়ে উঠতে পারে। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দলের পক্ষে সহজ হবে কারণ এখানে শিশির একটি বড় ফ্যাক্টর হবে এবং দ্বিতীয় ইনিংসে বোলিং করা খুব চ্যালেঞ্জিং হবে। প্রথম বোলিং করা দলটি এই মরসুমে ৫ বারের মধ্যে ৪ বার জিতেছে। একই সময়ে, আবহাওয়ার কথা বলতে গেলে, 16 এপ্রিল অর্থাৎ শনিবার, মুম্বাই শহরের তাপমাত্রা দিনের বেলা 30 ডিগ্রি সেলসিয়াস এবং রাতে 27 ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে। সারাদিন আকাশ পরিষ্কার থাকবে। বৃষ্টির সম্ভাবনা মাত্র 7%। দিনের বেলায় আর্দ্রতা থাকবে প্রায় ৭২ শতাংশ এবং রাতে ৭৭ শতাংশ।

দুই দলেরই সম্ভাব্য একাদশ

DC vs RCB IPL 2022 Head to Head: Who will win between RCB and Delhi Capitals? see the figures, understand the story

RCB : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), অনুজ রাওয়াত, বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল, দিনেশ কার্তিক (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, সুয়াশ প্রভুদেসাই, ওয়ানিন্দু হাসরাঙ্গা, জোশ হ্যাজেলউড, মহম্মদ সিরাজ, আকাশ দীপ

DC : পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার, ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটকিপার), রোভম্যান পাওয়েল, সরফরাজ খান, ললিত যাদব, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মুস্তাফিজুর রহমান, খলিল আহমেদ

সম্ভাব্য শীর্ষ পারফর্মার

ম্যাচের সম্ভাব্য সেরা ব্যাটার: ফাফ ডু প্লেসিস

Indian Premier League 2022: Faf du Plessis, In First Match As RCB Captain, Smashes 88 Against PBKS | Cricket News

ফাফ ডু প্লেসিস গত কয়েকটি আউটিংয়ে রানের বাইরে ছিলেন এবং তিনি একটি ভাল নক দিয়ে সামনে থেকে নেতৃত্ব দিতে চাইবেন। টুর্নামেন্টে দুর্দান্ত শুরু হওয়া সত্ত্বেও ডান হাতি এই ব্যাটসম্যান পাঁচটি ম্যাচে মাত্র 146 রান করেছেন এবং আসন্ন ম্যাচে জোয়ার ঘুরিয়ে দেওয়ার আশা করছেন। ডু প্লেসিসের ফর্ম বিরাট কোহলিকেও তার সময় নেওয়ার অনুমতি দেবে এবং আরসিবি তাদের ইনিংসের একটি ভাল শুরু নিশ্চিত করবে।

ম্যাচের সম্ভাব্য সেরা বোলার: জশ হ্যাজলউড

IPL 2022 Mega Auctions: Australia's Josh Hazlewood goes to RCB for Rs 7.75 cr

জশ হ্যাজলউড আগের খেলায় একাদশে আসেন এবং আরসিবি ফ্র্যাঞ্চাইজির হয়ে নতুন বলে একটি উইকেট তুলে নেন। শিবম দুবে চূড়ান্ত ওভারে তার পরিসংখ্যান নষ্ট করে এবং পরবর্তীতে তার চার ওভারে 1/33 দিয়ে শেষ করে। তিনি RCB বোলিং লাইন আপে অনেক স্থিতিশীলতা প্রদান করেন এবং দিল্লির বিরুদ্ধে আসন্ন ম্যাচে তার কাছ থেকে অনেক কিছু আশা করা হবে।

আজকের ম্যাচের ভবিষ্যদ্বাণী : ম্যাচ জিতবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

দাবিত্যাগ: এই ভবিষ্যদ্বাণীটি লেখকের বোঝাপড়া, বিশ্লেষণ এবং সহজাত প্রবৃত্তির উপর ভিত্তি করে। আপনার ভবিষ্যদ্বাণী করার সময়, উল্লিখিত পয়েন্টগুলি বিবেচনা করুন এবং আপনার নিজের সিদ্ধান্ত নিন।

Leave a comment

Your email address will not be published.