IPL 2022: ৯ বলে ৫ উইকেট নিয়ে ইতিহাস গড়লেন বুমরাহ, ভাঙলেন ৬ বছরের পুরনো রেকর্ড 1

সোমবার, চলতি IPL 2022-এর ৫৬ তম ম্যাচে, মুম্বাই ইন্ডিয়ান্স (MI) ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ ৯ বলে ৫ উইকেট নিয়ে ইতিহাস তৈরি করেছেন। তবে তার দুর্দান্ত পারফরমেন্সের পরও জিততে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স (MI)। কলকাতার করা ১৬৫ রানের জবাবে মুম্বাই ইন্ডিয়ান্স দল মাত্র ১১৩ রান করতে পারে। রোহিত শর্মার দলকে এই ম্যাচে ৫২ রানে পরাজয়ের মুখে পড়তে হয়। ম্যাচের প্রথম ইনিংসের শেষ সময়ে ৯ বলে ৫ উইকেট নিয়ে আরেকটি বিশেষ রেকর্ড গড়েছেন জসপ্রীত বুমরাহ।

সবচেয়ে বেশি ডট বল করা বোলার হয়েছেন জাসপ্রিত বুমরাহ

IPL 2022: ৯ বলে ৫ উইকেট নিয়ে ইতিহাস গড়লেন বুমরাহ, ভাঙলেন ৬ বছরের পুরনো রেকর্ড 2

জাসপ্রিত বুমরাহ এখনও পর্যন্ত আইপিএলে সবচেয়ে বেশি ডট বল করা খেলোয়াড়। প্রথমে বল করে বুমরাহ মুম্বাই ইন্ডিয়ান্স দলের হয়ে ১৮তম ও ২০তম ওভার করেন। এই দুই ওভারের ১২ বলে মাত্র ১ রান খরচ হয়েছে। বাকি ১১টি বল জসপ্রিত বুমরাহের হাতে বোকা বনে যায় নাইট দল। আইপিএলে সবচেয়ে বেশি ডট বল করার রেকর্ড গড়েছেন তিনি। এর আগে এই রেকর্ডটি ছিল চেন্নাই সুপার কিংসের (CSK) অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার নামে। রবীন্দ্র জাদেজা টানা ১০টি ডট বল করেন। রবীন্দ্র জাদেজা ২০১৬ সালে রাইজিং পুনে সুপার জায়ান্টসের বিপক্ষে এই রেকর্ডটি করেছিলেন। এবার তা ভেঙে দিয়েছেন জসপ্রিত বুমরাহ।

এক ইনিংসে সেরা পারফরমেন্সের রেকর্ডও গড়েছেন বুমরাহ

IPL 2022

জসপ্রীত বুমরাহ একজন ফাস্ট বোলার হিসেবে এক ইনিংসে সেরা পারফরমেন্সের জন্যও নাম লিখিয়েছেন। জসপ্রিত বুমরাহ ৪ ওভারে ১০ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। এটি এখনও পর্যন্ত আইপিএলে কোন ফাস্ট বোলারের সেরা পারফরমেন্স। যদিও স্পিন বোলিংয়ে এই রেকর্ড অনিল কুম্বলের নামে। অনিল কুম্বলে ৪ ওভারে ৫ রান দিয়ে নেন ৫ উইকেট। অনিল কুম্বলে IPL 2012-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) এর হয়ে খেলার সময় রাজস্থান রয়্যালসের (RR) উইকেট নিয়ে এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

Read More: IPL 2022: বাবাকে নয়, কাকাকে সমর্থন হার্দিকের ছেলের, ছবি শেয়ার করে লিখলেন এই কথা !!

Leave a comment

Your email address will not be published.