IPL 2022

চলতি আইপিএলের (IPL 2022) লিগ পর্বের আর একটি মাত্র ম্যাচ বাকি রয়েছে। মরশুমের ৬৯টি ম্যাচের পর কোন চারটি দলের মধ্যেই ট্রফি জয়ের লড়াই হবে, তা ঠিক হয়ে গিয়েছে। IPL 2022-এ প্লে অফের জন্য যোগ্যতা অর্জনকারী চারটি দল হল গুজরাট টাইটানস (GT), রাজস্থান রয়্যালস (RR), লখনউ সুপার জায়েন্টস (LSG) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। প্লে অফ ম্যাচগুলি কখন এবং কোন দলের মধ্যে খেলা হবে তা এবার জেনে নেওয়া জেনে নেওয়া যাক।

আইপিএল ২০২২ প্রথম কোয়ালিফায়ার

IPL 2022

চলতি আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি লিগ পর্যায়ের পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের মধ্যে খেলা হবে। লিগ পর্বে গুজরাট টাইটান্সের দল প্রথম স্থান এবং রাজস্থান রয়্যালস দ্বিতীয় স্থানে শেষ করেছে। ২৪ মে কলকাতার ইডেন গার্ডেন্সে এই দুই দলের মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে জয়ী দল সরাসরি আইপিএল ২০২২-এর ফাইনালের টিকিট জোগাড় করে নেমে এবং পরাজিত দলটি ফাইনালে পৌঁছানোর আরেকটি সুযোগ পাবে।

আইপিএল ২০২২-এর দ্বিতীয় ফাইনালিস্ট

IPL 2022: ট্রফি জয়ের লড়াই হবে এই চারটি দলের মধ্যে !! জেনে নিন কবে এবং কোথায় হবে ম্যাচগুলি 1

লিগ পর্বের পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দলগুলোর মধ্যে এলিমিনেটর ম্যাচটি অনুষ্ঠিত হবে। লখনউ সুপার জায়েন্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। আগামী ২৫ মে কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হবে দুই দলের এই ম্যাচ। যে দল এই ম্যাচ জিতবে তারা আইপিএল ২০২২-এর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের মুখোমুখি হবে। একইভাবে, এই এলিমিনেটর ম্যাচে যে দল হারবে তারা এই মরশুম থেকে বিদায় নেবে। অন্য দল চলে যাবে ফাইনালে।

ফাইনাল ম্যাচ হবে আহমেদাবাদে IPL 2022: ট্রফি জয়ের লড়াই হবে এই চারটি দলের মধ্যে !! জেনে নিন কবে এবং কোথায় হবে ম্যাচগুলি 2

আইপিএল ২০২২-এর ট্রফির লড়াই ২৯ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। কোয়ালিফায়ার ১ এবং কোয়ালিফায়ার ২-এর বিজয়ী দলের মধ্যে মরশুমের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই চারটি দলের মধ্যে শুধুমাত্র রাজস্থান রয়্যালস আগে আইপিএল জয়ের স্বাদ পেয়েছে। অন্যদিকে, গুজরাট টাইটান্স এবং লখনউ সুপার জায়েন্টস প্রথমবার প্লে অফ ম্যাচ খেলবে।

Leave a comment

Your email address will not be published.