IPL 2022: এই ভারতীয় ক্রিকেটারকে সঠিকভাবে ব্যবহার করেই সাফল্য পেয়েছে রাজস্থান ! দাবি হরভজন সিংয়ের 1

ভারতের প্রাক্তন অফ-স্পিনার হরভজন সিং বিশ্বাস করেন যে রাজস্থান রয়্যালস আইপিএল ২০২২-এ (IPL 2022) রবিচন্দ্রন অশ্বিনকে পুরোপুরি ব্যবহার করেছে। ভারতীয় অলরাউন্ডার অশ্বিন আইপিএলের এই মরশুমে বলের পাশাপাশি ব্যাট হাতেও দুর্দান্ত পারফর্ম করেছেন। হরভজন আরও বলেন যে রয়্যালসের শীর্ষস্থানীয় ব্যাটসম্যান জস বাটলার টুর্নামেন্টের প্রথম দিকে তার শীর্ষে পৌঁছেছিলেন তাই এখন তার ব্যাট থেকে রান আসছে না। তিনি বলেছেন বাটলারকে তার আসল খেলায় ফিরে আসা উচিত যাতে তিনি কোয়ালিফায়ারে ফর্মে ফিরে আসতে পারেন।

IPL 2022: এই ভারতীয় ক্রিকেটারকে সঠিকভাবে ব্যবহার করেই সাফল্য পেয়েছে রাজস্থান ! দাবি হরভজন সিংয়ের 2

হরভজন বলেছিলেন, “অশ্বিনের অলরাউন্ড ক্ষমতার উপর বিশ্বাস রাখার জন্য রাজস্থান রয়্যালসকে কৃতিত্ব দেওয়া উচিত। রয়্যালস ছাড়া, কোন ফ্র্যাঞ্চাইজিই অশ্বিনকে পুরোপুরি ব্যবহার করেনি। কোনো ফ্র্যাঞ্চাইজি আগে অশ্বিনের ব্যাটিং ব্যবহার করেনি, কিন্তু এই দল তাকে ব্যাটিং অর্ডারে পাঠিয়েছে এবং অশ্বিন তার ব্যাটিং দিয়ে তাকে একটি ম্যাচ জিতেছে। তিনি অশ্বিনের প্রকৃত সম্ভাবনাকে চিনতে পেরেছেন। ফ্র্যাঞ্চাইজির প্রত্যাশা পূরণের জন্যও কৃতিত্ব অশ্বিনকে যায়।”

হরভজন বলেছেন, “জস বাটলারকে কলকাতার পিচের সঙ্গে মানিয়ে নিতে হবে। মহারাষ্ট্রের পিচগুলি টুর্নামেন্টের শেষের দিকে ধীর হয়ে গিয়েছিল, কিন্তু ইডেন গার্ডেনগুলি একেবারে নতুন হবে। শুধু বাটলার নয়, প্রত্যেক ব্যাটসম্যানকেই সেই পরিবর্তন করতে হবে। আমি বিশ্বাস করি বাটলার টুর্নামেন্টের প্রথম দিকে তার সর্বোচ্চ পারফরমেন্সে পৌঁছে যান। তাই তার ব্যাট থেকে এখন আর রান আসছে না। বাটলার একজন দুর্দান্ত খেলোয়াড় এবং তার ফর্ম ফিরে পেতে তাকে তার আসল খেলায় ফিরে যেতে হবে।”

IPL 2022: এই ভারতীয় ক্রিকেটারকে সঠিকভাবে ব্যবহার করেই সাফল্য পেয়েছে রাজস্থান ! দাবি হরভজন সিংয়ের 3

অন্যদিকে, প্রাক্তন ইংল্যান্ড অফ স্পিনার গ্রায়েম সোয়ান ফাইনালের যাওয়ার জন্য রাজস্থানকে সমর্থন করেছেন এবং এমনকি আগামী কয়েকটি ম্যাচের জন্য ভবিষ্যদ্বাণী করেছেন তিনি। তিনি বলেন, “বাছাইপর্বের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালস জিতবে। গুজরাট এবং রাজস্থান এই মরশুমের দুটি সেরা দল এবং ফাইনালে ফের তারা একে অপরের মুখোমুখি হতে পারে। এই দুই দলের ব্যালেন্স খুবই ভালো। তাই এই দুই দলকে এগিয়ে রাখতেই হচ্ছে।”

Leave a comment

Your email address will not be published.