IPL 2022: টুর্নামেন্টের সেরা একাদশ বাছলেন হরভজন সিং! জায়গা পেলেন এই অনভিজ্ঞরা 1

আইপিএল ২০২২ (IPL 2022) শেষ। রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) ৭ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে গুজরাট টাইটান্স (Gujarat Titans)। এখন হরভজন সিং তার আইপিএল ২০২২ এর সেরা প্লেয়িং একাদশ নির্বাচন করেছেন। আশ্চর্যের বিষয় হল, হরভজন সিং এর জন্য চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) কোনো খেলোয়াড়কে বেছে নেননি।

এই তারকাদের ওপেনিংয়ের জন্য জায়গা দেওয়া হয়েছে

IPL 2022: টুর্নামেন্টের সেরা একাদশ বাছলেন হরভজন সিং! জায়গা পেলেন এই অনভিজ্ঞরা 2

ওপেনিংয়ের জন্য জস বাটলার (Jos Buttler) এবং কেএল রাহুলকে (KL Rahul) বেছে নিয়েছেন হরভজন সিং। এই দুই ব্যাটসম্যানই ২০২২ সালের আইপিএলে অসাধারণ খেলা দেখিয়েছিলেন। বাটলার আইপিএল ২০২২-এ সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনি ১৭ ম্যাচে ৮৬৩ রান করেছেন। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে দুর্দান্ত খেলা দেখান রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi) তৃতীয় স্থানের জন্য জায়গা পেয়েছেন। চতুর্থ নম্বরের জন্য, লিয়াম লিভিংস্টোন (Liam Livingstone), যিনি আইপিএল ২০২২-এর দীর্ঘতম ছয়টি মেরেছিলেন, তাকে নির্বাচিত করা হয়েছে। পঞ্চম দলে নেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)। গুজরাট টাইটান্সের হয়ে আইপিএল ২০২২-এ সবচেয়ে বেশি রান করেছেন হার্দিক। উইকেটকিপারের দায়িত্ব দেওয়া হয়েছে দীনেশ কার্তিককে (Dinesh Karthik)। জায়গা পেয়েছেন কেকেআর দলের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলও (Andre Russell)।

এই বোলারদের উপর বিশ্বাস করেছেন হরভজন

IPL 2022: টুর্নামেন্টের সেরা একাদশ বাছলেন হরভজন সিং! জায়গা পেলেন এই অনভিজ্ঞরা 3

ভারতীয় পিচ সবসময়ই স্পিনারদের জন্য সহায়ক। এই পিচে বিপর্যয় ঘটাতে হরভজন সিং রশিদ খান (Rashid Khan) ও যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal) দলে অন্তর্ভুক্ত করেছেন। ফাস্ট বোলিংয়ের দায়িত্বে বেছে নিয়েছেন উমরান মালিক (Umran Malik) ও জশ হ্যাজেলউড (Josh Hazlewood)। IPL 2022-এ সবচেয়ে বেশি উইকেট নিয়ে পার্পল ক্যাপ জিতেছেন যুজবেন্দ্র চাহাল। তিনি ১৭ ম্যাচে ২৭ উইকেট নিয়েছেন, যা আইপিএলে একজন স্পিনারের সেরা পারফরম্যান্স।

হরভজন সিং কর্তৃক নির্বাচিত আইপিএল ২০২২ সেরা একাদশ:

জস বাটলার, কেএল রাহুল, হার্দিক পান্ড্য (সি), রাহুল ত্রিপাঠি, লিয়াম লিভিংস্টোন, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, রশিদ খান, যুজবেন্দ্র চাহাল, উমরান মালিক, জশ হ্যাজেলউড

Leave a comment

Your email address will not be published.