IPL 2022: কলকাতা ও হায়দ্রাবাদের এই ডু অর ডাই মহারণের যাবতীয় তথ্যাদি জেনে নিন বিস্তারিতভাবে 1

আইপিএল ২০২২ (IPL 2022)-এর নির্ধারক সপ্তাহের আগে প্লে অফের লড়াইটি আকর্ষণীয় হয়ে উঠেছে। এখন, ১৪ মে শনিবার, লিগের ৬১তম ম্যাচটি পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (KKR বনাম SRH) এর মধ্যে খেলা হবে। এ বছর দ্বিতীয়বার মুখোমুখি হতে যাচ্ছে দুই দলই। আগের ম্যাচে কলকাতাকে ৭ উইকেটে হারিয়েছিল হায়দরাবাদ। এখন কলকাতা আগামীকালের ম্যাচে নিজেদের পরাজয়ের প্রতিশোধ নিতে মাঠে নামবে পাশাপাশি প্লে অফের আশা বাঁচিয়ে রাখবে। অন্যদিকে, সানরাইজার্স হায়দ্রাবাদও ২ পয়েন্ট নিয়ে শীর্ষ-৪-এর দাবি উপস্থাপন করতে চায়। সর্বশেষ পয়েন্ট টেবিলের পরিস্থিতি অনুযায়ী হায়দ্রাবাদ ৬ষ্ঠ এবং কলকাতা ৭ম স্থানে রয়েছে। এই নিবন্ধটির মাধ্যমে ১৪ মে KKR বনাম SRH ম্যাচের সাথে সম্পর্কিত প্রতিটি গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে আমরা আপনাকে বলি।

প্লে অফের দৌড়ে টিকে থাকতে হলে দুই দলকেই জিততে হবে

IPL 2022: কলকাতা ও হায়দ্রাবাদের এই ডু অর ডাই মহারণের যাবতীয় তথ্যাদি জেনে নিন বিস্তারিতভাবে 2

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad) ১৪ মে ভার্চুয়াল নকআউট ম্যাচে প্রবেশ করতে চলেছে, এই ম্যাচে যে দলই হারুক না কেন, এই বছর প্লে অফে জায়গা করা তাদের পক্ষে প্রায় অসম্ভব হবে। প্রথমত, শ্রেয়াস আইয়ারের অধিনায়কত্বের কথা বলা যাক, তাহলে এই দলটি ১২ ম্যাচে মাত্র ৫টি ম্যাচ জিতেছে, এখন KKR-এর ১৪ পয়েন্টে পৌঁছতে মাত্র ২ ম্যাচ বাকি আছে। শেষ ম্যাচে মুম্বাইকে হারাতে দলের বোলিংই জয়ে নির্ধারক ভূমিকা রেখেছিল, এগিয়ে নিয়ে গিয়েছিল। তবে এখন হায়দরাবাদের ধারালো বোলারদের সামনে দায়িত্ব নিয়েই মাঠে জিততে হবে ব্যাটসম্যানদের। এ জন্য দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ারের কাছ থেকে রান পাওয়াটাও খুব জরুরি।

অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসনও রানের খরার সঙ্গে লড়াই করছেন। এই বছর তিনি একটি ম্যাচ জেতানো ইনিংস খেলেননি, তা সত্ত্বেও, ২টি প্রাথমিক ম্যাচ হেরে যাওয়ার পরে, হায়দ্রাবাদ একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে এবং টানা ৫টি জয় নিবন্ধন করে সবাইকে অবাক করেছে। কিন্তু এরপরও দলের হারের ধারা অব্যাহত রয়েছে। অনেক খেলোয়াড়ের চোটের ধাক্কাও ফলাফলের উপর পড়ছে, কিন্তু এর বাইরে গিয়ে এখন সানরাইজার্সকে আইপিএল ২০২২-এ নাইট রাইডার্সের সামনে থাকতে ডু অর ডাই যুদ্ধ করতে হবে।

KKR বনাম SRH ম্যাচ চলাকালীন আবহাওয়ার অবস্থা

IPL 2022: কলকাতা ও হায়দ্রাবাদের এই ডু অর ডাই মহারণের যাবতীয় তথ্যাদি জেনে নিন বিস্তারিতভাবে 3

কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের এই ম্যাচটি পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় খেলা হবে। সন্ধ্যার এই ম্যাচে আবহাওয়াও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই ম্যাচ চলাকালীন আবহাওয়া পরিষ্কার থাকলেও ম্যাচ চলাকালীন প্রচণ্ড গরমে পড়তে হবে দর্শক ও খেলোয়াড়দের। শনিবার অনুষ্ঠিতব্য এই ম্যাচে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি এবং সর্বনিম্ন হবে ২৩ ডিগ্রি। এছাড়া ১০% বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচ চলাকালীন ২১ কিমি/ঘন্টা বেগে বাতাস বইবে। যেখানে আর্দ্রতা থাকবে ৪৮ শতাংশ। অর্থাৎ, KKR বনাম SRH-এর মধ্যে ম্যাচের সময় আর্দ্রতা খুব বেশি হতে চলেছে, তবে এর মধ্যেই জ্বলন্ত গরমের মুখোমুখি হয়ে খেলোয়াড়দের তাদের দলের জন্য ১০০ শতাংশ দিতে হবে।

KKR বনাম SRH পিচ রিপোর্ট

IPL 2022: কলকাতা ও হায়দ্রাবাদের এই ডু অর ডাই মহারণের যাবতীয় তথ্যাদি জেনে নিন বিস্তারিতভাবে 4

কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের এই ম্যাচটি পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই গ্রাউন্ডে পেসারদের জন্য যথেষ্ট বাউন্স এবং ক্যারি থাকবে। যদিও পিচ ব্যাটিংয়ের জন্য ভাল হবে, পিচে ফাস্ট বোলারদের জন্য অতিরিক্ত বাউন্স এবং গতি তাদের দ্রুত উইকেট দিতে পারে। তবে পুনে স্টেডিয়ামের বাউন্ডারি অন্যান্য স্টেডিয়ামের তুলনায় বড়, যার কারণে ব্যাটসম্যানদের বড় শট মারতে বেশি শক্তি প্রয়োগ করতে হবে। শুরুতে ওপেনাররা নতুন বলে সাবধানে ব্যাট করলে শেষ ওভারে বোলারদের অনেক মার খেতে হতে পারে। কারণ আর্দ্রতার কারণে এমসিএ-র আউট ফিল্ডেও শিশিরের সম্ভাবনা রয়েছে। তাই প্রথমে ব্যাট করা দলগুলিকে স্কোর বাঁচাতে কমপক্ষে ১৮০+ স্কোর সেট করতে হবে।

Read More: TOP 3: যদি বিশ্বকাপের টিম থেকে বাদ পরেন বিরাট কোহলি, তবে এই তিন ক্রিকেটার নেবেন তার জায়গা !!

Leave a comment

Your email address will not be published.