IPL 2022 Final

গুজরাট টাইটান্স এবং রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০২২ ফাইনাল (IPL 2022 Final) ম্যাচটি আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। আইপিএলে ইতিহাসের পুনরাবৃত্তি হবে নাকি নতুন অধ্যায় লেখা হবে তা জানতে আগ্রহী ভক্ত ও বিশেষজ্ঞরা। তবে রাজস্থান রয়্যালসের ভক্তদের জন্য একটি হতাশাজনক খবর বেরিয়ে এসেছে। আইপিএলের এমন চিত্র সামনে এসেছে, জেনে রাজস্থান রয়্যালসের ভক্তরা প্রার্থনা করবেন ইতিহাস যেন আজ উল্টে যায়। সেই সঙ্গে এই অঙ্কটা খুশি করতে চলেছে গুজরাট টাইটান্সের ভক্তদের।

IPL 2022 Final: আবার কি ইতিহাসের পুনরাবৃত্তি ঘটবে রবিবার? আরসিবিকে হারানোর শাস্তি পেতে চলেছে রাজস্থান !! 1

আসলে একটি আকর্ষণীয় পরিসংখ্যান কী সামনে এসেছে। প্রকৃতপক্ষে, আইপিএল ইতিহাসে, যে দলই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে প্লে অফে হারিয়েছে, সেই দল ফাইনাল ম্যাচে জিততে পারেনি। অর্থাৎ প্লে অফ ম্যাচে আরসিবিকে হারানো দলটির জন্য শাস্তি হিসেবে প্রমাণিত হয়েছে। হ্যাঁ, এটি ২০১০ সালের আইপিএল থেকে শুরু হয়েছিল, যখন মুম্বাই ইন্ডিয়ান্স প্লে অফে আরসিবিকে পরাজিত করেছিল। এরপর ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হারের মুখে পড়তে হয় মুম্বাই ইন্ডিয়ান্সকে।

IPL 2022 Final: আবার কি ইতিহাসের পুনরাবৃত্তি ঘটবে রবিবার? আরসিবিকে হারানোর শাস্তি পেতে চলেছে রাজস্থান !! 2

২০১৫ সালে, চেন্নাই সুপার কিংস প্লে অফে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে পরাজিত করে। এরপর ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে যায় চেন্নাই সুপার কিংস। তারপর ২০২০ সালে, সানরাইজার্স হায়দ্রাবাদ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে প্লে অফে ছিটকে দেয়, কিন্তু দ্বিতীয় কোয়ালিফায়ারে তাদের পরাজয়ের মুখোমুখি হতে হয়। গত বছর অর্থাৎ ২০২১ সালে, কলকাতা নাইট রাইডার্স আরসিবিকে বাইরের পথ দেখিয়েছিল। এরপর ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে যায় কলকাতা নাইট রাইডার্স।

চলতি বছর রাজস্থান রয়্যালস দ্বিতীয় কোয়ালিফায়ারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে সাত উইকেটে হারিয়েছে। এবার ফাইনালে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছে গুজরাট টাইটান্স। রাজস্থান রয়্যালদের সাথে ইতিহাসের পুনরাবৃত্তি করে নাকি আজ ইতিহাসের পাতা উল্টাতে পারে তা দেখতে আকর্ষণীয় হবে।

Leave a comment

Your email address will not be published.