IPL 2022 Final

IPL 2022 Final-এর ম্যাচটি গুজরাট টাইটান্স এবং রাজস্থান রয়্যালস (GT vs RR) এর মধ্যে খেলা হচ্ছে। এই ম্যাচে গুজরাট তাদের একাদশে একটি পরিবর্তন করেছে। ফাস্ট বোলার আলজারি জোসেফের জায়গায় একাদশে খেলার সুযোগ পেয়েছেন নিউজিল্যান্ডের লকি ফার্গুসন। ফার্গুসন তার প্রথম ওভারেই আইপিএল ২০২২ -এ দ্রুততম ডেলিভারির রেকর্ড ভেঙে দেন।

উমরানের রেকর্ড ভাঙলেন লকি

IPL 2022 Final

সানরাইজার্স হায়দরাবাদের ভারতীয় ফাস্ট বোলার উমরান মালিক মরশুমের দ্রুততম বল করার রেকর্ডটি করেন। উমরান দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৫৭ কিলোমিটার বেগে বল করেন। তবে রবিবারের ফাইনাল ম্যাচে ফার্গুসন ১৫৭.৩ কিমি প্রতি ঘণ্টা বেগে বল করেন এবং উমরানের রেকর্ড ভেঙে দেন। এ দিন শুরু থেকেই ছন্দে ছিলেন তিনি। তৃতীয় বলটি ছিল ১৫৪ রানের গতিতে এবং সঞ্জু স্যামসন সেটি মারেন একটি চার। এরপর ১৫৩ বলে এক রান নেন তিনি। ওভারের শেষ বল ছিল ১৫৭.৩ এবং জস বাটলার কোন রান করতে পারেননি।

শীর্ষ পাঁচে দুই ভারতীয়

শীর্ষ পাঁচ বোলারের মধ্যে দুই ভারতীয় রয়েছেন যারা চলতি মরশুমে দ্রুততম বোলিং করেছেন। উমরান মালিক ছাড়াও লখনউ সুপার জায়ান্টসের মহসিন খান ১৫১ কিলোমিটার বেগে বল করেছেন। তালিকার পাঁচ নম্বরে রয়েছেন তিনি। ১৫১.৮ গতিতে বল ফেলে চার নম্বরে রয়েছেন গুজরাটের আলজারি জোসেল। দিল্লি ক্যাপিটালসের এনরিচ নর্টজে তার দ্রুততম ডেলিভারি করেছেন ১৫২.৬ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে।

Leave a comment

Your email address will not be published.