IPL 2022 Final

চলতি আইপিএলের ফাইনালে (IPL 2022 Final) রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাঠে নেমেছে গুজরাট টাইটান্স। এই ম্যাচ জিতলেই হাতে উঠবে আইপিএলের মহামূল্যবান ট্রফি। এমন একটা হাই প্রোফাইল ম্যাচে রাজস্তানের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন, যা তার আইপিএল কেরিয়ারের সেরা পারফরম্যান্স।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ১.৩৫ লক্ষ মানুষের সামনে হার্দিক পান্ডিয়া তার বোলিং দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন। আইপিএল ফাইনালে প্রথম ওভারের দ্বিতীয় বলে সঞ্জু স্যামসনকে ক্যাচ আউট করে দেন তিনি। ১১ বলে ১৪ রান করে আউট হন স্যামসন। তৃতীয় ওভারে, হার্দিক টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক জস বাটলারকে প্রথম বলেই সাহার হাতে তালুবন্দি করান। বাটলার ৩৫ বলে ৩৯ রান করেন।

IPL 2022 Final: ১.২৫ লক্ষ মানুষের সামনে হার্দিক নিজের ক্যারিশমা দেখালেন; স্যামসন, বাটলার ও হেটমায়ারকে আউট করে দিলেন সামনে থেকে নেতৃত্ব 1

তার শেষ ওভারে হার্দিক পান্ডিয়া রাজস্থানের শেষ ভরসা শিমরন হেটমায়ারকে আউট করে রাজস্থানের ব্যাটিংকে নতজানু হতে বাধ্য করেন। ১২ বলে মাত্র ১১ রান করতে পারেন হেটমায়ার। ফাইনালে হার্দিক পান্ডিয়া চার ওভারে ১৭ রান দিয়ে তিনটি উইকেট নেন। এটি তার আইপিএল কেরিয়ারের সেরা পারফরম্যান্স। গুজরাট নিজেদের প্রথম মরশুমেই ভালো পারফরমেন্স করে ফাইনালে উঠেছে। এবার ট্রফি জিতলে সেটাই হবে তাদের জন্য সবচেয়ে বড় অর্জন। একই সাথে, রাজস্থান ২০০৮ সালের প্রথম মরশুমে ট্রফি জেতার দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হতে মরিয়া।

প্রথমে ব্যাট করে গুজরাট টাইটান্সের সামনে রাজস্থান রয়্যালস ১৩১ রানের লক্ষ্য দিয়েছে। রাজস্থান রয়্যালস ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান করে। সঞ্জু স্যামসনের নেতৃত্বে এই দলের হয়ে জস বাটলার একাই ৩৯ (৩৫) রান করতে পারেন। বাকিরা কেউই তেমন আহামরি কিছুই করতে পারেননি।

Leave a comment

Your email address will not be published.