IPL 2022 Final

রবিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে (IPL 2022 Final) রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়েছে গুজরাট টাইটান্স। এর সাথে, গুজরাট তার প্রথম মরশুমেই ট্রফি দখল করে নেয়। এটি গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার পঞ্চম আইপিএল ট্রফি। ফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করে রাজস্থান ১৩০ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় গুজরাট টাইটান্স।

পঞ্চমবারের মতো আইপিএল ট্রফি জিতলেন হার্দিক

IPL 2022 Final

হার্দিক টুর্নামেন্টে ৪৮৭ রান করেন এবং ৮টি উইকেট নেন। বোলিং, ব্যাটিং ছাড়াও অধিনায়কত্বেও হিট হার্দিক। ট্রফি জয়ের ম্যাচে হার্দিককে বেশ ভয়ঙ্কর দেখায়। ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। এর পর ব্যাট হাতে নিজের ফর্ম দেখালেন হার্দিক। ৩০ বলে ৩৪ রান করেন তিনি।

অধিনায়ক হিসেবে এটাই হার্দিকের প্রথম ট্রফি। যদিও এর আগে, মুম্বাই ইন্ডিয়ান্স দলের থাকাকালীন তিনি চারবার আইপিএল ট্রফি জিতেছেন। মুম্বাই ইন্ডিয়ান্স দলের হয়ে খেলার সময় তিনি ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ সালে আইপিএল ট্রফি জিতেছিলেন এই ভারতীয় অলরাউন্ডার

Read More: রবি শাস্ত্রীর স্ত্রীয়ের সৌন্দর্য্যে মুগ্ধ হবে আপনিও! ভুলে যাবেন অনুষ্কা-ধনশ্রী-রিতিকাদের

হার্দিক ছাড়াও কাইরন পোলার্ড এবং আম্বাতি রায়ডুও ৫ বার আইপিএল ট্রফি জিতেছেন। মুম্বাই পাঁচবার আইপিএল ট্রফি জিতেছে এবং পোলার্ড প্রতি মরশুমে দলের হয়ে মাঠে নেমেছেন। পোলার্ডের পাশাপাশি, রায়ডু মুম্বাইয়ের সঙ্গে ২ বার এবং চেন্নাই সুপার কিংস দলের অংশ থাকাকালীন ৩ বার আইপিএল ট্রফি জিতেছেন।

এই রেকর্ডটি রোহিতের নামে নথিভুক্ত

IPL 2022 Final

প্রবীণ ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি চারবার আইপিএল ট্রফি জিতেছেন। তার নেতৃত্বে চেন্নাই সুপার কিংস ৪ বার আইপিএল জয়ের নজির গড়ে। সবচেয়ে বেশি আইপিএল ট্রফি জেতার রেকর্ড রোহিত শর্মার। ৬ বার এই কীর্তি করেছেন তিনি। তার নেতৃত্বে, মুম্বাই ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ সালে আইপিএল ট্রফি জিতেছিল। তার আগে ২০০৯ সালে রোহিত আইপিএল ট্রফি জিতেছিলেন আর তখন তিনি ডেকান চার্জার্সের অংশ ছিলেন।

Leave a comment

Your email address will not be published.