IPL 2022 Final

রবিবার (২৯ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় আইপিএলের ফাইনাল (IPL 2022 Final) ম্যাচ। ট্রফি জয়ের ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট টাইটান্স। এই ম্যাচ দিয়েই শেষ হল দুই মাসেরও বেশি সময় ধরে চলা টুর্নামেন্ট। আইপিএল শেষ হওয়ার পর, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) কিউরেটর এবং গ্রাউন্ডসম্যানদের জন্য কোষাগার খুলে দিয়েছে।

IPL 2022 Final: আইপিএল শেষ হতেই কোষাগার খুলল বিসিসিআই, ছ'টি স্টেডিয়ামের কিউরেটর এবং গ্রাউন্ডসম্যানদের জন্য বিরাট ঘোষণা !! 1

BCCI সেক্রেটারি জয় শাহ সোমবার (৩০ মে) টুইট করেছেন এবং জানিয়েছেন যে বোর্ড কিউরেটর এবং গ্রাউন্ডসম্যানদের ১.২৫ কোটি টাকা পুরস্কার দেবে। ছ’টি স্টেডিয়ামের জন্য আলাদা প্রাইজমানি রয়েছে। জয় শাহ তার দ্বিতীয় টুইটে বলেছেন যে ভারতীয় ক্রিকেট ক্লাব (ব্রেবোর্ন স্টেডিয়াম), ওয়াংখেড়ে স্টেডিয়াম, ডিওয়াই পাতিল স্টেডিয়াম এবং মুম্বাইয়ের পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামকে ২৫ লাখ টাকা দেওয়া হবে। একই সময়ে কলকাতার ইডেন গার্ডেন্স এবং আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম পাবে ১২.৫ লক্ষ টাকা করে।

IPL 2022 Final: আইপিএল শেষ হতেই কোষাগার খুলল বিসিসিআই, ছ'টি স্টেডিয়ামের কিউরেটর এবং গ্রাউন্ডসম্যানদের জন্য বিরাট ঘোষণা !! 2

মহারাষ্ট্রের চারটি স্টেডিয়ামে লিগ রাউন্ডের ৭০টি ম্যাচ খেলা হয়েছে। ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ২০টি ম্যাচ হয়েছিল। একই সময়ে, ব্র্যাবোর্ন এবং এমসিএতে ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়। এরপর প্লে অফের দুটি ম্যাচ কলকাতার ইডেন গার্ডেনে এবং দুটি ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।

ফাইনালে, হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে গুজরাট দল সফলভাবে রাজস্থানের ১৩১ রানের লক্ষ্য তাড়া করে এবং ১৮.১ ওভারে জয় তুলে নেয়। গুজরাটের হয়ে শুভমান গিল ৪৩ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। তবে দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া অলরাউন্ড পারফর্ম করে ৩০ বলে ৩৪ রান করেন এবং তিনটি উইকেটও নেন। রাজস্থানের জস বাটলার টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করেন এবং যুজবেন্দ্র চাহাল সবচেয়ে বেশি উইকেট নেন। বাটলারকে দেওয়া হয় অরেঞ্জ ক্যাপ এবং চাহাল জিতে নেন পার্পল ক্যাপ।

Leave a comment

Your email address will not be published.