IPL 2022 Eliminator: RCB ও লখনউয়ের মহারণে জিতবে কে? কারা হবেন সেরা পারফর্মার? জেনে নিন বিস্তারিত 1

IPL 2022 এর এলিমিনেটর ম্যাচটি কলকাতার ইডেন গার্ডেনে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এবং লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) মধ্যে খেলা হবে। এই ম্যাচে যে দলই জিতবে তারাই পাবে কোয়ালিফায়ার টিকিট। বেঙ্গালুরু টানা তৃতীয়বারের মতো প্লে অফে জায়গা করে নিয়েছে, লখনউয়ের দলটি প্রথমবারের মতো আইপিএল খেলছে। একই সময়ে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং লখনউ সুপার জায়ান্টস এই মরসুমে একবার মুখোমুখি হয়েছে যেখানে ব্যাঙ্গালোর ১৮ রানে জিতেছে। ১৪টির মধ্যে নয়টি ম্যাচ জিতে লখনউ দল পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে এবং বেঙ্গালুরু দল ১৪টির মধ্যে ৮টি জয় নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। এটি একটি এলিমিনেটর ম্যাচ, তাই এই ম্যাচটি খুব উত্তেজনাপূর্ণ হতে পারে। আজ আমরা এই ম্যাচ সম্পর্কিত ম্যাচের প্রিভিউ, পিচ রিপোর্ট এবং আবহাওয়ার রিপোর্ট সম্পর্কে বলব।

LSG বনাম RCB, ম্যাচ প্রিভিউ

IPL 2022 Eliminator : এক পরাজয়ে সব পরিশ্রম জলে যাবে, বেঙ্গালুরু-লখনউয়ের মেগা লড়াইয়ে মুখিয়ে রয়েছে জনতা 2

প্রথমত, আমরা যদি লখনউয়ের কথা বলি, তাহলে এই দলটি তাদের শেষ লিগ ম্যাচে খুব ভালো পারফর্ম করেছে। দুর্দান্ত ফর্মে রয়েছেন অধিনায়ক রাহুল ও কুইন্টন ডি কক। একই সঙ্গে মিডল অর্ডারে দীপক হুডা ও মার্কাস স্টোইনিস জোরালো খেলা দেখাচ্ছেন। জেসন হোল্ডার, আভেশ খান, রবি বিষ্ণোই এবং মহসিন খান বোলিংয়ে ভালো করছেন। পরিবর্তনের কথা বললে, ব্যাঙ্গালোরের বিপক্ষে ক্রুনাল পান্ডিয়া ফিরতে পারেন, যিনি ছোটখাটো চোটের কারণে শেষ কয়েকটি ম্যাচে খেলতে পারেননি।

একই সময়ে, ব্যাঙ্গালোরের কথা বললে, এই দলটি তাদের শেষ লিগ ম্যাচে গুজরাট টাইটানসকে হারিয়েছিল যেখানে বিরাট কোহলি একটি শক্তিশালী হাফ সেঞ্চুরি করেছিলেন। দীর্ঘ সময় ধরে রানের জন্য লড়াই করছিলেন কোহলি। এমন পরিস্থিতিতে এই হাফ সেঞ্চুরি তাকে অনেক আত্মবিশ্বাস জোগাবে। এটির সাথে, ফাফ ডু প্লেসিস একটি দুর্দান্ত শুরু করতে পারবেন বলে আশা করা হচ্ছে যখন মিডল অর্ডার রজত পাতিদার এবং গ্লেন ম্যাক্সওয়েলের কাঁধে থাকবে। একই সঙ্গে শক্তিশালী ফিনিশিংয়ের দায়িত্বে থাকবেন দীনেশ কার্তিক। বোলিং সম্পর্কে কথা বলতে গেলে, ওয়ানিন্দু হাসরাঙ্গা ভাল করছেন, যেখানে হর্ষাল প্যাটেল ইতিবাচক বোলিং করছেন। একই সঙ্গে উইকেটের জন্য লড়াইয়ে থাকা মহম্মদ সিরাজের কাছ থেকেও ভালো পারফরম্যান্স আশা করা যায়।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট

IPL 2022 Eliminator : এক পরাজয়ে সব পরিশ্রম জলে যাবে, বেঙ্গালুরু-লখনউয়ের মেগা লড়াইয়ে মুখিয়ে রয়েছে জনতা 3

ইডেন গার্ডেনের পিচ ব্যাটসম্যানদের অনেক সাহায্য করে এবং এখানে হাই স্কোরিং ম্যাচ দেখা যায়। এছাড়াও, এখানে ভাল স্পিনও দেখা যায়। আইপিএলের শেষ ম্যাচেও স্পিন বোলাররা ভালো করেছে। কলকাতায় আবহাওয়া মৃদু থাকায় টস জিতলে বোলিং বেছে নিতে পারেন অধিনায়ক। এমন পরিস্থিতিতে প্রথম ইনিংসে ব্যাট করা সহজ হতে পারে। একই সঙ্গে আবহাওয়ার কথা বললে, ২৫ মে কলকাতার তাপমাত্রা ৩৫ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। আর্দ্রতা হবে ৬৮% এবং বাতাস বইবে ঘণ্টায় ১৩ কিলোমিটার বেগে। একই সময়ে, ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা ৫০%।

দুই দলেরই সম্ভাব্য ১১  – LSG vs RCB

IPL 2022 Eliminator: RCB ও লখনউয়ের মহারণে জিতবে কে? কারা হবেন সেরা পারফর্মার? জেনে নিন বিস্তারিত 2

LSG : কেএল রাহুল (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), মনীশ পান্ডে, দীপক হুডা, মার্কাস স্টোইনিস, আয়ুশ বাদোনি, জেসন হোল্ডার, ক্রুনাল পান্ডিয়া, দুষ্মন্ত চামিরা, আভেশ খান, রবি বিষ্ণোই

RCB : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), বিরাট কোহলি, রজত পাতিদার, মহিপাল লোমরর, গ্লেন ম্যাক্সওয়েল, শাহবাজ আহমেদ, দীনেশ কার্তিক (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসরাঙ্গা, হর্ষাল প্যাটেল / মহম্মদ সিরাজ, জশ হ্যাজেলউড, সিদ্ধার্থ কৌল

সম্ভাব্য শীর্ষ পারফর্মার

ম্যাচের সম্ভাব্য সেরা ব্যাটার – বিরাট কোহলি:

IPL 2022 Eliminator: RCB ও লখনউয়ের মহারণে জিতবে কে? কারা হবেন সেরা পারফর্মার? জেনে নিন বিস্তারিত 3

গুজরাট টাইটানসের বিরুদ্ধে একটি বড় খেলায় দুর্দান্ত ইনিংসের পরে বিরাট কোহলি (Virat Kohli) অবশেষে তার ফর্ম ফিরে পেতে সক্ষম হন এবং তার ফ্র্যাঞ্চাইজির জন্য একটি ম্যাচ জয়ী ইনিংস খেলেন। ডান হাতি ব্যাটার তার টেকনিকে কিছুটা সামঞ্জস্য করেন যা তাকে ব্যাপকভাবে সাহায্য করেছিল এবং ব্যাটিং অর্ডারের শীর্ষে এসে ৭৩ রানের ইনিংস দিয়ে শেষ করেছিলেন। তিনি তার ভাল ফর্ম অব্যাহত রাখতে এবং একটি গুরুত্বপূর্ণ ম্যাচে আবারও এগিয়ে যাওয়ার চেষ্টা করবেন।

ম্যাচের সম্ভাব্য সেরা বোলার – জশ হ্যাজেলউড:

IPL 2022 Eliminator: RCB ও লখনউয়ের মহারণে জিতবে কে? কারা হবেন সেরা পারফর্মার? জেনে নিন বিস্তারিত 4

জশ হ্যাজেলউড (Josh Hazlewood) পাঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলায় প্রচুর রান খেয়ে এবং দুই উইকেট নিয়ে শেষ করার পরে আগের খেলায় গুজরাটের বিরুদ্ধে ভাল প্রত্যাবর্তন করেছিলেন৷ অস্ট্রেলিয়ান এই পেসার এখন পর্যন্ত RCB এর দ্বারা একটি দুর্দান্ত বাছাই হিসাবে প্রমাণিত হয়েছেন এবং তার ইকোনমি হারও অসাধারণ ছিল৷ নিজের হাতে ম্যাচ জেতানোর ক্ষমতার কারণে, হ্যাজেলউড ডেথ ওভারে এবং পাওয়ারপ্লেতে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের জন্য একটি শক্তিশালী অস্ত্র হবেন।

আজকের ম্যাচের ভবিষ্যদ্বাণী : ম্যাচ জিতবে RCB

IPL 2022 Eliminator: RCB ও লখনউয়ের মহারণে জিতবে কে? কারা হবেন সেরা পারফর্মার? জেনে নিন বিস্তারিত 5

দাবিত্যাগ: এই ভবিষ্যদ্বাণীটি লেখকের বোঝার, বিশ্লেষণ এবং সহজাত প্রবৃত্তির উপর ভিত্তি করে করা হয়েছে। আপনার ভবিষ্যদ্বাণী করার সময়, উল্লিখিত পয়েন্টগুলি বিবেচনা করুন এবং আপনার নিজের সিদ্ধান্ত নিন।

Leave a comment

Your email address will not be published.