IPL 2022 : কেকেআর-এর বিরুদ্ধে ম্যাচের আগে ডোয়েন ব্রাভোর বার্তা, "খেতাব জেতা সহজ কিন্তু...।" 1

আইপিএল ২০২২ (IPL 2022) -এ, চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) তাদের শিরোপা রক্ষার অভিপ্রায় নিয়ে আসবে। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে, এই দলটি ২০২১ সালে কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) হারিয়ে চতুর্থ শিরোপা জিতেছিল। এখনও পর্যন্ত এটি একবারই ঘটেছে যখন CSK তাদের শিরোপা রক্ষা করতে পেরেছে। দলটি ২০১০ সালে প্রথম শিরোপা জয়ের পর ২০১১ সালে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জিতেছিল। এরপর ২০১৬ সালে দলটি চ্যাম্পিয়ন হলেও নিষেধাজ্ঞার কারণে শিরোপা রক্ষা করতে পারেনি দলটি। চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার ডোয়েন ব্রাভো (Dwayne Bravo) মনে করেন শিরোপা জেতা সহজ, কিন্তু তা রক্ষা করা খুবই কঠিন।

২০২১ সালে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে চতুর্থ শিরোপা জিতেছিল

Chennai Super Kings vs Kolkata Knight Riders, IPL 2020, Live Cricket  Scores: Will CSK Spoil KKR's Party?

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাত্কারে ব্রাভো বলেছেন, “আমরা সবসময় ম্যাচে আমাদের সবকিছু দেওয়ার চেষ্টা করি। যখনই আমরা একটি ট্রফি জিতি, আমরা তা রক্ষা করার চেষ্টা করি। আইপিএল বিশ্বের সবচেয়ে কঠিন টি-টোয়েন্টি টুর্নামেন্ট এবং এটি অন্যতম। বিশ্বের সবচেয়ে কঠিন টি-টোয়েন্টি টুর্নামেন্ট। শিরোপা রক্ষা করা সবসময়ই একটি চ্যালেঞ্জ। জেতা সহজ কিন্তু রক্ষা করা কঠিন। আমি মনে করি আমাদের সঠিক দল আছে। আমাদের আবারও ভালো ভারসাম্য রয়েছে। আমাদের কাছে ভালো অভিজ্ঞ এবং তরুণ খেলোয়াড় আছে। তাই , আমরা শিরোপা রক্ষার জন্য সবকিছু করব। কিন্তু, আমি আগেই বলেছি, ডিফেন্ড করা সবসময়ই কঠিন কাজ। আমরা আমাদের সেরাটা দেব।”

ডোয়েন ব্রাভো মনে করেন শিরোপা জেতা সহজ, কিন্তু তা রক্ষা করা খুবই কঠিন

Dwayne Bravo to miss another couple of games, says CSK coach Stephen  Fleming | Sports News,The Indian Express

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ খেলা ব্রাভো তার সফল কেরিয়ারের কৃতিত্ব প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) দিয়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে ৫৭১ উইকেট নেওয়া এই বোলার ধোনের সাথে তার সম্পর্কের বিষয়ে বলেছেন, “আমাদের সম্পর্ক খুব দৃঢ়। এটি এমন একটি বন্ধন যা আমরা বছরের পর বছর ধরে গড়ে তুলেছি এবং এটি প্রতি বছর আরও শক্তিশালী হচ্ছে। আমি সেই ব্যক্তি। বলতে পারি একজন খেলোয়াড় হিসেবে, একজন অধিনায়ক হিসেবে এবং একজন সাধারণ মানুষ হিসেবে আমার ক্যারিয়ারে বিরাট প্রভাব ফেলেছে। আমি মনে করি আমি সৌভাগ্যবান যে সিএসকে প্রতিনিধিত্ব করতে পেরেছি, যা টি-টোয়েন্টি ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ। এতদিন ধরে এই দলের হয়ে খেলুন এবং তাদের ব্যক্তিগত সাফল্য খুঁজে পান, কিন্তু সেইসঙ্গে সর্বকালের সর্বশ্রেষ্ঠ নেতাদের একজনের আত্মবিশ্বাসের জন্য খেলাটি খেলার জন্য… আমি এই দলের অংশ তা নিশ্চিত করার চেষ্টা করছি, এটি একটি দুর্দান্ত অনুভূতি আমাকে।”

Leave a comment

Your email address will not be published.