IPL 2022

চলতি আইপিএলে (IPL 2022) একেবারেই ছন্দে নেই কলকাতা নাইটরাইডার্স। এই মরশুমে ১১টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে নাইটদের। তার মধ্যে মাত্র ৪টি ম্যাচ তারা জিততে পেরেছে, হেরেছে ৮টি’তে। দলের বোলিং লাইনআপ উইকেট নিলেও, ব্যাটিং একেবারেই ফ্লপ। মূলত খারাপ ব্যাটিংয়ের জন্য পরপর ম্যাচে ডুবতে হয়েছে নাইটদের। তার মধ্যেই প্রশ্ন উঠছে, টিম কি ঠিকঠাক বানিয়েছে কলকাতা? নাকি দীনেশ কার্তিকের মতো ফিনিশারকে ছেড়ে দিয়ে ভুল করেছে নাইট ম্যানেজমেন্ট।

রবিবার, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের লড়াইটে সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বাইয়ের ঐতিহাসিক ওয়াংখেড়ে স্টেডিয়ামে এটি ছিল দুই দলের মধ্যে মারকাটারি ম্যাচ। এই ম্যাচে, আরসিবির উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক লাইমলাইটে ছিলেন। তিনি মাত্র ৮ বলে চারটি ছক্কা এবং একটি চারের সাহায্যে অপরাজিত ৩০ রান করেন।

IPL 2022: এই ক্রিকেটারকে ছেড়ে দিয়ে কপাল চাপড়াচ্ছে KKR, প্রতিটা ম্যাচে প্রমাণ হচ্ছেন ম্যাচ উইনার হিসেবে !! 1

তার ইনিংস চলাকালীন, দিনেশ কার্তিক আফগান বোলার ফজলহক ফারুকিকে নিম্নস্তরের বোলারে পরিণত করেন। আরসিবির ইনিংসের শেষ ওভারে দিনেশ কার্তিক শেষ চার বলে ২২ রান করে ফারুকির বলে। কার্তিক ওই ওভারের তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম বলে বড় বড় ছক্কা মারেন। শেষ বলে মারেন একটি চার। ফজল হক ফারুকীর ওই ওভারে মোট ২৫ রান নেন কার্তিক।

ফজলহক ফারুকীর সেই ওভার-

১৯.১ ওভার – ২ রান
১৯.২ ওভার – ১ রান
১৯.৩ ওভার – ৬ রান
১৯.৪ ওভার – ৬ রান
১৯.৫ ওভার – ৬ রান
১৯.৬ ওভার – ৪ রান

কার্তিক বিক্রি হয়েছিলেন ৫.৫০ কোটি টাকায়

IPL 2022: এই ক্রিকেটারকে ছেড়ে দিয়ে কপাল চাপড়াচ্ছে KKR, প্রতিটা ম্যাচে প্রমাণ হচ্ছেন ম্যাচ উইনার হিসেবে !! 2

আইপিএল ২০২২ নিলামে, দিনেশ কার্তিককে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সাড়ে পাঁচ কোটি টাকায় কিনেছিল। গত মরশুমে কার্তিক কলকাতা নাইট রাইডার্স দলের অংশ ছিলেন। দীনেশ কার্তিক এখনও পর্যন্ত ২২৪টি আইপিএল ম্যাচে ২৬.৬৫ গড়ে ৪২৯০ রান করেছেন। এই সময়ে, তার ২০ সেঞ্চুরি বেরিয়ে এসেছে। ২০১৯ বিশ্বকাপ থেকে ভারতীয় দল থেকে ছিটকে যাচ্ছেন দিনেশ কার্তিক।

কার্তিক এখনও পর্যন্ত দুর্দান্ত পারফরমেন্স করেছেন-

IPL 2022: এই ক্রিকেটারকে ছেড়ে দিয়ে কপাল চাপড়াচ্ছে KKR, প্রতিটা ম্যাচে প্রমাণ হচ্ছেন ম্যাচ উইনার হিসেবে !! 3

দীনেশ কার্তিক এই মরশুমে আরসিবির হয়ে দুর্দান্ত ফিনিশারের ভূমিকা পালন করছেন। দীনেশ কার্তিককে সেই একই কাজ করতে দেখা যায় যেটা এবি ডি ভিলিয়ার্স আগে আরসিবির হয়ে করতেন। অনেকবার তাকে রান করতে দেখা গেছে। এছাড়া অনেক ম্যাচেই মারকুটে ব্যাটিং দিয়ে দলকে জয় এনে দিয়েছেন তিনি। একই মরশুমে কার্তিকের পারফরমেন্স সম্পর্কে কথা বলতে গেলে, তিনি এখনও পর্যন্ত ১২ ম্যাচে ২০০ স্ট্রাইক রেটে ২৭৪ রান করেছেন, যে সময়ে তার গড় ছিল ৬৮.৫০। এখানে লক্ষণীয় বিষয় হল এই ১২ ইনিংসে তিনি ৮ বার নটআউট থেকে যান।

Leave a comment

Your email address will not be published.