IPL 2022

শুক্রবার, IPL 2022-এর ৬০ নম্বর ম্যাচে, পাঞ্জাব কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর একে অপরের মুখোমুখি হয়। ব্র্যাবোর্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে ব্যাঙ্গালোরকে ৫৪ রানে হারিয়ে দিল পাঞ্জাব কিংস। এই জয়ের সঙ্গে চলতি আইপিএলের প্লে অফে যাওয়ার স্বপ্নও বাঁচিয়ে রাখলো ময়াঙ্ক আগারওয়ালের দল। এ দিন প্রথমে ব্যাট করে পাঞ্জাব কিংস ২০ ওভারে ২০৯/৯ এর বিশাল স্কোর খাড়া করে। জয়ের জন্য রান তাড়া করতে গিয়ে ১৫৫ রানেই শেষ হয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস।

ব্যাট হাতে উজ্জ্বল বেয়ারস্টো-লিভিংস্টোন

IPL 2022: পাঞ্জাবের এই দুর্দান্ত স্ট্রাটেজিতেই নটে গাছ মুড়াল বিরাটদের, হারল গো হারা 1

এ দিন টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ফাফ ডু প্লেসিস। এই ম্যাচের জন্য পাঞ্জাব কিংস দলে একটি পরিবর্তন করা হয় এবং সন্দীপ শর্মাকে বসিয়ে হরপ্রীত ব্রারকে প্রথম একাদশে আনা হয়। প্রথমে ব্যাট করতে নেমে পাঞ্জাব কিংস দুর্দান্ত শুরু করে। জনি বেয়ারস্টো এবং শিখর ধাওয়ান মিলে মাত্র ৫ ওভারে ৬০ রান তুলে নেয়। পঞ্চম ওভারে ধাওয়ান আউট হয়ে গেলেও পাওয়ারপ্লেতে পাঞ্জাব কিংসের স্কোর ছিল ৬ ওভারে ৮৩/১।  জনি বেয়ারস্টো ২৯ বলে ৭ ছক্কা ও ৪ চারের সাহায্যে ৬৬ রানের ঝলমলে ইনিংস খেলেন। তবে দশম ওভারে তিনি দলীয় ১০১ রানের মাথায় আউট হন। এর পরে, লিয়াম লিভিংস্টোন (৭০) ও মায়াঙ্ক আগরওয়ালরা (১৯) দলকে দুশো রানের গন্ডি টপকাতে সাহায্য করেন।

পাঞ্জাব বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারলেন না বিরাটরা

IPL 2022

জবাবে ব্যাট করতে নেমে এ দিন পাঞ্জাবের বোলিংয়ের সামনে নাস্তানাবুদ হয়ে যায় ব্যাঙ্গালোরের ব্যাটসম্যানরা। বিরাট কোহলি এ দিন শুরুটা ভালো করেন। ক্রিজে তার মানসিকতা দেখে মনে হচ্ছিল, এ দিন তিনি বড় রান করবেন। তবে তেমনটা কিছুই হয়নি। ব্যক্তিগত ২০ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তার ওপেনিং পার্টনার ফাফ ডু প্লেসিস ১০ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নামা রজত পতিদার লড়াই চালালেও, ২৬ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে। ম্যাক্সওয়েল করে যান ৩৫ রান। তবে এর বাইরে আর কোন আরসিবি ব্যাটসম্যানই রানের মুখ দেখতে পারেননি। দীনেশ কার্তিকের থেকে অনেক আশা থাকলেও, এ দিন মাত্র ১১ রানেই আউট হয়ে যান তিনি। শেষ পর্যন্ত ১৫৫ রানেই শেষ হয়ে যায় বিরাটদের লড়াই। ফলে ম্যাচটা পাঞ্জাব ৫৪ রানে জিতে মূল্যবান ২ পয়েন্ট তুলে নেয়।

 

Leave a comment

Your email address will not be published.