IPL 2022

আইপিএল ২০২২-এর (IPL 2022) ফাইনালে জায়গা করে নিয়েছে গুজরাট টাইটান্স। প্রথম কোয়ালিফায়ারে, গুজরাট হারায় রাজস্থানকে । প্রথম মরশুমে অসাধারণ সাফল্য পাওয়া দলের প্রধান কোচ আশিস নেহরা বেশ প্রশংসিত হচ্ছেন। গুজরাট টাইটান্স দলের সামনে চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্সের মতো শক্তিশালী দল ছিল, যারা আইপিএলে রাজত্ব করেছে। কিন্তু প্রথম মরশুমে গুজরাট টাইটান্স এমন পারফর্ম করেছে যা হয়তো কেউ ভাবেনি। লিগ পর্বে শীর্ষে থাকার পর, গুজরাট টাইটান্স এখন প্রথমবারের মতো ফাইনালে উঠেছে।IPL 2022: হার্দিক কিংবা মিলার নন, গুজরাটের সাফল্যের পিছনে আসল কৃতিত্ব এই ব্যক্তির !! নামটা দেখলে চোখ কপালে উঠবে 1

মঙ্গলবার, গুজরাট রাজস্থান রয়্যালসের শক্তিশালী দলকে ৭ উইকেটে পরাজিত করে এবং অভিষেক মরশুমেই ফাইনালের টিকিট বুক করে। গুজরাটের সামনে টার্গেট ছিল ১৮৯ রান, কিন্তু তা সত্ত্বেও এই দলটি সহজেই ৩ বলে আগেই জিতে নেয়। গুজরাটের জয়ে ডেভিড মিলার, হার্দিক পান্ডিয়ার মতো খেলোয়াড়দের নাম নেওয়া হচ্ছে। কিন্তু দলের প্রধান কোচ আশিস নেহরা এই দলের জয়ের আসল চিত্রনাট্য লিখেছেন। সর্বোপরি, কীভাবে গুজরাট টাইটান্সকে বিপজ্জনক দলে পরিণত করলেন নেহরা? এই প্রশ্নের উত্তর জানা খুবই জরুরী।

নেহরার মতো কোচ আর নেই!

IPL 2022: হার্দিক কিংবা মিলার নন, গুজরাটের সাফল্যের পিছনে আসল কৃতিত্ব এই ব্যক্তির !! নামটা দেখলে চোখ কপালে উঠবে 2

সাধারণত মানুষ আশিস নেহরাকে তার বোলিংয়ের জন্য চেনেন। তবে খুব কম লোকই এই প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলারের স্বভাবটি জানেন। নেহরা খুব শান্ত মানুষ। তার মুখে উত্তেজনা দেখাই যায় না। তিনি খেলাটাকে খেলার চোখেই দেখেন। যা ঠিক মনে হয় তিনি সেটাই করেন। নেহেরার কথা এবং কাজের মধ্যে কোন পার্থক্য নেই এবং নেহরার এই শৈলী এবং ব্যক্তিত্বই গুজরাট টাইটান্সের সাফল্যের সবচেয়ে বড় কারণ। আশিস নেহরা খেলাটি খুব ভালো বোঝেন, তিনি জানেন যে এই ম্যাচটি খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাস তৈরি করে জিতেছে। কোচ হিসেবে সেই কাজটাই করেছেন নেহরা।

সবার ওপর সমান বিশ্বাস রেখেছেন নেহরা

IPL 2022

আশিস নেহরা গুজরাট টাইটান্সের প্লেয়িং ইলেভেনে সেই খেলোয়াড়দের জায়গা দিয়েছিলেন, যাদের অতীতে সম্ভবত কোনো ফ্র্যাঞ্চাইজি ১০০% বিশ্বাস করেনি। রাহুল তেওয়াটিয়াকে ফিনিশারের ভূমিকা দিয়েছেন নেহরা। তিনি এই খেলোয়াড়কে শুধু ব্যাটিংয়ে মনোযোগ দিতে বলেছেন, অলরাউন্ডার হিসেবে নয়। ডেভিড মিলার গত দুই মরশুম ধরে রাজস্থান দলে একটানা সুযোগের জন্য আকুল ছিলেন, কিন্তু গুজরাটে আসার সাথে সাথে আশিস নেহরা তাকে সব ম্যাচে সুযোগ পাওয়ার আশ্বাস দেন এবং ফলাফল সবার সামনে। যশ দয়াল তার প্রথম সিজন খেলছেন, নেহরা তাকে বোলিং ওপেন করার দায়িত্ব দিয়েছিলেন। আশিস নেহরার কোচিংয়ের বিশেষত্ব হল খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাস এবং তাদের মধ্যে নিরাপত্তার অনুভূতি জাগানো। এই সব কিছুর জন্যই আইপিএলে রাজ করছে গুজরাট টাইটান্স।

Read More: IPL 2022: আকাশ চোপড়া, ক্রিকেটের সেই পন্ডিত, যিনি বলেন এক আর হয়ে যায় আরেক, সোশ্যাল মিডিয়ায় হচ্ছেন ট্রোল

Leave a comment

Your email address will not be published.