IPL 2022: আইপিএলে খারাপ আম্পায়ারিং নিয়ে রেগে আগুন বিসিসিআই, নিতে পারে এবার কঠিন পদক্ষেপ !! 1

আইপিএলে (IPL 2022) আম্পায়ারিংয়ের স্তর সবসময়ই প্রশ্নের মুখে থাকে এবং এবারও একই অবস্থা। ক্রিকেটে ডিসিশন রিভিউ সিস্টেমের (ডিআরএস) নিয়ম না থাকলে অনেক ম্যাচের ফলাফল খারাপ হতো যে আম্পায়ারিং তা হারিয়ে ফেলত। গুজরাট টাইটানস এবং কেকেআরের মধ্যে অনুষ্ঠিত ম্যাচেও একই রকম কিছু দেখা গিয়েছিল, যখন মাঠের আম্পায়াররা ভুল করেছিলেন। এই ধরনের ঘটনা সামনে আসার সময় নয়, এর আগেও আইপিএল 2022-এর এই মরসুমে এখন পর্যন্ত অনেক খারাপ আম্পায়ারিং কেস দেখা গেছে।

ম্যাচে আবারও বাজে আম্পায়ারিং দেখা গেল

IPL 2022: আইপিএলে খারাপ আম্পায়ারিং নিয়ে রেগে আগুন বিসিসিআই, নিতে পারে এবার কঠিন পদক্ষেপ !! 2

গুজরাট টাইটানস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে অনুষ্ঠিত IPL 2022-এর 35 তম ম্যাচে আবারও খারাপ আম্পায়ারিং দেখা গেল। শেষ ওভারে বল আন্দ্রে রাসেলের হাতে থাকায় টাইটানসকে পুরোপুরি চাপে ফেলে দেন তিনি। একই ওভারে নেন ৪ উইকেট। ওভারের ষষ্ঠ বলে শেষ উইকেট নেন তিনি। রাসেলও শেষ বলে ডেলিভারি দেন এবং ক্যাচটিও নেন যা স্পষ্ট দেখা যাচ্ছিল।

কিন্তু মাঠের আম্পায়ার তাতে সন্তুষ্ট হননি। স্পষ্টভাবে দৃশ্যমান এই ক্যাচের সিদ্ধান্ত জানতে তিনি তৃতীয় আম্পায়ারের কাছে যান এবং শেষ পর্যন্ত কলকাতার খেলোয়াড়দের আবেদন সঠিক বলে প্রমাণিত হয়। কিন্তু, আবারও বাজে আম্পায়ারিং লাইমলাইটে এসেছে। যার জেরে ম্যাচের উত্তেজনা বারবার নষ্ট হচ্ছে। এর আগে ৫ এপ্রিল, RCB এবং রাজস্থানের মধ্যে খেলা আইপিএল 2022 ম্যাচেও ভুল সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যা নিয়ে অভিজ্ঞ ভাজ্জির মতো অভিজ্ঞরাও আম্পায়ারকে তিরস্কার করেছিলেন।

দুর্বল আম্পায়ারিংয়ের কারণে এই দুটি ম্যাচে প্রভাব পড়ে

IPL 2022: আইপিএলে খারাপ আম্পায়ারিং নিয়ে রেগে আগুন বিসিসিআই, নিতে পারে এবার কঠিন পদক্ষেপ !! 3

৫ এপ্রিল খেলা আইপিএল ২০২২ ম্যাচে ১০ তম ওভারের সময় এই ঘটনাটি ঘটেছিল যখন RCB-এর মিডিয়াম পেসার হর্ষাল প্যাটেল তার ওভারটি বলছিলেন। এখানে ৯.৫ ওভারের পর হর্ষল প্যাটেলের একটি বল আম্পায়ার ওয়াইড ঘোষণা করেন। যা ছিল সম্পূর্ণ ভুল সিদ্ধান্ত। এরপর পরের বলেও একই দৃশ্য দেখা যায়। যা ব্যাপক সমালোচিতও হয়েছিল।

কিন্তু, বিষয়টি থেমে থাকেনি। ১১ এপ্রিল এমআই এবং আরসিবি-র মধ্যে খেলা ম্যাচেও একই দৃশ্য দেখা গেছে। অর্ধশতরানের খুব কাছাকাছি ছিলেন বিরাট কোহলি। কিন্তু, ডিভাল্ড ব্রেভিস তার ওভারের প্রথম বলেই তাকে এলবিডব্লিউ করেন। মাঠের আম্পায়ারের এই সিদ্ধান্তটি অনেক বিতর্কের মধ্যে ছিল এবং অনেকে এতে ক্ষোভও প্রকাশ করেছিলেন। এই ঘটনার পরে, ১৯ এপ্রিল, আইপিএল ২০২২ ম্যাচে আবারও আম্পায়ারিং স্ক্যানারের মুখে পড়ে।

Read More: IPL 2022: শেষ ওভারে কিস্তিমাত গুজরাটের, কলকাতাকে হারানোর পর সাফল্যের কাহিনী শোনালেন রশিদ খান !!

এই ম্যাচে ইনিংস সম্পূর্ণ শেষ। ১৯ এপ্রিল লখনউ এবং আরসিবি-র মধ্যে খেলা এই ম্যাচে, মার্কাস স্টয়নিসের সাথে এই অবিচার হয়েছিল, যিনি এলএসজি জিততে পারতেন। জশ হ্যাজেলউড ২০তম ওভারে ওয়াইড বোলিং করেন। এর জন্য, স্টয়নিস আম্পায়ারের কাছে আবেদনও করেন কিন্তু, তিনি এটিকে ওয়াইড বল হিসেবে আখ্যায়িত করতে অস্বীকার করেন এবং একই ওভারের পরের বলে স্টোইনিস বোল্ড হন এবং তিনি আম্পায়ারিংয়ের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন।

Leave a comment

Your email address will not be published.