IPL 2022 Final: উমরান মালিক থেকে শুরু করে জোস বাটলার পর্যন্ত এই খেলোয়াড়দের উপর হল পুরস্কার বৃষ্টি, দেখে নিন

আইপিএল ২০২২ এর ৭৪টি ম্যাচ শেষে পঞ্চদশ মরশুমের খেতাব জয়ী দলের নির্ধারণ হয়ে গিয়েছে। এই বছরের ফাইনাল ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গুজরাট টাইটান্স আর রাজস্থান রয়্যালসের মধ্যে খেলা হয়েছে। যেখানে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটান্সের দল নির্ণায়ক ম্যাচে রাজস্থানকে হারিয়ে এই খেতাব নিজেদের নামে করেছে। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে রাজস্থান রয়্যালসের দল ১৩০ রান তোলে, জবাবে গুজরাটের দল ১১ বল বাকি থাকতেই ৭ উইকেটে এই লক্ষ্য হাসিল করে ফেলে। ১০টি দলের মধ্যে হওয়া এই প্রতিযোগীতায় বেশকিছু খেলোয়াড় স্মরণীয় প্রদর্শন করেছেন। আসুন জেনে নিন আইপিএল ২০২২ এর মরশুম শেষ কোন খেলোয়াড়কে কোন পুরস্কার দেওয়া হল।

জোস বাটলার – অরেঞ্জ ক্যাপ (আইপিএল ২০২২ এর সবচেয়ে বেশি রান)

Joss Buttler Orange Cap Winner

আইপিএল ২০২২ এ সবচেয়ে বেশি রান করা জোস বাটলার অরেঞ্জ ক্যাপ পেয়েছেন। এই মরশুমে তিনি ১৭টি ম্যাচে ৮৬৩ রান করেছেন।

যুজবেন্দ্র চহেল – পার্পল ক্যাপ (আইপিএল ২০২২ এ সবচেয়ে বেশি উইকেট)

Purple Cap Winner - Yuzvendra Chahal

আইপিএল ২০২২ এ সবচেয়ে বেশি উইকেট নেওয়া যুজবেন্দ্র চহেল পার্পল ক্যাপ জিতেছেন। তিনি ১৭টি ম্যাচে ২৭টি উইকেট নিয়েছেন।

জোস বাটলার – প্লেয়ার অফ দ্য সিজন

জোস বাটলারকে আইপিএল ২০২২ এ অসাধারণ ব্যাটিংয়ের জন্য প্লেয়ার অফ দ্য সিজন নির্বাচিত করা হয়েছে। বাটলার এই বছর সবচেয়ে বেশি ৮৬৩ রান করেছেন, এর মধ্যে তিনি ৪টি সেঞ্চুরিও করেছেন। আর এমনটা করা বাটলার আইপিএলের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড়ও হয়েছেন।

উমরান মালিক – ইমার্জিং প্লেয়ার অফ দ্য সিজন

Umran Malik Included in IND vs SA T20 Series

সানরাইজার্স হায়দরাবাদের জোরে বোলার উমরান মালিককে আইপিএল ২০২২ এর ইমার্জিং প্লেয়ার অফ দ্য সিজন নির্বাচিত করা হয়েছে। উমরান এই বছর ১৪টি ম্যাচে ২২টি উইকেট নিয়েছেন।

লাকি ফার্গুসন – ফাস্টেস্ট ডেলিভারি অফ দ্য সিজন

Lockie Ferguson

গুজরাটের জোরে বোলার লাকি ফার্গুসনকে ফাস্টেস্ট ডেলিভারি অফ দ্য সিজনের পুরস্কার দেওয়া হয়েছে। তিনি ফাইনাল ম্যাচে ১৫৭.৩ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে বল করেছেন।

জোস বাটলার – আইপিএল ২০২২ এ সবচেয়ে বেশি চার-ছয়

জোস বাটলারকে আইপিএল ২০২২ এ সবচেয়ে বেশি ছক্কা আর চার মারারও পুরস্কার দেওয়া হয়েছে। আইপিএল ২০২২ এ বাটলার ৪৪টি ছক্কা এবং ৮৩টি বাউন্ডারি মেরেছেন।

জোস বাটলার – আইপিএল ২০২২ পাওয়ার প্লেয়ার অফ দ্য সিজন

পাওয়ার প্লেকে পুরোমাত্রায় ব্যবহার করার জন্য জোস বাটলারকে পাওয়ার প্লেয়ার অদ দ্য সিজনের পুরস্কার দেওয়া হয়েছে। শুরুর দিকের ওভারে বাটলার বিস্ফোরক ব্যাটিং করেছিলেন।

আইপিএল ২০২২ ফেয়ারপ্লে অ্যাওয়ার্ড

রাজস্থান রয়্যালস আর গুজরাট টাইটান্সের মধ্যে ফেয়ারপ্লে অ্যাওয়ার্ড শেয়ার করে হয়েছে।

জোস বাটলার – গেম চেঞ্জার অফ দ্য সিজন

রাজস্থান রয়্যালসের ওপেনিং ব্যাটসম্যান জোস বাটলারকে গেম চেঞ্জার অফ দ্য সিজনের খেতাব দেওয়া হয়েছে। তিনি নিজের ব্যাটিংয়ে বেশকিছু ম্যাচ জিতিয়েছেন।

দীনেশ কার্তিক – সুপার স্ট্রাইকার অফ দ্য সিজন

Dinesh Karthik Breached Code of conduct

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটসম্যান দীনেশ কার্তিককে সুপার স্ট্রাইকার অফ দ্য সিজনের পুরস্কার দেওয়া হয়েছে। এই মরশুমে তিনি ১৮৩ এর দুর্দান্ত স্ট্রাইকরেটে রান করেছেন।

আইপিএল ২০২২ বেস্ট ক্যাচ অফ দ্য সিজন

লখনউ সুপার জায়ান্টসের এভিন লুইসকে বেস্ট ক্যাচ অফ দ্য সিজনের পুরস্কার দেওয়া হয়েছে। তিনি কলকাতা নাইট রাইডার্স বনাম লখনউ সুপার জায়ান্টসের ম্যাচে এক হাতে ক্যাচ নিয়ে লখনউকে প্লে অফের জন্য কোয়ালিফাই করিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published.