IPL 2022

ক্রিকেট নিয়ে চরম উত্তেজনা শহর কলকাতায়। বেশ কয়েক বছর পর প্রিয় ইডেন গার্ডেন্সে বসছে আইপিএলের (IPL 2022) আসর। তাও আবার যে সে ম্যাচ নয়। প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ অনুষ্ঠিত হবে ভারতীয় ক্রিকেটের এই আইকনিক স্টেডিয়ামে। চলতি আইপিএলের প্রথম চারটি দল খেলবে মঙ্গলবার ও বুধবার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্লে অফে ওঠায় বুধবারের ম্যাচের টিকিটের চাহিদা নিয়ে পারদ চড়তে শুরু করেছে। সোমবারই আরসিবি শহর কলকাতায় পৌঁছে গিয়েছে।

দেদার চলছে কালোবাজারি

IPL 2022: প্লে অফ ম্যাচের টিকিট ঘিরে কালোবাজারি তুঙ্গে কলকাতায়!! গ্রেফতার পাঁচ 1

এবার ভরা ইডেনে খেলা দেখতে পারবেন দর্শকরা। এমন পরিস্থিতে টিকিটের কালোবাজারিও তুঙ্গে। ময়দানের পরিচিত বটতলা টিকিটের কালোবাজারির জন্য বিখ্যাত হলেও এবার অন্য জায়গা বেছে নিয়েছে কালোবাজারি চক্রের সঙ্গে যুক্তরা। শহিদ মিনার থেকে ইডেনের দিকে যাওয়ার রাস্তার ধারেই চলছে টিকিটের কালোবাজারি। চলছে মহমেডান ক্লাবের সামনে, রেড রোডে, কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবের কাছেও। কমপ্লিমেন্টারি টিকিট, অর্থাৎ যে টিকিটে দাম লেখা নেই, সেই টিকিটের দর উঠছে ২ হাজার টাকা পর্যন্ত উঠছে। বিরাট কোহলিদের ম্যাচের টিকিটের দর উঠছে আরও বেশি। সোশ্যাল মিডিয়ায় তা কলকাতা পুলিশ গ্রেফতারের কথা জানাচ্ছেও। তবে তাতেও কালোবাজারি যেন থামতেই চাইছে না।

৫ জনকে গ্রেফতার করা হয়

IPL 2022: প্লে অফ ম্যাচের টিকিট ঘিরে কালোবাজারি তুঙ্গে কলকাতায়!! গ্রেফতার পাঁচ 2

কলকাতা পুলিশের তরফ থেকে টুইট করে লেখা হয়েছে, “আমরা আগেই খবরটা পেয়েছিলাম। আর সেটাকে মাথায় রেখেই সোমবার সন্ধ্যা ৬টা নাগাদ ময়দান থানা এলাকায় আমাদের গোয়েন্দা বিভাগের গুন্ডাদমন শাখার অফিসাররা তল্লাশি চালিয়ে হদিশ পান একটি চক্রের যারা ইডেন গার্ডেনসে অয়োজিত আইপিএল ম্যাচের টিকিটের কালোবাজারি চালাচ্ছিল। মোট পঞ্চাশটি টিকিট বাজেয়াপ্ত করা হয়, গ্রেফতার করা হয় চক্রের পাঁচজনকে।” পুলিশ জানিয়েছে যে, বাজেয়াপ্ত করা টিকিটগুলি চড়া দামে বিক্রি বিক্রি করাই লক্ষ্য ছিল ধৃতদের।

Leave a comment

Your email address will not be published.