আইপিএল ২০২১-এ ৮টি দলের জায়গায় ৯টি দল হবে, দ্রুতই হবে বড় নিলাম!

আইপিএল ২০২০ শেষ হয়ে গিয়েছে। এখন বিসিসিআই আইপিএল ২০২১ এর প্রস্তুতি নেবে। ভালো বিষয় এটাই যে আইপিএল ২০২১ এর সংস্করণ আগামী বছর এপ্রিল-মে মাসের সাধারণ উইন্ডোতেই হতে পারে। আইপিএলের আগামী মরশুমের জন্য একটি ভীষণই বড় খবর সামনে আসছে।

৮টির বদলে ৯টি দল হবে আইপিএল ২০২১ এ

আইপিএল ২০২১-এ ৮টি দলের জায়গায় ৯টি দল হবে, দ্রুতই হবে বড় নিলাম! 1

দ্য হিন্দুর রিপোর্ট অনুযায়ী বোর্ড আগামি বছর হতে চলা টুর্নামেন্টের আগে সম্পূর্ণ নিলাম আয়োজন করতে পারে। রিপোর্ট অনুযায়ী আগেই থেকেই সম্ভবত বিসিসিআইয়ের আধিকারিকরা ফ্রেঞ্চাইজিগুলোর সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। বিসিসিআইয়ের একটি সূত্রের মতে একটি বড় নিলামের পরিকল্পনা করা হচ্ছে, কারণ আগামী মরশুমে একটি নতুন দলের এন্ট্রি হতে পারে। এই অবস্থায় এই টুর্নামেন্টে ৮টির বদলে ৯টি দল হতে পারে। আইপিএলে আগেও ৯টি দল খেলেছে। আইপিএল ২০১১য় ১০টি দল নিয়ে খেলা হয়েছিল। আইপিএল ২০১২য় ৯টি দল অংশ নিয়েছিল।

আর্থিক ভারসাম্য বজায় রাখার জন্য নেওয়া হতে পারে পদক্ষেপ

আইপিএল ২০২১-এ ৮টি দলের জায়গায় ৯টি দল হবে, দ্রুতই হবে বড় নিলাম! 2

এই পদক্ষেপ করোনা ভাইরাসের কারণে হওয়া লোকসানের পর আর্থিক ভারসাম্য ধরে রাখার জন্য নেওয়া হতে পারে। এমনটাও সম্ভবনা রয়েছে যে আইপিএলের নবম ফ্রেঞ্চাইজি আহমেদাবাদ থেকে যোগ দিতে পারে। যদিও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছিলেন যে আইপিএল ২০২১ এর জন্য আলোচনা সঠিক সময়ে হবে। এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে আইপিএল ২০২১ নিয়ে কী সিদ্ধান্ত নেওয়া হয়। যদি আইপিএল ২০২১ ৯টি দলের মধ্যে খেলা হয় তো এটা যথেষ্ট ইন্টারেস্টিং ব্যাপার হবে।

মুম্বাই ইন্ডিয়ান্স ৫ উইকেটে জিতেছে আইপিএল ২০২০

আইপিএল ২০২১-এ ৮টি দলের জায়গায় ৯টি দল হবে, দ্রুতই হবে বড় নিলাম! 3

মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল ২০২—র ফাইনাল ম্যাচে দিল্লি ক্যাপিটালস দলকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালসের দল নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলেছিল। এই লক্ষ্যকে মুম্বাই ইন্ডিয়ান্সের দল ১৮.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে হাসিল করে নেয়। মুম্বাই ইন্ডিয়ান্স রেকর্ড পঞ্চম আইপিএলের খেতাব জিতল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *