আগামী এপ্রিল মাস থেকে ভারতের মাটিতেই হবে আইপিএল, পরিকল্পনা করে নিল বিসিসিআই 1

করোনার এই অতিমারির মাঝেও যেভাবে বিসিসিআই সেন্ট্রালাইজড ভেন্যুতে ঘরোয়া টি২০ টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফি আয়োজনে সাফল্য অর্জন করেছে, তাতে আশা এসেছিল যে আসন্ন আইপিএল ও দেশের মাটিতে আয়োজন করা সম্ভব। আর এবার সেই আশা পূরণ হতে চলেছে। আগামী এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ নাগাদ ভারতের মাটিতেই আয়োজিত হবে আইপিএল ২০২১ এর মহাযজ্ঞ।

আগামী এপ্রিল মাস থেকে ভারতের মাটিতেই হবে আইপিএল, পরিকল্পনা করে নিল বিসিসিআই 2

জনপ্রিয় সংবাদ পত্র টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, বিসিসিআই আইপিএল এর এই ১৪তম সংস্করণ আয়োজনের জন্য বেশ কিছু স্টেডিয়ামকে নির্বাচিত করে রেখেছে। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম, ডি ওয়াই পাটিল স্টেডিয়াম, ব্র্যাবোর্ন স্টেডিয়াম, নভি মুম্বইয়ের রিলায়েন্স ক্রিকেট স্টেডিয়াম এবং পুনের কিছু স্টেডিয়ামেও আইপিএল আয়োজন করার চিন্তাভাবনায় রয়েছে বিসিসিআই। এছাড়া মোতেরার নয়া সর্দার প্যাটেল স্টেডিয়ামে গ্রুপ লিগ ও কোয়ালিফায়ার ম্যাচগুলি দেওয়ার বিষয়েও চিন্তাভাবনা করছে বিসিসিআই।

আগামী এপ্রিল মাস থেকে ভারতের মাটিতেই হবে আইপিএল, পরিকল্পনা করে নিল বিসিসিআই 3

এই রিপোর্ট অনুযায়ী, আগামী এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ নাগাদ আইপিএল আয়োজন করতে পারে বিসিসিআই। বোর্ডের তরফে খবর, আগামী ১১-১৪ এপ্রিলের মধ্যে এই টুর্নামেন্ট আয়োজন করার বিষয়ে উদ্যোগী তারা। আর নক আউট পর্বের খেলাগুলি আয়োজিত হবে মে মাসের শেষ সপ্তাহে। আর ফাইনাল আয়োজন করার কথা চলছে আগামী জুন মাসের ছয় তারিখে।

আগামী এপ্রিল মাস থেকে ভারতের মাটিতেই হবে আইপিএল, পরিকল্পনা করে নিল বিসিসিআই 4

এর আগে ঘরোয়া ক্রিকেটের বিষয়ে একটি বড় সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির পর বিজয় হাজারে ট্রফি আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। আর এরই সাথে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ৮৭ বছরে এই প্রথম বারের মতো প্রথম শ্রেণির ঘরোয়া টুর্নামেন্ট রঞ্জি ট্রফি আয়োজন করা হবে না। ৫০ ওভারের বিজয় হাজারে ট্রফি এবং ভারত ও ইংল্যান্ড সিরিজের পাশাপাশি বিসিসিআই এখন মহিলাদের সিনিয়র ওয়ানডে ট্রফি এবং অনূর্ধ্ব-১৯ বিনু মানকড় ওয়ানডে ট্রফি আয়োজন করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *