আইপিএল ২০২১: ভারতে কোভিড -১৯ এর কারণে ক্রিস লিন ক্রিকেট অস্ট্রেলিয়াকে করলেন এই বিশেষ অনুরোধ 1

 

 

মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনার ক্রিস লিন ক্রিকেট অস্ট্রেলিয়াকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ শেষ হওয়ার পরে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের দেশে ফিরতে চাটার্ড ফ্লাইটের ব্যবস্থা করার অনুরোধ জানিয়েছেন। ভারতে কোভিড- ১৯ মহামারীতে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। ইতিমধ্যে বেশ কিছু অস্ট্রেলিয়ান ক্রিকেটার যেমন অ্যান্ড্রু টাই, অ্যাডাম জ্যাম্পা এবং কেন রিচার্ডসন এই বছরের আইপিএল থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন। অস্ট্রেলিয়া তাদের দেশে ভারত থেকে আগত সমস্ত বিমান নিষিদ্ধ করেছে, তাই মঅনে করা হচ্ছে যে আরও অস্ট্রেলিয়ান খেলোয়াড় আইপিএল ২০২১ টুর্নামেন্ট থেকে তাদের নাম প্রত্যাহার করতে পারেন।

আইপিএল ২০২১: ভারতে কোভিড -১৯ এর কারণে ক্রিস লিন ক্রিকেট অস্ট্রেলিয়াকে করলেন এই বিশেষ অনুরোধ 2
মঙ্গলবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন আগামী ১৫ মে পর্যন্ত সরাসরি ভারত থেকে অস্ট্রেলিয়ায় আসা বিমান নিষিদ্ধ করেছেন। কেন রিচার্ডসন এবং অ্যাডাম জ্যাম্পা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) এর অংশ ছিলেন, অন্যদিকে রাজস্থান রয়্যাল দলে ছিলেন অ্যান্ড্রু টাই। জ্যাম্পা এবং রিচার্ডসন ব্যক্তিগত কারণ উল্লেখ করে তাদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। লিন ছাড়াও অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের মধ্যে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, নাথান কুল্টার নাইল, ঝাই রিচার্ডসন, মার্কাস স্টয়নিস এখনও আইপিএল ২০২১-র অংশ রয়েছেন।

আইপিএল ২০২১: ভারতে কোভিড -১৯ এর কারণে ক্রিস লিন ক্রিকেট অস্ট্রেলিয়াকে করলেন এই বিশেষ অনুরোধ 3

ক্রিস লিন বলেছেন, “আমি বার্তা পাঠিয়েছি যে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রতি আইপিএল চুক্তির দশ শতাংশ নেয় এবং আইপিএল শেষ হওয়ার পরে এই অর্থ কোনও নির্দিষ্ট বিমানের জন্য ব্যয় হওয়ার কোনও সম্ভাবনা আছে কি না।” আইপিএল এর গ্রুপ লিগের ম্যাচগুলি আগামী ২৩ মে শেষ হবে। এরপর ২৫ মে এবং ২৮ মে হবে কোয়ালিফায়ার্স এবং ২৬ মে এলিমিনেটরে খেলা হবে। ফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ মে। এই সমস্ত ম্যাচগুলি আহমেদাবাদে অনুষ্ঠিত হবে। লিন বলেছেন, “আমি জানি মানুষের অবস্থা আমাদের চেয়ে খারাপ। তবে আমরা খুব কঠোর বায়ো-সুরক্ষিত পরিবেশে বাস করছি এবং আগামী সপ্তাহেও আমাদের টিকা দেওয়া হবে, তাই আশা করি সরকার আমাদের চার্টার্ড ফ্লাইটে বাড়ি ফিরতে দেবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *