চেন্নাইয়ের পিচকে 'আবর্জনা' বলে আইপিএল টুর্নামেন্ট নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন বেন স্টোকস 1
Ben Stokes of RR during match 4 of the Vivo Indian Premier League Season 12, 2019 between the Rajasthan Royals and the Kings XI Punjab held at the Sawai Mansingh Stadium in Jaipur on the 25th March 2019 Photo by: Rahul Gulati /SPORTZPICS for BCCI

রাজস্থান রয়্যালসের হয়ে বেন স্টোকস আইপিএল ২০২১ আইপিএলে খেলতে পারছেন না। তবে ইংল্যান্ডের এই অলরাউন্ডার আইপিএলের এই মরসুম দেখছেন। শুক্রবার খেলা ম্যাচটিতে পাঞ্জাব কিংস পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে নয় উইকেটে পরাজিত করেছিল। চেন্নাইয়ের এমএ চিদাম্বরমে খেলা ম্যাচের পিচটি খুব স্লো ছিল। বেন স্টোকস চিপকের পিচটিকে ‘আবর্জনা’ হিসাবে অভিহিত করে বলেছেন যে, তিনি আশা করছেন যে এই পিচের কারণে আইপিএলের এই মরসুমটি বেকার যাবে না।

চেন্নাইয়ের পিচকে 'আবর্জনা' বলে আইপিএল টুর্নামেন্ট নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন বেন স্টোকস 2

স্টোকস টুইট করেছেন যে, তিনি আশা করেছিলেন টুর্নামেন্টে এগোনোর সাথে উইকেট আইপিএল ২০২১ এর এই মরসুমকে বেকার করে তুলবে না। যে কোনও উইকেটে সর্বনিম্ন স্কোর ১৬০ এবং ১৭০ এর মধ্যে হওয়া উচিত। এটি ১৩০ এবং ১৪০ এর মধ্যে হচ্ছে যা ‘আবর্জনা’ উইকেটের কারণে। শুক্রবার খেলা ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১৩১ রান তোলে। পাঞ্জাব কিংস এই রান তাড়া করে সেয় ১৭.২ ওভারের মধ্যেই। এক উইকেট হারিয়ে পাঞ্জাব এই লক্ষ্য অর্জন করেছিল। পাঞ্জাবের হয়ে কেএল রাহুল ৬০ রান এবং ক্রিস গেইল ৪৩ রান করেন।

তবে এর আগে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারও চেন্নাই পিচ নিয়ে প্রশ্ন তুলেছেন। ওয়ার্নার এই পিচটিকে ‘হতবাক’ বলেও বর্ণনা করেছেন। তবে সেই সঙ্গে এটিও বিশ্বাস করা হয়েছিল যে কিউরেটরদের ভাল উইকেট প্রস্তুত করতে খুব বেশি সময় নেই। আইপিএল ২০২১ এ এখনও পর্যন্ত ১৭ টি ম্যাচ হয়েছে। এর মধ্যে নয়টি ম্যাচ আয়োজন করেছে চেন্নাই। এবার আইপিএল ম্যাচগুলি করোনা ভাইরাস মহামারীর কারণে নির্বাচিত জায়গায় হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *