১১ ফেব্রুয়ারি নয় বরং এই দিন হবে আইপিএল ২০২১ এর নিলাম, এইদিন পর্যন্ত দেওয়া যাবে খেলোয়াড়দের নাম

কিছুদিন আগেই আইপিএল ২০২০ শেষ হয়ে গিয়েছে। এখন বিসিসিআই আইপিএল ২০২১ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে। ভালো খবর এটাই যে আইপিএল ২০২১ এর মরশুম এপ্রিল-মে মাসের সাধারণ উইন্ডোতে হতে পারে। আইপিএলের আগামি মরশুমের আগে এক ভীষণই বড়ো খবর সামনে আসছে।

আইপিএল ২০২০র মিনি নিলাম ১৬ ফেব্রুয়ারি

১১ ফেব্রুয়ারি নয় বরং এই দিন হবে আইপিএল ২০২১ এর নিলাম, এইদিন পর্যন্ত দেওয়া যাবে খেলোয়াড়দের নাম 1

খবর আসছে যে আইপিএলের ১৪তম মরশুমের জন্য খেলোয়াড়দের মিনি নিলাম ১৬ ফেব্রুয়ারি হব। সমস্ত ফ্রেঞ্চাইজিদের ২০ জানুয়ারি পর্যন্ত নিজেদের রিটেন খেলোয়াড়দের তালিকা বিসিসিআইকে দিতে হবে। অন্যদিকে এখন খবর আসছে যে এবার খেলোয়াড়দের এজেন্টদের সঙ্গে যোগাযোগ করা যাবে না, বদলে সোজাসোজি রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যোগাযোগ করতে হবে আর তাদের সঙ্গেই কথাবার্তা বলতে হবে।

৪ ফেব্রুয়ারি পর্যন্ত করা যাবে অনলাইন আবেদন

১১ ফেব্রুয়ারি নয় বরং এই দিন হবে আইপিএল ২০২১ এর নিলাম, এইদিন পর্যন্ত দেওয়া যাবে খেলোয়াড়দের নাম 2

২০২১ এর জন্য সেই খেলোয়াড় যাদের কাছে আইপিএলের কন্ট্রাক্ট নেই, তারা ৪ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করে নিজেদের নাম মিনি নিলামের অন্য নমিনেশন পাঠাতে পারেন। অন্যদিকে অফলাইন আবেদনের তারিক ১২ ফেব্রুয়ারি। বেশকিছু তরুণ খেলোয়াড়রা নিলামে নিজেদের নাম দেন আর এবারও কয়েক হাজার খেলোয়াড় আবেদন করতে পারেন।

জেনে নিন কোন দলের কাছে রয়েছে কত টাকা

১১ ফেব্রুয়ারি নয় বরং এই দিন হবে আইপিএল ২০২১ এর নিলাম, এইদিন পর্যন্ত দেওয়া যাবে খেলোয়াড়দের নাম 3

বর্তমানে আইপিএল ২০২১ এর নিলামের জন্য সবচেয়ে কম টাকা চেন্নাই সুপার কিংসের কাছে বাকি রয়েছে। তাদের কাছে পার্সে মাত্র ১৫ লাখ টাকাই রয়েছে। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ১.৯৫ কোটি টাকা বাকি রয়েছে। বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবির কাছে শুধু ৬.৪ কোটি টাকা রয়েছে। এছাড়াও কলকাতা নাইট রাইডার্সের কাছে ৮.৫ কোটি টাকা বাকি রয়েছে। রানার্সআপ দিল্লি ক্যাপিটালসের কাছে ৯ কোটি টাকা বাকি রয়েছে। অন্যদিকে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে ১০.১ কোটি টাকার অর্থ বাকি রয়েছে। রাজস্থান রয়্যালসের কাছে ১৪.৫ কোটি টাকার পার্স আইপিএল ২০২১ এর জন্য বাকি রয়েছে।অন্যদিকে সবচেয়ে বেশি টাকা কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে রয়েছে। কেএল রাহুলের নেতৃত্বাধীন এই দলের কাছে ১৬.৫ কোটি টাকা বাকি রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *