আইপিএল ২০২১ মরসুমের পাঁচটি সেরা রুদ্ধশ্বাস মুহুর্ত 1

 

বায়ো বাবলে খেলোয়াড়দের মধ্যে কোভিডের মামলার উত্থানের কারণে আইপিএল ২০২১ এর আরও একটি উত্তেজনাপূর্ণ মরসুম চলছিল। স্টেডিয়ামে প্রবেশ নিষিদ্ধ থাকলেও দর্শকদের ঘরে থেকেই বিনোদন দিয়েছিল এবং দেশের মধ্যে যে সমস্ত সংকট চলছে, তা সত্ত্বেও, আইপিএল বাড়ির লোকদের জন্য একটি আনন্দের জায়গা হিসাবে প্রমাণিত হয়েছিল। এই বছর ভারতের আইপিএল এর ম্যাচ চলাকালীন ঘটেছে এমন পাঁচটি শ্বাসরুদ্ধকর মুহুর্ত-

আইপিএল ২০২১ মরসুমের পাঁচটি সেরা রুদ্ধশ্বাস মুহুর্ত 2
পৃথ্বী শ এর এক ওভারে ছয়টি বাউন্ডারি:
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ তে, দিল্লি ক্যাপিটালস কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) সাত উইকেটে হারিয়েছে। দিল্লি ক্যাপিটালস ওপেনার পৃথ্বী শ এই সময়ের মধ্যে ৪১ বলে ৮২ রানের দ্রুত ইনিংস খেলেন এবং শিবম মাভির এক ওভারে ছয়টি বাউন্ডারি দিয়ে ইনিংসটি শুরু করেছিলেন। পৃথ্বী শ আইপিএলে এক ওভারে ছয়টি বাউন্ডারি করা দ্বিতীয় ব্যাটসম্যান। শ এর আগে এই কীর্তিটি করেছেন অজিঙ্ক রাহানে।

আইপিএল ২০২১ মরসুমের পাঁচটি সেরা রুদ্ধশ্বাস মুহুর্ত 3

চেন্নাইয়ের বিরুদ্ধে পোলার্ডের ম্যাচ জয়ী দুরন্ত ইনিংস: মিডল অর্ডারে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা কাইরন পোলার্ড শক্তিশালী সিএসকে দলের বিপক্ষে তার ভোটাধিকারের জন্য দুর্দান্ত জয় অর্জন করেছিলেন। ২১৯ তাড়া করা মুম্বইয়ের বিশাল কাজ ছিল মুম্বইকে স্মরণীয় জয়ের জন্য পোলার্ড মাত্র ৩৪ বলে ৮৭ রানের দারুণ এক ইনিংস খেলেন। পোলার্ড মাত্র ১৬ বলে নিজের অর্ধশতক পূর্ণ করেছিলেন এবং ম্যাচের শেষ বলে মুম্বইকে জয়ের পথে নিয়ে যান। পোলার্ড ছাড়াও, হার্দিক পান্ডিয়া একটি ছোট, তবে গুরুত্বপূর্ণ ইনিংস ৭ বলে ১৬ রান করেছিলেন। অধিনায়ক রোহিত শর্মা ৩৫ এবং ডি কক ৩৮ রানের অবদান রেখেছিলেন।

আইপিএল ২০২১ মরসুমের পাঁচটি সেরা রুদ্ধশ্বাস মুহুর্ত 4

ডিসির বিরুদ্ধে শেষ ওভারে এক রানে জয় ব্যাঙ্গালোরের- এটি এমন একটি ম্যাচ যা সর্বশেষ বল পর্যন্ত গিয়ে বিজয়ীর সিদ্ধান্ত নেওয়া হয়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে বোর্ডে ১৭১ রান করে এবি ডিভিলিয়ার্সকে ৪২ বলে ৭৫ রান করেছিল। জবাবে, দিল্লি প্রথম দিকে তিন উইকেট হারিয়েছিল এবং পন্থ ও স্টয়নিস একটি পার্টনারশিপ করে যা তাদের খেলায় ফিরে এনেছিল। তবে রান রেট ক্রমশ বাড়ছে থাকায় হেটমায়ারের ইনিংসটি দুর্দান্তভাবে পরিচালনা করেছিল। তিনি ২৫ বলে ৬৩ রান করেছিলেন। তবে ১৩ রানের দরকার পড়লে শেষ ওভারে তিনি স্ট্রাইক পাননি এবং স্কোরটি ডিফেন্ড করতে মহম্মদ সিরাজ দুর্দান্ত বল করেছিলেন। শেষ অবধি, আরসিবি ম্যাচটি কেবল এক রানে জিতেছিল।

আইপিএল ২০২১ মরসুমের পাঁচটি সেরা রুদ্ধশ্বাস মুহুর্ত 5

এসআরএইচ এবং ডিসির মধ্যে সুপার ওভার:
সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) সুপার ওভারে দিল্লি ক্যাপিটালস (ডিসি) দলের বিপক্ষে পরাজয়ের মুখোমুখি হয়েছিল। এই পরাজয়ের পরে সানরাইজার্স হায়দ্রাবাদের তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসনের দুঃখ প্রকাশ পায়। দিল্লি ক্যাপিটালস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ উভয়ই ১৫৯ রান করেছিল, তার ফলে ড্র হয়েছিল এবং সেক্ষেত্রে ম্যাচটি সুপার ওভারে যায়। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে দিল্লি ক্যাপিটালসের দল সুপার ওভারে জিতে নিয়েছে।

আইপিএল ২০২১ মরসুমের পাঁচটি সেরা রুদ্ধশ্বাস মুহুর্ত 6

রবীন্দ্র জাদেজার এক ওভারে ৩৭ রান- রবীন্দ্র জাদেজা আইপিএল ২০২১ এর একটি ম্যাচে (সিএসকে বনাম আরসিবি) তার ব্যাটিং দিয়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন। জাদেজা ইনিংসের শেষ ওভারে হর্ষাল প্যাটেলের একটি ওভারে ৫টি ছক্কাসহ ৩৭ রান করেছিলেন। এটি যৌথভাবে আইপিএল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ওভার। জাদেজার ইনিংসের সাহায্যে, সিএসকে প্রথম ইনিংসে ৪ উইকেটে ১৯১ রান তোলে। ২৮ বলে ৬২ রান করে রবীন্দ্র জাদেজা অপরাজিত থাকেন। তিনি ৪টি চার এবং ৫টি ছক্কা মারেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *