আইপিএল ২০২১: আইপিএলের এই মরশুমে মাঠে ঘটেছে ৪টি ঘটনা যা করেছিল দর্শকদের রুদ্ধশ্বাস 1

আইপিইএল ২০১১য় এখনও পর্যন্ত মোট ২৯টি ম্যাচ খেলা হয়েছে।করোনা মহামারীর কারণে এই মরশুমকে বিসিসিআই স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। এই অবস্থায় বাকি থাকা ম্যাচ কবে আর কোথায় কীভাবে আয়োজন করা অবে এখনও পর্যন্ত বোর্ড এই ব্যাপারে কোনো অফিসিয়াল তথ্য দেয়নি। এই মরশুমে খেলা হওয়া ম্যাচগুলির কথা বলা হলে কিছু ম্যাচে এমন কিছু ঘটনা দেখতে পাওয়া গিয়েছে যখন দর্শকদের নিঃশ্বাস বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। আজ এই বিশেষ প্রতিবেদনে আমরা তেমনই ৪টি ঘটনার ব্যাপারে জানাব।

মহম্মদ নবীর সঙ্গে আইপিএল ২০২১ এ ঘটেছে বড়ো ঘটনা

আইপিএল ২০২১: আইপিএলের এই মরশুমে মাঠে ঘটেছে ৪টি ঘটনা যা করেছিল দর্শকদের রুদ্ধশ্বাস 2

এই তালিকায় সবার প্রথমে আমরা কথা বলব সানরাইজার্স হায়দ্রাবাদের খেলোয়াড় মহম্মদ নবীর। কেকেআরের বিরুদ্ধে ব্যাটিং করতে নামা নবীর সঙ্গে এই ঘটনা তখন ঘটে যখন প্যাট কমিন্সের বোলিংয়ের তিনি মুখোমুখি হন। সেই সময় কমিন্সের একটি দ্রুতগতির বল নবীর ব্যাটের বজায় সোজা তার ঘাড়ে গিয়ে লাগে।এই ঘটনা দেখার পর সকলের নিঃশ্বাস বন্ধ হয়ে গিয়েছিল। তবে স্বস্তির কথা এটাই যে নবীর সঙ্গে তেমন খারাপ কিছু হয়নি আর অল্পের জন্য তিনি রক্ষা পেয়ে যান।

পৃথ্বীর সঙ্গে হওয়া ঘটনায় চাপে পড়ে গিয়েছিলেন দর্শকরা

আইপিএল ২০২১: আইপিএলের এই মরশুমে মাঠে ঘটেছে ৪টি ঘটনা যা করেছিল দর্শকদের রুদ্ধশ্বাস 3

এই তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছে দিল্লির ওপেনার পৃথ্বী শ এর ঘটনা। পাঞ্জাবের বিরুদ্ধে ওপেনিং করতে নামা পৃথ্বীর সঙ্গে যে ঘটনা ঘটে তাতে দর্শকদের পায়ের তলার মাটি সরে গিয়েছিল। এই ঘটনা দেখার পর স্টেডিয়ামে উপস্থিত প্রত্যেক দর্শক অবাক হয়ে যান। এর আন্দাজ আপনারা ভিডিও দেখে করতে পারেন। ক্রিজে ব্যাটিং করার সময় পৃথ্বী রিলে ম্যারিডেথের বোলিংয়ের মুখোমুখি হচ্ছিলেন। কিন্তু বল ব্যাটের বজায় সোজা পৃথ্বীর প্রাইভেট পার্টে গিয়ে লাগে। এই ঘটনার ফলে পৃথ্বীর সঙ্গে বড়ো দুর্ঘটনা হতে হতে বেঁচে যায়।

আইপিএল ২০২১ জোস বাটলারের প্রাণ অল্পের জন্য রক্ষা পায়

আইপিএল ২০২১: আইপিএলের এই মরশুমে মাঠে ঘটেছে ৪টি ঘটনা যা করেছিল দর্শকদের রুদ্ধশ্বাস 4

এই তালিকায় তৃতীয় নম্বরে রয়েছে জোস বাটলারের নাম যার সঙ্গে হওয়া একটা ঘটনা সবাইকে চমকে দিয়েছিল। কেকেআরের বিরুদ্ধে খেলা হওয়া ম্যাচে বাটলার ব্যাট করার জন্য নামেন। এর মধ্যে কেকেআরের তরফে বোলিং করতে আসেন প্রসিদ্ধ কৃষ্ণা। প্রসিদ্ধে বলের বাউন্স এত বেশি ছিল যে তা সোজা বাটলারের হেলমেটে গিয়ে লাগে। এই ঘটনার দেখার পর সমর্থকদের নিঃশ্বাস বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু স্বস্তির কথা এটাই যে বাটলারের গুরুতর চোট লাগেনি।

আইপিএল ২০২১ এ খেলা হওয়া একটি ম্যাচে বিরাট কোহলির সঙ্গে ঘটে দুর্ঘটনা

আইপিএল ২০২১: আইপিএলের এই মরশুমে মাঠে ঘটেছে ৪টি ঘটনা যা করেছিল দর্শকদের রুদ্ধশ্বাস 5

এই তালিকায় চতুর্থ আর শেষ নাম বিরাট কোহলির। মুম্বাইয়ের বিরুদ্ধে খেলা হওয়া ম্যাচে ফিল্ডিং করার সময় বিরাট কোহলির সঙ্গে বড়ো দুর্ঘটনা ঘটে। এই ঘটনা দেখে মানুষ বিস্ময়রোহিত হয়ে যায়। ওই ম্যাচে ১৯ ওভারে মুম্বাইয়ের হয়ে ব্যাট করছিলেন ক্রুণাল পাণ্ডিয়া তিনি একটী বড়ো শট খেলার চেষ্টা করে, যা আটকানোর সময় বল সোজা বিরাটের চোখে বিশ্রিভাবে লাগে। সেই সময় বিরাটের চোখ সম্পূর্ণ লাল হয়ে যায়। তবে স্বস্তির কথা এটাই যে বড়ো দুর্ঘটনা হতে হতে বেঁচে যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *