আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 1

বিসিসিআই ২০২১ সালের আইপিএলের বাকি ম্যাচগুলি পরিচালনা করার পরিকল্পনা করেছে। কোভিড -১৯ এর জন্য কয়েকজন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় টুর্নামেন্টটি ২ মে স্থগিত হয়ে যায়। স্থগিত হওয়ার আগে আইপিএল ২০২১ সালে ২৯ টি রোমাঞ্চকর ম্যাচ হয়েছে। তবে বিসিসিআই এখন সেপ্টেম্বর-অক্টোবর মাসে আইপিএল ২০২১-এর দ্বিতীয় লেগ পরিচালনা করার পরিকল্পনা করেছে। বিসিসিআই ২৯ মে বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। এবারের আইপিএলের দ্বিতীয় পর্বটি সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হবে। তবে প্রতিটি দেশের খেলোয়াড়রা সক্রিয় ভাবে দ্বিতীয় লেগে অংশগ্রহণ নাও করতে পারে। ভারতীয় খেলোয়াড়রা আইপিএলের দ্বিতীয় লেগে অংশ নেবেন, তবে কিছু আন্তর্জাতিক খেলোয়াড় তাদের আন্তর্জাতিক সময়সূচির কারণে নাও খেলতে পারেন।

আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 2

জস বাটলার: রাজস্থান রয়্যালসের জস বাটলার টুর্নামেন্টের দ্বিতীয় লেগের জন্য উপলভ্য নয়। বাটলার ইংল্যান্ডের সীমিত ওভারের ফরম্যাটের একজন গুরুত্বপূর্ণ সদস্য যার কারণে তিনি পাকিস্তান সফরে অংশ নেবেন। তিনিও সীমিত ওভারের ফর্ম্যাটে ইংল্যান্ডের সহ-অধিনায়ক। উইকেটকিপার ব্যাটসম্যান ও নির্ভরযোগ্য ওপেনার। আইপিএল ২০২১-এ বাটলার একটি সেঞ্চুরি করেছিলেন। তাঁর দুর্দান্ত স্ট্রাইক রেট ছিল ১৫৩+।

আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 3

বেন স্টোকস: বেন স্টোকস আরেকজন ইংলিশ খেলোয়াড় যিনি আইপিএলের দ্বিতীয় লেগের জন্য আইপিএলে নাও থাকতে পারেন। বেন স্টোকসও রাজস্থান রয়্যালসে দলের অংশ। তিনি বর্তমানে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার। বামহাতি এই ব্যাটসম্যান আইপিএল ২০২১-তে মাত্র একটি ম্যাচ খেলতে পেরেছিলেন, আঙুলের চোট থাকার কারণে তিনি আর ম্যাচ খেলেননি। ফলস্বরূপ, তিনি টুর্নামেন্টের বাইরে চলে গেলেন। তিনি অক্টোবরে পাকিস্তান সফরে অংশ নেবেন যার কারণে তিনি দ্বিতীয় পর্বের জন্য নাও থাকতে পারেন।

আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 4

ইয়ন মর্গ্যান: ইয়ন মর্গ্যান ওয়ানডে এবং টি- ২০ তে ইংল্যান্ডের অধিনায়ক। যেহেতু অক্টোবরে ইংল্যান্ড পাকিস্তানের বিপক্ষে দুটি টি- ২০ খেলতে নামবে, তাই ইয়ন মর্গ্যান দলের নেতৃত্ব দেবে। ফলস্বরূপ, তিনি আইপিএল ২০২১ -র দ্বিতীয় স্তরের জন্য নাও থাকতে পারেন। এটি কলকাতা নাইট রাইডার্সের পক্ষে একটি বড় ধাক্কা হবে কারণ দলের অধিনায়ক ইয়ন মর্গ্যান। যদিও তার অধিনায়কত্বে কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২১ -এ কার্যকরভাবে পারফর্ম করতে পারেনি, সাতটি ম্যাচের মধ্যে পাঁচটি হেরেছে।

আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 5

জনি বেয়ারস্টো: জনি বেয়ারস্টো আরেকজন ইংলিশ খেলোয়াড় যিনি আইপিএল ২০২১ -র দ্বিতীয় লেগের জন্য নাও থাকতে পারেন। হার্ড-হিটার এবং আক্রমণাত্মক ব্যাটসম্যান হওয়ার কারণে বেয়ারস্টো সীমিত ওভারের ফরম্যাটে ইংল্যান্ডের একজন গুরুত্বপূর্ণ সদস্য এবং ওপেনার হিসাবে খেলেন। তিনি টি- ২০ সিরিজের জন্য পাকিস্তান সফরে যাওয়া ইংল্যান্ডের দলেও থাকবেন। সুতরাং, আইপিএল ২০২১ এর দ্বিতীয় লেগে তার অনুপস্থিতি প্রত্যাশিত। বেয়ারস্টো আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন। আইপিএল ২০২১-এ ডানহাতি ব্যাটসম্যান তার দলের হয়ে সর্বোচ্চ রান করেছিলেন।

আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 6

ডেভিড মালান: পাঞ্জাব কিংসের হয়ে খেলতে গিয়ে ডেভিড মালান আইপিএল ২০২১ সালে অভিষেক করেছিলেন। ডেভিড মালান আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় টি- ২০ ব্যাটসম্যান, সুতরাং বর্তমানে তিনি ইংল্যান্ডের টি- ২০ স্কোয়াডের একজন নিশ্চিত সদস্য। বাঁ-হাতি ব্যাটসম্যান ইংল্যান্ড দলে অংশ নেবেন যারা পাকিস্তান সফরে যাবে। তাই তিনি আইপিএল ২০২১-এর দ্বিতীয় লেগ মিস করতে পারেন। আইপিএল ২০২১ সালে তিনি পঞ্জাব কিংসের হয়ে ২১ রান করেছেন, মাত্র একটি ম্যাচ খেলেছিলেন তিনি।

আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 7

গ্লেন ম্যাক্সওয়েল: গ্লেন ম্যাক্সওয়েল একজন অস্ট্রেলিয়ান খেলোয়াড়, যিনি হয়তো আইপিএল ২০২১ -র দ্বিতীয় লেগের জন্য নাও থাকতে পারেন। ম্যাক্সওয়েল আইপিএল ২০২১-র রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে দলে ছিলেন। তিনি দুরন্ত ফর্মে ১৪৪+ স্ট্রাইক রেটে ব্যাট করছিলেন। অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান উপমহাদেশে তার দুর্দান্ত পারফর্ম এর জন্য পরিচিত এবং অস্ট্রেলিয়ান দল অবশ্যই তাকে বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি- ২০ সিরিজের দলে জায়গা দেবে। ফলস্বরূপ, তিনি আইপিএল ২০২১ সালের দ্বিতীয় লেগে অংশ নিতে পারবেন না।

আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 8

মার্কাস স্টয়নিস: মার্কাস স্টয়নিস হলেন আরেক অস্ট্রেলিয়ান খেলোয়াড়, যিনি হয়তো আইপিএল ২০২১ -র দ্বিতীয় লেগের জন্য নাও খেলতে পারেন। মার্কাস স্টয়নিস একজন দুর্দান্ত অলরাউন্ডার। আইপিএলে তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন। আইপিএল ২০২১ সালে স্টয়নিস দিল্লি ক্যাপিটালসের চারটি ম্যাচে অংশ নিয়েছিলেন। তিনি ১৪৪+ এর স্ট্রাইক রেটে ছয় ইনিংসে ৭১ রান করেছিলেন। তিনি দুই উইকেটও তুলেছেন। স্টয়নিস পাঁচ ম্যাচের টি- ২০ সিরিজের জন্য বাংলাদেশেও যাবেন বলে আশা করা হচ্ছে। দেশের প্রতি তাঁর প্রতিশ্রুতির কারণে, তিনি আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্বে অনুপলব্ধ হতে পারেন।

আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 9

ঝাই রিচার্ডসন: অস্ট্রেলিয়ান পেসার ঝাই রিচার্ডসন আইপিএল-এ অভিষেক করেছিলেন ২০২১ সালে পাঞ্জাব কিংসের হয়ে। বিগ ব্যাশ লিগের ২০২০-২১ সালে তিনি সর্বোচ্চ উইকেট শিকারী যার কারণে তিনি নিলামে বিশাল দাম পেয়েছিলেন। আইপিএল ২০২১ সালের নিলামে পাঞ্জাব কিংস ফ্র্যাঞ্চাইজি দ্বারা ১৪ কোটি টাকার আইপিএল-চুক্তি করেছিলেন। বিগ ব্যাশ লিগ ২০২০-২১-এর দুর্দান্ত শোয়ের পরে, অস্ট্রেলিয়া তাকে এই বছরের ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি- ২০ সিরিজের জন্য বেছে নিয়েছিল। ৫ ম্যাচে ৪ উইকেট তুলেছেন তিনি। তাই রিচার্ডসনও অগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি- ২০ সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দলে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। ফলস্বরূপ, তিনি আইপিএল ২০২১ এর দ্বিতীয় লেগের জন্য উপলব্ধ নাও থাকতে পারেন।

IPL 2021: “I am fitting well in this group” - DC batsman Steve Smith

স্টিভ স্মিথ: স্টিভ স্মিথ তিনটি ফরম্যাটেই অস্ট্রেলিয়া দলের নিয়মিত অংশ। প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্মিথ আইপিএল ২০২১ তে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন। বর্তমানে তিনি বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান। আইপিএল ২০২১ সালে, তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে পাঁচ ইনিংসে ১০৪ রান করেছিলেন। তিনি এই বছরের শেষের দিকে আগস্ট-সেপ্টেম্বরেও বাংলাদেশ সফরের অংশ নেবেন, যার কারণে তিনি আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্বটি মিস করতে পারেন।

আইপিএল ২০২১: ১০ জন তারকা খেলোয়াড় যারা দ্বিতীয় লেগে নাও খেলতে পারেন 10

ডেভিড ওয়ার্নার: আইপিএলের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। টুর্নামেন্টে সানরাইজার্স হায়দরাবাদের খেলোয়াড় পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রহকারী। ওয়ার্নার আইপিএল ২০২১ সালে সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্বে ছিলেন, তবে আইপিএল ২০২১ তে দলের খারাপ পারফরম্যান্সের পরে মাঝপথে তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। সানরাইজার্স হায়দরাবাদ সাতটির মধ্যে ১ টি ম্যাচ জিতেছে এবং পয়েন্ট টেবিলের সর্বশেষ স্থান অর্জন করেছিল। ওয়ার্নার তিনটি ফরম্যাটেই অস্ট্রেলিয়ান জাতীয় দলের নিয়মিত অংশ। বাংলাদেশ সফরের কারণে তিনি আইপিএল ২০২১ দ্বিতীয় লেগে অংশ নিতে পারবেন না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *