সিএসকেকে করতে হবে পরিকল্পনা বদল, ২০ আগষ্টের আগে ইউএইর জন্য হতে পারবে না রওনা 1

বহু মাসের অপেক্ষা এখন শেষ হয়েছে আর আইপিএল ২০২০ নিয়ে বিসিসিআই ফাইনাল তারিখ ঘোষণা করে দিয়েছে। রবিবার হওয়া গর্ভনিং কাউন্সিলের মিটিংয়ের পর বিসিসিআই অফিসিয়ালি জানিয়ে দিয়েছে যে আইপিএলের ত্রয়োদশ মরশুমের আয়োজন ১৯ সেপ্টেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ইউএইতে খেলা হবে। সেই সঙ্গে এখন একজন ফ্রেঞ্চাইজি মালিক এটাও জানিয়েছেন যে সব ফ্রেঞ্চাইজিই ২০ আগষ্টের পরই ইউএইর জন্য রওনা হতে পারবে।

২০ আগষ্টের পরই ফ্রেঞ্চাইজি ইউএইর জন্য রওনা হতে পারবে

সিএসকেকে করতে হবে পরিকল্পনা বদল, ২০ আগষ্টের আগে ইউএইর জন্য হতে পারবে না রওনা 2

গত কিছু সময় ধরে খবর আসছিল যে আইপিএল ২০২০র জন্য মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস দল ১০ বা ১২ আগষ্ট ইউএইর জন্য রওনা হবে। কিন্তু এখন আইপিএল গর্ভনিং কাউন্সিলের মিটিংয়ের পর আসা আপডেটের কারণে সিএসকেকে এখন নিজেদের প্ল্যান চেঞ্জ করতে হবে। এই ফেঞ্চাইজির এক আধিকারিক জানিয়েছেন যে আইপিএল গভর্নিং কাউন্সিল একটি মেল পাঠিয়েছে, যেখানে পরিস্কার বলা হয়েছে যে কোনো দলই ২০ আগষ্টের আগে ইউএইতে রওনা হতে পারবে না। ওই আধিকারিক বলেছেন,

“আইপিএল জিসির তরফে পাওয়া একটি মেলে আমাদের জানানো হয়েছে যে আমরা ২০ আগষ্টের পর সংযুক্ত আরব আমিরাতের জন্য রওনা হতে পারি। এই কারণে এর আগে কারোরই ওখানে যাওয়ার কোনো প্রশ্ন নেই। এখানে নির্দেষ্ট স্পষ্ট”।

১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত খেলা হবে আইপিএল

সিএসকেকে করতে হবে পরিকল্পনা বদল, ২০ আগষ্টের আগে ইউএইর জন্য হতে পারবে না রওনা 3

করোণা ভাইরাসের কারণে দীর্ঘ সময় ধরে স্থগিত থাকা আইপিএল ২০২০ নিয়ে নিয়মিত রিপোর্টস আসছিল। কিন্তু এখন রবিবার হওয়া আইপিএল গর্ভনিং কাউন্সিলের মিটিংয়ের পর তারিখ পরিস্কার হয়ে গিয়েছে। বিসিসিআই ঘোষণা করে দিয়েছে যে আইপিএলের ১৩তম মরশুমের আয়োজন ১৯ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে ইউএইতে করা হবে। জানিয়ে দিই যে এর আগে ১৯ সেপ্টেম্বর থেকে এই মরশুম শুরু হওয়ার খবর ছিল কিন্তু ফাইনাল ম্যাচের তারিখ পরিস্কার ছিল না। কিন্তু এখন বিসিসিআইয়ের অফিসিয়াল ঘোষণার পর ক্রিকেট সমর্থকরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।

মিটিংয়ের পর সামনে এসেছে বিষয়

সিএসকেকে করতে হবে পরিকল্পনা বদল, ২০ আগষ্টের আগে ইউএইর জন্য হতে পারবে না রওনা 4

আইপিএল গর্ভনিং কাউন্সিলের মিটিংয়ের পর তারিখের সঙ্গে সঙ্গে এই বিষয়েও জানতে পারা গেছে যে ম্যাচের টাইমিংয়ে পরিবর্তন হবে। আসলে আগে আইপিএল ম্যাচ ৮টায় শুরু হত, কিন্তু এখন লীগের ম্যাচ ৭.৩০ থেকে শুরু হবে। এছাড়াও আবুধাবি, শারজাহতে ম্যাচের আয়োজন করা হবে। অন্যদিকে এটাও সামনে এসেছে যে ১০টি ডবল হেডার ম্যাচ খেলা হবে। এখন দ্রুতই বিসিসিআই এই পয়সাবহুল লীগের পুরো শিডিউল প্রকাশ করতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *