CSkvsSRH: চেন্নাই সানরাইজার্সকে হারাল ২০ রানে, হায়দ্রবাদকে ভুগতে হলো অধিনায়ক ওয়ার্নারের এই ভুল

আইপিএল ২০২০-র ২৯তম ম্যাচ সানরাইজার্স হায়দ্রাবাদ আর চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। যেখানে প্রথমে ব্যাট করে চেন্নাই ১৬৮ রানের লক্ষ্য ঠিক করে। জবাবে হায়দ্রাবাদের দল ১৪৭ রানের স্কোরই করতে পারে আর চেন্নাই এই ম্যাচ ২০ রানে জিতে নেয়।

টস জিতে চেন্নাই সুপার কিংস নিল ব্যাটিংয়ের সিদ্ধান্ত

CSkvsSRH: চেন্নাই সানরাইজার্সকে হারাল ২০ রানে, হায়দ্রবাদকে ভুগতে হলো অধিনায়ক ওয়ার্নারের এই ভুল 1

ইউএই-র মাঠে খেলা হওয়া আইপিএল ২০২০ ভীষণই রোমাঞ্চকরভাবে এগিয়ে চলেছে। টুর্নামেন্টের ২৯তম ম্যাচ সানরাইজার্স হায়দ্রাবাদ আর চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচে চেন্নাই সুপার কিংস টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। চেন্নাইয়ের হয়ে এই ম্যাচ জেতা ভীষণই জরুরী ছিল, কারণ টুর্নামেন্টের অর্ধেক খেলা হয়ে গিয়েছে আর ফ্রেঞ্চাইজি ৭টি ম্যাচের মধ্যে মাত্র ২টিই ম্যাচ জিতেছে আর ৫টি ম্যাচ হেরেছে। অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদের দল ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে।

চেন্নাই সুপার কিংস করে ১৬৭ রান

CSkvsSRH: চেন্নাই সানরাইজার্সকে হারাল ২০ রানে, হায়দ্রবাদকে ভুগতে হলো অধিনায়ক ওয়ার্নারের এই ভুল 2

টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা চেন্নাই সুপার কিংসের শুরুটা ভালো হয়নি। কারণ এই ফ্রেঞ্চাইজি পাওয়ার প্লে-তেই নিজেদের ২ ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে। যার মধ্যে ফাফ দু’প্লেসি কোনো রান না করেই আউট হন, তো অন্যদিকে স্যাম ক্যুরেন ২১ বলে ৩১ রান করে আউট হয়ে যান। কিন্তু এরপর শেন ওয়াটসন আর আম্বাতি রায়ডু শক্তভাবে ইনিংস এগিয়ে নিয়ে যান আর সবচেয়ে জরুরী ব্যাপার হলো তারা উইকেট পড়তে দেননি। ওয়াটসন আর রায়ডু ৭৬ রানের পার্টনারশিপ গড়েন। এরপর রায়ডু ৪১ রান করে আউট হয়ে যান। এরপর মাঠে আসেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু পরের ওভারেই ওয়াটসন ৪২ রানে আউট হয়ে যনা। অন্যদিকে হায়দ্রাবাদের বিরুদ্ধে ধোনিও ভালো তীব্রতা দেখান আর ২১ রান করেন। আজ ধোনি এই ম্যাচে লম্বা ছক্কা মেরে নিজের পুরোনো অবতার দেখান, তবে পরেই বলেই টি নটরাজন তাকে আউট করে দেন। এই ম্যাচে রবীন্দ্র জাদেজা শেষ দিকে ১০ বলে ২৫ রান করে স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান আর দলকে ১৬৭ রান পর্যন্ত পৌঁছতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। হায়দ্রাবাদের হয়ে সন্দীপ শর্মা, খলিল আহমেদ, টি নটরাজন, ক্রমশ ২টি করে উইকেট নেন।

সানরাইজার্স হায়দ্রবাদকে ভুগতে হলো ওয়ার্নের ভুল

CSkvsSRH: চেন্নাই সানরাইজার্সকে হারাল ২০ রানে, হায়দ্রবাদকে ভুগতে হলো অধিনায়ক ওয়ার্নারের এই ভুল 3

চেন্নাই সুপার কিংসের দেওয় ১৬৮ রানের লক্ষ্য তাড়া করতে নামা ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন সানরাইজার্সের শুরুটা ভাবনার অনুরূপ হয়নি। হায়দ্রাবাদও পাওয়ার প্লে-তেই নিজেদের দুটি উইকেট হারিয়ে ফেলে। ডেভিড ওয়ার্নার ৯ রান করে স্যাম ক্যুরেনের শিকার হন। এরপর মনীষ পান্ডে ৪ রান করে আউট হন। জনি ব্যারেস্টো ২৪ বলে ২৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। এই গুরুত্বপূর্ণ উইকেট হারানোর পর সমস্ত আশা কেন উইলিয়ামসনের উপর ছিল। কেন উইলিয়ামসন আর প্রিয়ম গর্গ ভালো পার্টনারশিপ গড়ার চেষ্টা করতে থাকেন, কিন্তু তখনই ১৪ রান করে খেল গর্গ করণ শর্মার বলে আউট হন। এরপর বিজয় শঙ্কর ১২, রশিদ খান ১৪, শাহবাজ নদীম ৫ রান করে আউট হন। শেষমেশ হায়দ্রাবাদ ৮ উইকেট হারিয়ে ২০ ওভারে মাত্র ১৪৭ রানই করতে পারে আর এই ম্যাচ ২০ রানে হেরে যায়।

এই ম্যাচে চেন্নাই সুপার কিংস জয় তুলে নিয়ে টুর্নামেন্টে প্রত্যাবর্তন করেছে। এখন চেন্নাই ৮টি ম্যাচ খেলে ৩টি তে জয় পেয়েছে। হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার নিজের বোলারদের সঠিকভাবে ব্যবহার করেননি, যে কারণেই চেন্নাই দুবাইয়ের মাঠে ১৬৮ রানের মুশকিল লক্ষ্য খাড়া করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *